বৃহস্পতিবার , 14 ডিসেম্বর 2017
ব্রেকিং

ক্রীড়াকন্ঠ

যুব এশিয়া কাপের শিরোপা জিতে নিল আফগানিস্তানের যুবারা

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: পাকিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শিরোপা ঘরে তুলেছে আফগানিস্তানের যুবারা। রোববার মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত এবারের টুর্ণামেন্টের ফাইনালে কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি পাকিস্তান। টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে আফগানিস্তানের গড়া ২৪৮ রানের সংগ্রহ তাড়া করতে গিয়ে পাকিস্তান গুঁড়িয়ে গেছে ৬৩ রানেই। ১৮৫ রানের বিরাট জয়ে ক্রিকেটে নিজেদের আগমনী বার্তাটা উচ্চ স্বরেই জানিয়ে ... Read More »

২০১৮ সালে রাশিয়ায় বিশ্বকাপ ফুটবলে খেলছেন যারা

নিশ্চিত হয়ে গেছে কোন ৩২টি দল যাচ্ছে রাশিয়াতে। তবে এবারের রাশিয়া বিশ্বকাপ শুরু হওয়ার আগেই যেন শুরু হয়ে গেছে চমক আর উত্তেজনার। ৩২ দলের মধ্যে যেমন প্রত্যাশিত কিছু দলের জায়গা হয়নি মুল পর্বে, তেমনি অপ্রত্যাশিত কিছু দল চলে এসেছে এই তালিকায়। প্লে অফে ইতালির কাছে হারবে সু্‌ইডেন, এমনটাই ভাবা হচ্ছিল। কিন্তু ফলাফল হল উল্টো। আবার নেদারল্যান্ড বাদ হয়ে গেল গ্রুপ ... Read More »

অনুর্ধ্ব ১৯ যুব এশিয়া কাপ, ফাইনালে পাকিস্তান প্রকৃতির কাছে হেরে গেল যুবারা

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: প্রকৃতির কাছে হেরে গেল যুবারা ডুবে গেল প্রবাসীদের সব স্বপ্ন। দারুণ শুরু হওয়া দিনটা এমন ভাবে শেষ হবে কে জানতো? প্রতিপক্ষের কাছে না হেরে হারতে হলো প্রকৃতির কাছে। কুয়ালালামপুরের পুচং ওভাল কিনারায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনাল ম্যাচের সব উত্তেজনা আর রোমাঞ্চে জল ঢেলে দিল বৃষ্টি। বৃহস্পতিবার ডাকওয়ার্থ-লুইস বৃষ্টি আইনে বাংলাদেশকে ২ রানে হারিয়ে ... Read More »

ভারতকে বিদায় করে ৮ উইকেটে জিতেছে সাইফ হাসানের দল

মালয়েশিয়ায় অনুর্ধ্ব ১৯ এশিয়া কাপ ২০১৭ ভারতকে বিদায় করে ৮ উইকেটে জিতেছে সাইফ হাসানের দল যুব এশিয়া কাপ থেকে ভারতকে বিদায় করে ৮ উইকেটে জিতেছে সাইফ হাসানের দল। বাংলাদেশ দল গ্রুপ সেরা হয়ে উঠেছে সেমি-ফাইনালে। ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৩২ ওভারে ১৮৭/৮ (রানা ১৫, কালরা ১, অনুজ ৩৪, পরাগ ১৯, হার্ভিক ২, অভিষেক ৯, সালমান ৩৯*, দারশান ১৩, শিবা ১৭, মানদিপ ... Read More »

মেসির হ্যাট্রিক

দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা বাদ পড়বে? নাকি সরাসরি জায়গা করে নেবে রাশিয়া বিশ্বকাপে? নাকি নামতে হবে প্লে-অফ যুদ্ধে? এই তিনটি সম্ভাবনাকে সামনে রেখেই বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় ইকুয়েডরের রাজধানী কিটোতে মুখোমুখি হয় দুদল। এতো সব পরিসংখ্যানের মধ্যেও মাত্র ১ মিনিটের মাথায় উল্টো গোল খেয়ে বসে আর্জেন্টিনা। এরপর শুধু মেসি জাদু। পিছিয়ে পড়া আর্জেন্টিনাকে ১১, ১৯ ও ৬২ মিনিটে ... Read More »

