সোমবার , 19 ফেব্রুয়ারী 2018
ব্রেকিং

ইউরো-বাংলা সংবাদ

আজ ‘ফারুক ভাই’, কাল হতে পারি আপনি আমি বা অন্য কেউ!

কামরুল ইসলাম, প্যারিসঃ প্যারিসের প্রবাসী কমিউনিটির সকলের চেনা “ফারুক ভাই” আজ ক্যান্সার নামক মরণ ব্যাধিতে আক্রান্ত প্যারিস এর একটি হাসপাতালে। তাঁর ফ্রান্সে বৈধ ভাবে থাকার কোনো ধরণের কাগজ পত্র না থাকার কারণে সরকারি ভাবে এই ভয়াবহ অসুখের চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। বোধ হয় মানবতা, হিউম্যানিটি এ শব্দ গুলা পৃথিবীর সকল ভাষার ডিকশনারিতে আসলে রসিকতার জন্য রাখা হয়েছে। “ফারুক ভাই” এই ... Read More »

প্রবাসীদের কল্যানে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে ´- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রোম ,ইতালি ১৩ ফেব্রুয়ারী,২০১৮ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন , বর্তমান সরকার প্রবাসীদের কল্যানে কাজ করে যাচ্ছে। প্রবাসীদের ভোটাধিকার প্রয়োগ এবং প্রবাসিদের কল্যানের জন্য ব্যাংক করে দিয়েছি। এছাড়া ওয়েজ অনার্স এসোসিয়েশন এর মাধ্যেমে প্রবাসীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার উন্নয়নের সরকার। এই সরকারের উন্নয়নের ছোয়া বাংলাদেশের আনাচে কানাচে পর্যন্ত পৌঁছে গিয়েছে। আওয়ামী লীগ সরকার যখনি থাকে তখনই দেশের সার্বিক উন্নয়ন ... Read More »

৪১ তম ইফাত অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামীণ অর্থনীতিতে দীর্ঘমেয়াদী বিনিয়োগের আহ্বান

এমডি রিয়াজ হোসেন,ইতালীঃ রোমের স্থানীয় সময় সকাল দশটায় ইফাত সন্মেলন স্থলে পৌছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিনোর্টে প্রধানমন্ত্রী প্রায় চল্লিশ মিনিটের বক্তব্য ৪১ তম ইফাত অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ অর্থনীতিতে দীর্ঘমেয়াদী বিনিয়োগের আহ্বান। ইতালির রোমে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) গভর্নিং কাউন্সিলের ৪১তম অধিবেশনে মঙ্গলবার বাংলাদেশের গ্রামীন উন্নয়নের বিভিন্ন বিষয় তুলে ধরেন।তিনি আমাদের নাজুকতা থেকে দীর্ঘমেয়াদে তেজিভাব টেকসই গ্রামীণ অর্থনীতিতে ... Read More »

প্যারিসে জমকালো আয়োজনে নবকণ্ঠ সংবাদপত্রের ৫ম বর্ষপূর্তি উদযাপন

বর্ণিল আয়োজনে ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে প্যারিসের পান্তা হলে ইউরোপের শীর্ষ সংবাদপত্র নবকন্ঠের ৫ম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে । জাতীয় সংগীত , ফ্রেঞ্চ সংগীত , ও একুশের গান দিয়ে অনুষ্ঠান শুরু । নবকণ্ঠ সম্পাদক আবু তাহির এর সভাপতিত্বে নয়ন মামুন ও শাম্মি ,র যৌথ উপস্থাপনায় এসময় প্রধান অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ ... Read More »

প্যারিসে (BPL) বিয়ানীবাজার প্রিমিয়ার লিগের স্পনসরদের বিশেষ সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত

বিয়ানীবাজার প্রিমিয়ার লিগের সহযোগী স্পনসর ফসে আভেক রাব্বানি ও রেস্টুরেন্ট কেফে দো গার্স এর মধ্যে সম্মাননা প্রদান অনুষ্ঠান আজ ১২ ফেব্রুয়ারি প্যারিসের রেস্টুরেন্ট কেফে ব্রাসলিতে অনুষ্ঠিত হয়। উক্ত সম্মাননা প্রদান অনুষ্ঠানে ফসে আভেক রব্বানির প্রতিষ্ঠাতা পরিচালক মিস্টার রাব্বানি খান ও রেস্টুরেন্ট কেফে দো গারের স্বত্বাধিকারী জনাব সাত্তার আলি সুমনের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন বিয়ানীবাজার প্রিমিয়ার লিগের ডিরেক্টর ছরওয়ার হোসেন ... Read More »

এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে পিঠামেলা

সেলিম আলম,স্পেইন : আবহমান বাংলার ঐতিয্যকে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে পরিচয় করিয়ে দিতে বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে পিঠামেলা ২০১৮ অনুষ্টিত হয়েছে, দেশীয় সংস্কৃতিকে প্রবাসের মাঠিতে লালনের মাধ্যমে দেশের প্রতি প্রবাসীদের গভীর ভালবাসা প্রকাশের পাশাপাশি বাঙ্গালী জাতীর ঐতিহ্যকে বিদেশীদের কাছে তুলে ধরতে গত ১১ ফেব্রুয়ারি মাদ্রিদে অবস্থিত সঙ্ঘটনের হল রুমে এ অনুষ্টান অনুষ্টিত হয়, বর্নাড্য এ আয়োজনের সার্বিক ... Read More »

ইতালি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাটিকানে বৈঠক করেছেন পোপ ফ্রান্সিসের সঙ্গে

ইতালি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাটিকানে বৈঠক করেছেন পোপ ফ্রান্সিসের সঙ্গে। জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) গভর্নিং কাউন্সিলের সভায় অংশগ্রহণ এবং ভ্যাটিকান সফরে রোববার ইতালি পৌঁছেন শেখ হাসিনা। আইএফএডির প্রেসিডেন্ট গিলবার্ট এফ হংবো ও পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে প্রধানমন্ত্রীর চার দিনের এই সরকারি সফর হচ্ছে। শেখ হাসিনা সোমবার সকালে ভ্যাটিক্যান সিটিতে পৌঁছালে শেখ হাসিনাকে ‘স্ট্যাটিক গার্ড অব অনার’ দেওয়া হয়। প্রধানমন্ত্রীর ... Read More »

রোমে ভ্যাটিকান সিটিতে প্রধানমন্ত্রী

এমডি রিয়াজ হোসেন,ইতালীর, রোম থেকেঃ ইতালীর ভ্যাটিকান সিটিতে পোপ ফ্রান্সিসের সাথে দেখা করেন ভ্যাটিকান সিটিতে অবস্থান করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে গার্ড অব অর্নার দেওয়া হয়েছে তাকে । পোপ এর সাথে বৈঠক চলছে।হোটেল পার্ক দি প্রিসিপিও থেকে স্থানীয় সময় সকল ১০ টায় বের হন। গতকাল স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১১টা ৫০ মিনিট) রোমের লিওনার্দো ... Read More »

ইতালীতে টাঙ্গাইলের দুই এমপিকে বিমানবন্দরে অভ্যর্থনা

রিয়াজ হোসন,ইতালীঃ টাংগাইল ৫ আসনের এম পি আলহাজ্ব ছানোয়ার হোসেন এবং টাংগাইল ৪ আসনের এম পি আলহাজ্ব হাসান ইমাম খান(সোহেল হাজারী) জার্মানের ফ্রান্কফুটের আন্তর্জাতিক বানিজ্য মেলায় অংশগ্রহন শেষে কাজ শেষ করে আজ ইতালীর রোম শহরে এসে পৌঁছেছেন । মাননীয় প্রধানমন্ত্রীকে শেখ হসানিকে স্বাগত জানাতেই এই সফর তাদের।এমপি দ্ধয়দের স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত হয়েছিলেন কামাল খান,ইমতিয়াজ সরকার রুমি,মুজিবর রহমান,এম কে রহমান ... Read More »

এম,এ,গনিকে ইতালীর রোম বিমানবন্দরে ফুলেল অভ্যর্থনা

রোম , ইতালি ১০ ফেব্রুয়ারী ,২০১৮ আগামী ১৩ ফেব্রুয়ারি ইতালির রোমে কৃষি উন্নয়নবিষয়ক আন্তর্জাতিক তহবিল-ইফাডের ৪১তম গভর্নিং কাউন্সিলের উদ্বোধনী সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইফাডের প্রেসিডেন্ট গিলবার্ট এফ হাংবোর আমন্ত্রণে এ কাউন্সিলে যোগ দিতে আগামী ১১ ফেব্রুয়ারি ইতালি যাচ্ছেন তিনি। পাশাপাশি তিনি ভ্যাটিকান সিটি পরিদর্শন করবেন এবং পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া ইতালী আওয়ামী লীগ এর ... Read More »