শুক্রবার , 25 মে 2018
ব্রেকিং

রাজধানী

বিশ্ব ডিম দিবসে ডিমের হালি হবে ১২ টাকা!

মাত্র ১২ টাকায় ১ হালি ডিম কিনতে পারবেন রাজধানীবাসী। এতে প্রতি পিস ডিমের দাম পড়বে মাত্র ৩ টাকা। এই সুযোগ আসবে মাত্র ১ দিনের জন্য। আগামী ১৩ অক্টোবর ‘বিশ্ব ডিম দিবস’ উপলক্ষে আয়োজিত মেলায় এতো ডিম কেনা যাবে। প্রাণিসম্পদ অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, ১৩ অক্টোবর বিশ্ব ডিম দিবসে রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে দিনব্যাপী এক ... Read More »

নীলক্ষেতে অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

সাইফুল ইসলাম খানঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা ফল প্রকাশসহ একাধিক দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছে। রোববার, ৮ অক্টোবর সকাল ৯টা থেকে এই অবরোধে নেমেছে তারা। অনার্স দ্বিতীয় ও চতুর্থ বর্ষের ফল প্রকাশসহ পাঁচ দফা দাবিতে এই সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা। এর আগে গত ৫ অক্টোবর জাতীয় জাদুঘরের সামনে থেকে এই সমাবেশের কর্মসূচি ... Read More »

ঢাকায়ও সোমবার মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা দিল গণজাগরণ মঞ্চ

আগামী তিন দিনের মধ্যে মিয়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নিপীড়ন বন্ধ না করলে এবং তাদের দেশের বাসিন্দাদের বাংলাদেশ থেকে ফিরিয়ে না নিলে আগামী সোমবার বাংলাদেশস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেছে গণজাগরণ মঞ্চ। শুক্রবার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ঢাকা-র‌্যালি শেষে মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার এ ঘোষণা দেন। তিনি মানবতার পক্ষে সব মানুষকে সোমবার বিকেল ৩টায় গুলশান দুই নম্বর গোল ... Read More »

মেয়রের জ্ঞান ফিরতে লাগতে পারে দেড় মাস

লন্ডনের হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের জ্ঞান ফিরতে আরও এক থেকে দেড় মাস সময় লাগতে পারে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। ফলে তাকে এখন আইসিইউতে ভেনটিলেশনে রেখেই চিকিৎসা দেওয়া হবে। পরিবারের বরাতে এসব তথ্য জানিয়েছেন মেয়রের পিএস মিজানুর রহমান। তিনি বলেন, আনিসুল হকের রোগটি বিরল। তাই লাইফ সাপোর্টে রেখেই ধীরে ধীরে তার চিকিৎসা চলবে। মিজানুর রহমান জানান, ভেনটিলেশনের ... Read More »

ঝুলন্ত বাসে ঝুলছিল ২৬ হজযাত্রীর প্রাণ

অানন্দ সুপার নামে লক্কড়ঝক্কড় একটি মিনিবাস। রাজধানীর আশকোনা হজ ক্যাম্প থেকে বাসটি ২৬ হজযাত্রীকে নিয়ে আজ সোমবার দুপুর ১২টার দিকে রওনা দেয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে। বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে যাওয়ার পথে ড্রাইভওয়েতে ওঠার সময় বাসে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ড্রাইভওয়ের পাশে রেলিং ভেঙে ঝুলতে থাকে। আরেকটু হলেই বাসটি ১২ ফুট নিচে পড়ে যেত। ঝুলন্ত ... Read More »

গুলিস্তান নদ, তোপখানা নদী, শেরাটন খাল পেরিয়ে কাওরানবাজার গাঙের স্রোত

ডিঅ্যান্ডডি সাগর, গুলিস্তান নদ, তোপখানা নদী, মাঝখানে শেরাটন খাল পেরিয়ে কাওরানবাজার গাঙের স্রোত ভাসিয়ে নিচ্ছিল সব। আকাশের অনবরত কান্নার দৃশ্য দেখেই বুঝা যাচ্ছিল এমনটা হবে। রাজধানীর সাগর, নদ, নদী, খাল আর বিলগুলো যে বৃষ্টির পানি ধারণ করতে পারবে না তা আঁচ করা যাচ্ছিল। গত দুই-তিনদিনে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে এমনটাও ভাবা হচ্ছিল। শেষ পর্যন্ত তাই হলো। বিপদসীমা অতিক্রম করে নদ-নদীগুলো ... Read More »

