শুক্রবার , 21 সেপ্টেম্বর 2018
ব্রেকিং

সর্বশেষ

বাংলা প্রেসক্লাব ইতালির সহসভাপতি জমির হোসেনকে বহিষ্কার

বাংলা প্রেসক্লাব ইতালির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,সংগঠনের গঠনতন্ত্র লংঘনের সুনির্দিষ্ট অভিযোগে সহসভাপতি মোঃ জমির হোসেনকে প্রেসক্লাব থেকে বহিষ্কার করা হয়েছে। বলা হয়,বহুবার সতর্ক করা সত্বেও মিঃজমির প্রেসক্লাবের সদস্যের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি,অবিশ্বাস এবং সংগঠন দ্বিধাবিভক্ত করার অপচেষ্টায় লিপ্ত ছিলেন। সর্বশেষ তাকে কেন গঠনতন্ত্র লংঘনের অভিযোগে বহিষ্কার করা হবে না-মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ঐ নোটিশের জবাব না দেয়াতে বাংলা ... Read More »

ইটালী পার্লামেন্ট ভবনের সামনে বিএনপি,র বিক্ষোভ সমাবেশ

মিনহাজ হোসেন ইতালীঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, আওয়ামী সরকারের পদত্যাগ, গুম ,খুন ও হত্যা বন্ধ, প্রশাসন দলীয় করণ বন্ধ, নিরপেক্ষ সরকারের অধিনে সর্বদলীয় অংশগ্রহনের নির্বাচনের দাবীতে ইতালী পার্লামেন্টের সামনে এই প্রথম বারের মতো বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি ইতালী শাখা একটি প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ... Read More »

বাংলা টিভির পরিচালক মীর সামস শান্তনু কে বাংলা প্রেস ক্লাব ইটালীর সংবর্ধনা প্রদান

মিনহাজ হোসেন ইতালীঃ বাংলা প্রেস ক্লাব ইটালী বাংলা টিভির পরিচালক মীর সামস শান্তনু ইটালী সফরে আসলে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। রাজধানী রোমের বাঙালী অধ্যুষিত এলাকায় স্পাইস অফ ইন্ডিয়ার রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলা প্রেস ক্লাব ইটালীর সভাপতি ও বাংলা টিভির ব্যুরো চিপ শাওন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে বাংলা টিভির পরিচালক মীর সামস শান্তনু বলেন ” ... Read More »

মাল্টা বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশনের বর্ণাঢ্য ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত

ব্যাপক আয়োজনে প্রাণবন্তভাবে মাল্টায় বাংলাদেশী প্রবাসীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশন মালটা এর উদ্যোগে গত সোমবার মালাটার মসিদা পারিশ গির্জার সংলগ্ন ক্যাফে গিয়াসেপ এর হলরুমে এ আয়োজন করে। আনন্দঘন এ ঈদ পুনর্মিলনী আয়োজনে ছিল আলোচনা সভা , লটারি প্রতিযোগীতা প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগঠনের প্রতিষ্ঠাকালিন সভাপতি আপেল আমিন কাওসারের সভাপতিত্বে এবং সহ সভাপতি সবুজ মিয়া, সাধারণ সম্পাদক কাজেম ... Read More »

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে শেখ হাসিনা মানবতার এক অনন্য নজির স্থাপন করেছেন : ফরাসী সংসদ সদস্য

ডেস্ক ফ্রান্স জাতীয় সংসদের পররাষ্ট্র বিষয়ক স্থায়ী কমিটির সদস্য জ্য ফ্রাসোয়া এমবায়ে বলেছেন, মিয়ানমার থেকে বিতাড়িত দশ লাখ রোহিঙ্গা শরনার্থীকে আশ্রয় দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার এক অনন্য নজির স্থাপন করেছেন। শেখ হাসিনার এ মানবিক উদ্যোগের ফলে বাস্তুচ্যুত রোহিঙ্গারা বেচে থাকার আশ্রয় পেয়েছে। এতো বিশাল সংখ্যক মানুষকে আশ্রয় দিয়ে তাদের বেচে থাকার নিশ্চয়তা দিয়েছেন তিনি। ফ্রান্স জাতীয় সংসদে সাংসদ ... Read More »

