মঙ্গলবার , 17 জুলাই 2018
ব্রেকিং

প্রাচ্য

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মালয়েশিয়ায় বিদেশিদের মিলন মেলা

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা ও কূটনীতিকদের সম্মানে আয়োজিত নৈশভোজে বিদেশিদের মিলন মেলা বসেছিল মালয়েশিয়ায়। স্থানীয় সময় সোমবার (২৬ মার্চ) রাতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে কুয়ালালামপুর রেনিসনস হোটেলের বলরুমে আয়োজিত এই অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ছাড়াও ৭০টি দেশের রাষ্ট্রদূতরা অংশগ্রহণ করেন। রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া সরকারের ইন্টারন্যাশনাল ট্রেড ... Read More »

উন্নয়নশীল দেশের স্বীকৃতিতে- মালয়েশিয়ায় দূতাবাসে আলোচনা সভা

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: উন্নয়নশীল দেশের স্বীকৃতিতে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস কর্তৃক  আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। বাংলাদেশের স্বল্পোন্নত দেশের (এলডিসি) স্ট্যাটাস থেকে উন্নয়নশীল দেশে উত্তরনের যোগ্যতা অর্জন করায় বৃহস্পতিবার বিকেলে দূতাবাসের হলরোমে এ আলোচনা সভার আয়োজন করা হয়। রাষ্ট্রদূত মহ: শহীদুল ইসলামের সভাপতিত্বে ও দূতাবাসের শ্রম কাউন্সিলর মো: সায়েদুল ইসলামের প্রাণবন্ত উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, এয়ার কমডোর হুমায়ূন কবির, মিনিষ্টার ... Read More »

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে কন্স্যুলার সেবা সপ্তাহের আলোচনা সভা

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে কন্স্যুলার সেবা সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। বাংলাদেশের স্বল্পোন্নত সারির দেশ হতে মধ্যম আয়ের দেশে উত্তরণ যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্যের লক্ষ্যে এ বিশেষ ব্যবস্তা নেয়া হয়েছে। এ সময়ে সেবা প্রত্যাশীদের মধ্যে আরও দ্রুত সেবা প্রদান এবং সরাসরি সাক্ষাতের মাধ্যমে অন্যান্য সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও দূতাবাস কর্তৃক প্রদত্ত সেবাসমূহ প্রাপ্তির ... Read More »

মালয়েশিয়ায় স্টুডেন্ট অর্গানাইজেশনের নির্বাচন অনুষ্ঠিত

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ায় স্টুডেন্ট অর্গানাইজেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৮মার্চ বিপুল উৎসাহ-উদ্দিপনার মধ্য দিয়ে রাজধানী কুয়ালালামপুরের পেতালিং জায়া মাসাহ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশন মালয়েশিয়া (বি.এস.ও.এম) এর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২০১৮-১৯ ইং বছরের জন্য মো: শরিফুল ইসলাম সভাপতি ও অরুনিমা হোসেন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. মো: আবুল বাশার এর পরিচালনায় এবং নির্বাচন ... Read More »

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্ম দিন ও জাতীয় শিশু দিবস পালিত

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস ২০১৮ উদযাপিত হয়েছে। দিনের কার্যসূচির প্রারম্ভেই ছিল শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। প্রথমেই পুস্পস্তবক অর্পণ করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মহঃ শহীদুল ইসলাম। এরপর পুস্পস্তবক অর্পণ করেন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবর্গ। অনুষ্ঠানের দ্বিতীয় ... Read More »

প্রবাসীদের সেবা দিতে মিশনের কর্মকর্তারা আন্তরিক  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রবাসীদের সেবা দিতে সরকার এবং মিশনের কর্মকর্তারা সবসময় আন্তরিক। মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের পাশাপাশি দেশটির প্রত্যেকটি প্রদেশে দেয়া হচ্ছে কন্স্যুলার সেবা। শুধু তাই নয়  প্রবাসী বাংলাদেশিদের পাসপোর্ট সেবা কার্যক্রমকে আরও গতিশীল করতে কাজ করছেন সংশ্লিষ্টরা। বৃহস্পতিবার সকাল ১০ টায় মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস পরিদর্শন কালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ... Read More »