রোমাঞ্চকর জয়ে মুগ্ধ বাংলাদশ

সাড়ে এগার বছর আগে ফতুল্লা টেস্টে ম্যাথু হেইডেন এবং রিকি পন্টিং বাংলাদেশের জয়ের স্বপ্ন কেড়ে নিয়েছিলেন। প্রায় এক যুগ পর ফিরে আসে সেই টেস্টেই দুঃসহ স্মৃতি। এবার হেইডেন-পন্টিংয়ের ভূমিকা নেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। ২৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া ২৮ রানে ২ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গেলে জয়ের স্বপ্নে বিভোর হয়ে পড়ে গোটা বাংলাদেশ। কিন্তু এই সময়ই ১৩০ ... Read More »

কাতারের কাছে আন্তর্জাতিক প্রীতি ফুটবলে ৩–০ গোলে হারল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

এম এ সালামঃ- কাতারে অনুষ্ঠিত ফিফা প্রীতি ম্যাচে কাতারের অলিম্পিক ফুটবল দলের কাছে ৩-০ গোলে হেরেছে বাংলাদেশ। ১৩ জুলাই রাত স্থানীয় সময় আটটায় আলসাদে জাসেম বিন হামাদ স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলা চলাকালে ১৩ মিনিটে কাতারের পক্ষে প্রথম গোলটি করেন আকরাম আফিফ। প্রথমার্ধে ৩৮ মিনিটে কাতারের দল থেকে দ্বিতীয় গোল করেন আহমদ আসসাদি। বিরতির পর দ্বিতীয়ার্ধ শুরু হয়। ৬১ ... Read More »

আইসিসির ফেসবুক পেজের কভার ফটোতে মাহমুদুল্লাহ

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ভেরিফাইড ফেসবুক পেজের কভার ফটোতে শোভা পাচ্ছে বাংলাদেশী ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদের ছবি। শুক্রবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে অবিস্মরণীয় জয়ের পর তার উদযাপনের উল্লাসিত ছবিটি আইসিসি তাদের ফেসবুক পেজের কভার ফটো করেছে। মাত্র ৩৩ রানে চার উইকেট হারিয়ে বাংলাদেশ যখন দিশেহারা, সমর্থকরাও যখন চোখ ফিরিয়ে নিয়েছে টিভির স্ক্রিন থেকে তখন তিনি আরেক লিজেন্ডারি ... Read More »

এক নজরে বাংলাদেশের বিজয় 

সংক্ষিপ্ত স্কোর নিউজিল্যান্ড: ৫০ ওভারে ২৭০/৮ (ল্যাথাম ৮৪, ব্রুম ৬৩, টেলর ৬০*, অ্যান্ডারসন ২৪; সাকিব ২/৪১, নাসির ২/৪৭, মাশরাফি ২/৫২, মোস্তাফিজ ১/৪৬, রুবেল ১/৫৬, মোসাদ্দেক ০/১৪)। বাংলাদেশ: ৪৮.২ ওভারে ২৭১/৫ (তামিম ৬৫, সৌম্য ০, সাব্বির ৬৫, মোসাদ্দেক ১০, মুশফিক ৪৫*, সাকিব ১৯, মাহমুদউল্লাহ ৪৬*; প্যাটেল ২/৫৫, বেনেট ১/৪৩, স্যান্টনার ১/৫৩)। ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ: মুশফিকুর ... Read More »

অথচ তাঁকেই আমরা গলাধাক্কা দিয়েছিলাম!

মহানায়কের ৬৬ তম জন্মদিনে আক্ষেপ করা ছাড়া কি বা করতে পারি আমরা! বাংলাদেশের ক্রিকেট এখন বিশ্বমানের। স্বপ্ন এখন আরও ওপরে ওঠার। শুধু সুনাম কুড়ানোই নয়, আমরা এখন স্বপ্ন দেখি বিশ্ব জয়ের। এই অবস্থানে দাঁড়িয়ে একজনের নাম না নিলেই নয়। তিনি হলেন ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিজ, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি। আমাদের জন্য কিংবদন্তি বললেও আসলে কম বলা হয়। বাংলাদেশের জন্য তিনি সত্যিই ... Read More »