আনজুমানে আল ইসলাহ প্যারিস মহানগর কমিটি গঠন

সুন্নীয়তকে আঁকড়ে ধরে বহির্বিশ্বে আনজুমানে আল ইসলাহর ঝান্ডা উড্ডয়ন করতে হবে- হাফিজ এখলাসুর রহমান রাজু। আনজুমানে আল ইসলাহ ফ্রান্স কেন্দ্রীয় কমিটির সভাপতি হাফিজ এখলাসুর রহমান রাজু বলেছেন, ফ্রান্সে বসবাসরত মাজহাব ও তরিকতপন্থী মুসলমানদের ঐক্যবদ্ধ করে সঠিক ও সুন্দর জীবনের নির্দেশনা প্রদান এবং জীবনের সর্ব ক্ষেত্রে আল্লাহর বিধি -বিধান ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমে আল্লাহ ও ... Read More »

বিকশিত এওয়ার্ড ২০১৮ প্যারিসে অনুষ্ঠিত

রিপোর্ট -রেজাউল করিম ,ফ্রান্স উন্নয়নকে টেকসই রূপ দিতে হলে নারীর প্রতি সব ধরনের বৈষম্য দূর করতে হবে। সমাজ পরিবর্তন ও উন্নয়নের ক্ষেত্রে নারীর অবদান রয়েছে। নারীর এ অবদানকে মূল্যায়ন করা প্রয়োজন। শনিবার প্যারিসে অনুষ্ঠিত বিকশিত এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন নারী নেত্রীরা । ফ্রান্সে ব্যবসা বাণিজ্যে প্রবাসী বাংলাদেশী নারীদের অবদানের স্বীকৃতি দিতে ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির একমাত্র মহিলা সংগঠন বিকশিত ... Read More »

দেশে প্রবাসীদের অধিক বিনিয়োগের আহবান -মাহতাবুর রহমান নাসির

আবু তাহির ,ফ্রান্স দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদান অনেক। প্রবাসীদের জন্য দেশে বিনিয়োগের প্রচুর সম্ভাবনা ও সুবিধা রয়েছে।সঠিকভাবে দেশে বিনিয়োগ করলে দেশের বাইরে ব্যবসায় বিনিয়োগ এর চেয়ে বেশি লাভবান হওয়া সম্ভব।আল হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সম্প্রতি প্যারিসে জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স আয়োজিত সিলেট উৎসবে প্রবাসীদের উদ্দেশ্যে এ আহ্বান ... Read More »

সিলেট উৎসবে ইপিবিএ ফ্রান্স সভাপতি ফারুক খানকে সম্মাননা ক্রেস্ট প্রদান

রুহুল আমিন ,ফ্রান্স জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স এর উদ্যোগে বর্ণাঢ্য সিলেট উৎসবে ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ইপিবিএ ফ্রান্স সভাপতিকে সম্মাননা প্রদান করা হয়েছে । সম্মাননা প্রাপ্তির পর ফারুক খান জালালাবাদ এসোসিয়েশন এর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন এ সম্মাননা সকল প্রবাসীদের ।নবকণ্ঠ প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি বলেন জালালাবাদ এসোসিয়েশনের এ উদ্যোগ কমিউনিটি শক্তিশালী করতে সহযোগিতা করবে । তিনি বলেন ... Read More »

দিঘলীয়া ইউনিয়নের পুরস্কারপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান আব্দুল ওহাব খোকনের ইন্তেকাল

মোঃ ফজলুল করিম শামীম: মানিকগঞ্জ জেলাধীন সাটুরিয়া উপজেলার ২ নং দিঘলীয়া ইউনিয়নের দুই-দুইবার ব্যাপক ভোটে নির্বাচিত সফল ও শ্রেষ্ঠ চেয়ারম্যানের পুরস্কারপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান জনাব আব্দুল ওহাব খোকন ইন্তেকাল করেছেন। আধুনিক দিঘলীয়ার রুপকার গন মানুষের নেতা, সৎ ও নির্ভীক, সাটুরিয়া উপজেলা আওয়ামীলীগ এর সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক এই চেয়ারম্যান আজ ভোর ৩.৩০ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্ননিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন। ... Read More »