মঙ্গলবার , 20 নভেম্বর 2018
ব্রেকিং

আঞ্চলিক

সিলেট-৫ বিএনপি জোটে ফরিদ চৌধুরী, মহাজোটে সেলিম উদ্দিন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র ৪২দিন বাকি। আগামী ৩০ ডিসেম্বর ২০১৮ অনুষ্ঠিত হচ্ছে বহুল প্রতীক্ষিত নির্বাচন। . প্রত্যেক আসনে প্রার্থী কে হচ্ছেন এ নিয়ে আলোচনা সর্বত্র। নিঃসন্দেহে এ কয়েকদিনে নির্বাচন বেশ জমে উঠেছে। নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন কারা তা দু একদিনের মধ্যেই নিশ্চিত হয়ে যাবে। এবারের নির্বাচনে মূল লড়াই ধানের শীষ ও নৌকাতেই হবে তা মোটামোটি নিশ্চিত। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ... Read More »

চাঁদপুর ১ আসনে জাতীয় পার্টি থেকে লড়বেন হাবিব খান ইসমাইল

আগামী ৩০ শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর- ১ কচুয়া অাসনের জন্য দলীয় মনোয়ন পত্র সংগ্রহ করেন কচুয়ার সন্তান ফ্রান্স প্রবাসী ও ফ্রান্স জাতীয় পার্টির সধারন সম্পাদক কচুয়া দোজানা- এনায়েতফুর গ্রামের হাজী মুসলিম প্রধানের ছেলে হাবিব খান ইসমাইল ৷ দীর্ঘ আঠারো বছর যাবত সক্রিয় জাতীয় পার্টির রাজনীতির সাথে যুক্ত থেকে গত পাঁচ বছর যাবত ফ্রান্স জাতীয় পার্টির সধারন সম্পাদকের ... Read More »

সিলেট ১ – আওয়ামী লীগ প্রার্থী নিয়ে ধোঁয়াশা, ইনাম চৌধুরীতে সন্তুষ্ঠ বিএনপি

সিলেটে ঘর গোছাতে পারছে না আওয়ামী লীগ। ভোটের ঠিক আগ মুহূর্তে মর্যাদার সিলেট-১ আসনে নিজেদের প্রার্থী ঠিক করতে পারছে না দলটি। হাইকমান্ড থেকে প্রাথী হিসেবে অর্থমন্ত্রীকে চাইলেও তিনি নির্বাচনে অনাগ্রহ প্রকাশ করছেন। নিজের জায়গায় ছোট ভাই ড. এ কে মোমেনকে প্রার্থী হিসেবে চাচ্ছেন তিনি। এদিকে বিএনপির প্রার্থী প্রায় চূড়ান্ত করা হয়েছে। মর্যাদার এ আসনে প্রাইভেটাইজেশন বোর্ডের সাবেক চেয়ারম্যান ইনাম আহমেদ ... Read More »

নরসিংদীতে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ, গুলি, নিহত ৪

নরসিংদীর রায়পুরা উপজেলার চরাঞ্চল বাঁশগাড়ি ও নীলক্ষায় পৃথক ঘটনায় ফের আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রতিপক্ষের গুলিতে এক এসএসসি পরীক্ষার্থীসহ ৪ জন নিহত হয়েছে। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে আরও ১৬ জন। শুক্রবার ভোরে বাঁশগাড়ি ইউনিয়নের বাঁশগাড়ি গ্রামের বালুমাঠ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। এসময় তোফায়েল রানা নামে এক স্কুল ছাত্র নিহত হয়। আহত ... Read More »

জাতীয় সংসদ নির্বাচন ২৩ ডিসেম্বর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৩ ডিসেম্বর। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর। সংবিধানের অনুচ্ছেদ ১২৩ দফা (৩) উপদফা (ক)-এর বরাতে এবং নির্বাচন কমিশনের ... Read More »

সাংবাদিক প্রণব সাহার বিরুদ্ধে মিটু’র অভিযোগের বিরুদ্ধে সোস্যাল মিডিয়ায় নিন্দার ঝড়