ইউরোপ টপকাচ্ছে ঢাকা, ১০ মিনিটের রাস্তা দেড় ঘন্টা, ১৫ টাকার ভাড়া ৮ ইউরো

এন আই মাহমুদঃ মৌসুমি বায়ুর প্রভাবে প্রবল বৃষ্টি হচ্ছে রাজধানী ঢাকায়। তবে এক দিনেই প্রধান সড়কসহ অলিগলি ডুবে গেছে। এর পর্যন্ত প্রায় ৪দিনের বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। যত্রতত্র উন্নয়নের সাইনবোর্ড শোভা পেলেও রাস্তাঘাট জলাবদ্ধতা থেকে রক্ষা করতে ন্যূনতম কোনো কার্যকর কর্মসূচি গত ১০ বছরেও দেখা যায় নি। প্রতিবারের জলাবদ্ধতা আগের বারের চেয়ে বেশী হয়ে উঠছে। ভোগান্তির মুখে রাঝধানী বাসী ... Read More »

রাজধানীতে হাতুড়ি দিয়ে পিটিয়ে আদম ব্যাপারীকে হত্যা

রাজধানীর পল্টন থানার বিজয়নগর এলাকায় ইসলামী ব্যাংক স্পেশাল্সিট হাসপাতালের গলিতে এক আদম বেপারীকে কুপিয়ে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। নিহত রবিউল ইসলাম রবিউল ইসলাম (৩৮) মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগিয়াপাড়া পিতা রকবুল ইসলামের ছেলে বলে জানা গেছে। পল্টন থানার এসআই মিজানুর রহমা জানান, সোমবার বিকাল সোয়া ৫টার দিকে নয়াপল্টন ইসলামী ব্যাংক স্পেশালিস্ট হাসপাতালের পাশের গলিতে ৭০/১ নং ভবনে হাতুড়ি দিয়ে পিটিয়ে ... Read More »

ফোনে বাবার মৃত্যু সংবাদ, সন্তানের উত্তর ‘জরুরি মিটিংয়ে আছি’

ফোনে বাবার মৃত্যু সংবাদ শুনে সন্তান উত্তর করলেন, ‘জরুরি মিটিংয়ে আছি, লাশটি আঞ্জুমানে মফিদুল ইসলামে দিন।’ না, এটা কোনো কল্প-কাহিনী নয়, আমাদের সমাজের সত্য ঘটনা। রাজধানী ঢাকার উত্তরায় ঘটেছে। একজন সরকারি অফিসার বাবা তার সন্তানদের নামে সম্পত্তি লিখে দেবার পর বিত্তশালী সন্তানরা তাকে ঘর থেকে বের করে দিয়েছে। শুধু তাই নয়, রাস্তায় পাশে দিনরাত যাপন করে একদিন মৃত্যুর কোলে ঢলে ... Read More »

ইফতারের দাওয়াত দিয়ে ৮ বছরের শিশুকে ধর্ষণ

ইফতারের দাওয়াত দিয়ে ওরা আমার নিষ্পাপ শিশুটিকে পরপর দু’দিন নির্যাতন করল। নির্যাতনের কারণে শিশুটি অসুস্থ হয়ে পড়ে। গলা কেটে মেরে ফেলার হুমকি দেয়ায় বিষয়টি কাউকে বলতে সাহস করেনি। ১০ দিনের মাথায় মা জোর করে মেয়েকে গোসল করাতে গিয়ে বিষয়টি টের পান। বিচার চেয়ে আর কী হবে? ক্ষতি যা হবার তা-তো হয়েই গেছে। আমার মেয়ের জীবনে এমনটি হবে- কখনওই ভাবিনি। নির্যাতনের ... Read More »