মালয়েশিয়ায় যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে. মালয়েশিয়ায় দৈনিক যুগান্তরের ১৯ তম প্রতিষ্টা পালিত হয়েছে। শুক্রবার রাত ৮ টায় কুয়ালালামপুরের জালান তোন এইচ এসলি নরসিংদী রেস্টুরেন্টে কেক কাটার মধ্যদিয়ে শুরু হয় প্রতিষ্টাকার্ষিকীর  আলোচনা সভা। অনুষ্ঠানে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মোহাম্মদ মনির বিন আমজাদের সভাপতিত্বে ও  দৈনিক যুগান্তরের মালয়েশিয়া প্রতিনিধি আহমাদুল কবিরে উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মো.সায়েদুল ... Read More »

মালয়েশিয়ায় শুরু হচ্ছে মিস ট্যুরিজম ওয়ার্ল্ড প্রতিযোগিতা

আহমাদুল কবির, মালযেশিয়া থেকে: মালয়েশিয়ার পর্যটন শহর মালাক্কায় শনিবার শুরু হচ্ছে মিস ট্যুরিজম ওয়ার্ল্ড প্রতিযোগিতা। ভ্রমণ পিপাসুদের উৎসাহিত করতে পর্যটন শিল্পকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে প্রতি বছরের মতো এ বছরও অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড ২০১৮’ সুন্দরী প্রতিযোগিতার মূল আসর। মালাক্কা শহরের সুইস গ্রান্ড হোটেলের বলুরুমে ২৭ জানুয়ারি শনিবার অনুষ্ঠিত হবে ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার। এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো চূড়ান্ত ... Read More »

মালয়েশিয়ায় জেএমজি কার্গোর আনুষ্ঠানিক উদ্ভোধন

মালয়েশিয়াঃবাংলাদেশী মালিকানাধীন ইউরোপের বিখ্যাত কার্গো সার্ভিস জেএমজি কার্গোর মালয়েশিয়ায় বানিজ্যেকভাবে যাত্রা শুরু করেছে ।রবিবার রাতে এ উপলক্ষে মালয়েশিয়ায় বসবাসকারী প্রবাসীদের নিয়ে কুয়ালালামপুরের হোটেলে সলিলে আয়োজন করা হয় জমকালো অনুষ্ঠানের। মালয়েশিয়া সেগি ইউনিভার্সিটির শিক্ষার্থী কেএম ফাহাদ ও লায়লা আফরোজ অপ্সরার সঞ্চালনায় অনুষ্ঠানে কুরআন তেলাওয়াতের পর বাংলাদেশ ও মালয়েশিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে প্রবাসীদের উদ্যেশে জেএমজি কার্গোর বর্তমান ও ভবিষ্যৎ ... Read More »

মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে ট্রাভেল  পাস ইস্যুতে কড়াকড়ি! সক্রিয় দালালরা

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে ট্রাভেল পারমিট ইস্যুতে করারোপ করা হলেও থেমে নেই দালালরা। কাউকে( টিপি) ট্রাভেল পাসের জন্য অর্থ দিয়ে থাকলে এবং প্রতারনার স্বীকার হলে তথ্য ও প্রমানাধি সহ মিশনে যোগাযোগ করতে বলা হলেও যত্রতত্র গড়ে উঠেছে ট্রাভেল পারমিট করে দেয়ার নামে দালালি অফিস। ওইসব অফিস ফেইসবুক আইডি খুলে ওয়ালে ট্রাভেল পারমিট করে দেয়ার নামে সাধারন শ্রমিকদের ... Read More »