সময়ে সবচেয়ে আলোচিত আর রোমাঞ্চকর অভিযোগ প্রকাশের শব্দটির নাম ‘মিটু’। আর এই ‌মিটু’ শব্দটির অন্তরালে অনেকে পুরো কাশন্দি ঘেটে হীন উদ্দেশ্য লাভের আশায় কি নোংরামিই না করছেন। সুপ্রীতি ধর একজন নারী সাংবাদিক। নিশ্চিয়ই বিবেক বুদ্ধিসম্পন্ন নারী সাংবাদিক। একজন নারী সাংবাদিক তার মেয়ের (শিশু বয়সের) অর্থাৎ দীর্ঘ ১১ বছর পূর্বের স্মৃতিচারণ ফেসবুক স্ট্যাটাস অবলম্বনে সর্বশ্রদ্ধেয় ডিবিসি’র নিউজ এডিটর প্রণব সাহার বিরুদ্ধে ... Read More »

একটি হারানো বিজ্ঞপ্তি

একটি হারানো বিজ্ঞপ্তি…….. নাম মোঃ সালমান, বাবার নাম মোঃ মুসলিম, মায়ের নাম শিল্পি আক্তার, গ্রাম কাজকামতা, পোষ্ট পয়ালগাছা, থানা বরুড়া, জেলা কুমিল্লা। সে কাজকামতা হাফিজিয়া মাদ্রার ছাত্র, তার গায়ের রং শ্যামলা, গত ৩ নভেম্বর শনিবার বিকেল বেলা বাড়ীর পাসে থেকে হারিয়ে গিয়েছে। যদি কোন হৃদয়বান ব্যক্তি তার সন্ধান পেয়ে থাকেন তাহলে এই নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। মোবাইল ... Read More »

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম আর নেই , শোক প্রকাশ করেছেন মির্জা ফখরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ রোববার বিকেল ৫টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম দীর্ঘদিন ধরে কিনডীসহ নানা রোগে ভুগছিলেন। কিছুদিন আগে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। তাঁকে লাইফ সাপোর্টে রাখা ... Read More »

মানবতার সেবায় নিয়োজিতঃ “জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদ” ৪র্থ বর্ষে পদার্পণ

মোঃবিলাল উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ দুটি পাতা একটি কুড়ির দেশ,শাহজালালের স্মৃতি বিজড়িত পুণ্যভূমি সিলেটের ধার্মিক এবং শান্তি প্রিয় এলাকা আমাদের জকিগঞ্জ। অনেক ইতিহাস এবং ঐতিহ্যে ভরপুর আমাদের এই জকিগঞ্জ। শুধু মাত্র আমাদের এই জকিগঞ্জের হৃদয়বান প্রবাসী ভাই -বোনদের নিয়েই গঠিত আমাদের সবার প্রিয় সংগঠন জকিগঞ্জের প্রথম ডিজিটাল সফল সংগঠন “জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদ” ২০১৫ সালের এমন সময় শুরু হয় আমাদের সংগঠনের শুভ ... Read More »

সিলেটের বালাগঞ্জের অবহেলিত গ্রাম মাকড়সী! সমস্যার শেষ নেই,দেখার কেউ নেই

বিলাল উদ্দিন বিশেষ প্রতিবেদক সিলেট জেলার বালাগঞ্জ উপজেলার ২নং বোয়ালজুর ইউ/পি ৯নং ওয়ার্ডের একটি অবহেলিত গ্রামের নাম মাকড়সী। গ্রামের প্রায় এক হাজার পরিবার যাতায়াত ব্যবস্থায় দীর্ঘদিন দরে খুবই দূর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে স্কুল কলেজ ওমাদ্রাসার ছাত্র/ছাত্রীরা বেশি দূর্ভোগের শিকার হচ্ছে। যোগাযোগ ব্যবস্থা ভাল না তালায় স্কুল গামী ছাত্র/ছাত্রীরা যাচ্ছেনা বিদ্যালয়ে।উপজেলা সদরের সাথে নেই কোন সুষ্ঠ যোগাযোগ ব্যবস্থা। স্থানীয় কালীগঞ্জ ... Read More »