বৃহস্পতিবার , 14 ডিসেম্বর 2017
ব্রেকিং

প্রাচ্য

মালয়েশিয়ার সিমান্ত প্রদেশ জহুর বারুতে সাঁড়াশি অভিযানে বাংলাদেশিসহ আটক ৫১৪

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ার সিমান্ত প্রদেশ জোহর বারুতে ইমিগ্রেশন পুলিশের অভিযানে ৫১৪ জন আটক হওয়ার খবর পাওয়া গেছে। জহুর বারু টেবরাও আইভি ইন্ডাস্ট্রিয়াল এস্টেট এবং কটা টিংগি ও জোহর বারু এলাকায় অভিযান এদের আটক করা হয়।  শনিবার রাত ১২ টায় শুরু হওয়া অভিযান শেষ হয় ভোর ৪ টায়। আটককৃত ৫১৪ জনের ২৪ জন মহিলাও রয়েছে বলে ইমিগ্রেশন সূত্রে জানা ... Read More »

জহুরবারু কন্স্যুলার সেবা পরিদর্শনে বিগ্রেডিয়ার জেনারেল সাইদুর রহমান

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ার সীমান্ত প্রদেশ জহুরবারু অগ্রণী রেমিট্যান্সে চলছে দূতাবাসের কনস্যুলার সেবা। আর এ সেবা পরিদর্শন করলেন এমআরপি/এমআরভির প্রজেক্ট পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল সাইদুর রহমান। তার সঙ্গে রয়েছেন দূতাবাসের শ্রম কাউন্সেলর মো: সায়েদুল ইসলাম। প্রতিমাসের ৩য় সপ্তাহের শনি ও রোববার দীর্ঘদিন থেকে এ সেবা দিয়ে আসছে। চলতি মাসের ৩ য় সপ্তাহে বিজয় দিবসের বন্ধ থাকায় ৯ ডিসেম্বর শনিবার এবং ১০ ... Read More »

মালয়েশিয়ায় শ্রমিক বৈধ করন প্রক্রিয়ার শেষ সময়ে নিবিড় পর্যবেক্ষনে ইমিগ্রেশন ও বাংলাদেশ দূতাবাস

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ায় শ্রমিক বৈধ করন প্রক্রিয়া নিবিড় পর্যবেক্ষণ করছে দেশটির ইমিগ্রেশন ও বাংলাদেশ দূতাবাস। মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে  মালয়েশিয়া ইমিগ্রেশনের ১৬ সদস্য প্রতিনিধি দলের সঙ্গে  জরুরি বৈঠকে এমনটি আলোচনা হয়। তবে মালয়েশিয়া ইমিগ্রেশনের বড় কর্তারা এই প্রথম বাংলাদেশ দূতাবাসে এসে জরুরি বৈঠক করলেন বলে দূতাবাস সূত্রে জানা গেছে। বুধবার মালয়েশিয়া সময় সকাল ১০ টায় দূতাবাসের কন্ফারেন্স রোমে শ্রম ... Read More »

মালয়েশিয়া ইমিগ্রেশনের কড়া বার্তা- দ্রুত বৈধ হওয়ার প্রক্রিয়া সম্পন্ন করতে হবে বিদেশি শ্রমিকদের

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ায় কর্মরত অবৈধ বিদেশি শ্রমিকদের বৈধ হওয়ার প্রক্রিয়া শেষ হতে চলেছে । আর মাত্র ২৬ দিন বাকি। এ প্রক্রিয়া শেষ হচ্ছে আগামী ৩১ ডিসেম্বর। এ সময়ের মধ্যে সকল অবৈধ বিদেশি কর্মি বৈধতার আওতায় অন্তর্ভূক্ত হতে হবে। তা না হলে দেশে ফেরত আসতে হবে। এমনটি জানালেন, দেশটির অভিবাসন বিভাগের প্রধান দাতু মোস্তাফার আলী। ৩১ ডিসেম্বরের পর থেকে ... Read More »

মালয়েশিয়ার ক্লাং হাসপাতালে এক বাংলাদেশির আর্তনাদ

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে; মালয়েশিয়ার এক বাংলাদেশির আর্তনাদে হাসপাতালের ওয়ার্ড ভারি হয়ে উঠেছে। প্রায় ১০ মাস ধরে ক্লাং এর তোয়াংকো আম্পোয়ান হাসপাতালের ৩৯নং বেডে ৭/সি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন আলতাফ হোসেন (৪৫) নামের  এ বাংলাদেশি। হাসপাতাল সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি  রাস্তা থেকে কুড়িয়ে কয়েকজন লোক হাসপাতালে রেখে চলে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ মানবিক বিবেচনায় হাসপাতালে ভর্তি করেন। দীর্ঘ দিন ... Read More »

বেগম খালেদা জিয়ার চলমান গণতন্ত্র পুনরূদ্ধারের আন্দোলন অস্ট্রেলিয়ায় গতিশীল করার লক্ষ্যে বিএনপি জরুরী সভা

সিডনি রিপোর্ট ঃ বর্তমান অবৈধ হাসিনা সরকারের বিরুদ্ধে আপশহীন দেশনেএী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানের চলমান গণতন্ত্র পুনরূদ্ধারের আন্দোলন অস্ট্রেলিয়ায় আরও গতিশীল করার লক্ষ্যে বিএনপি অস্ট্রেলিয়ার এক জরুরী সভা ৩রা ডিসেম্বর রবিবার সিডনির রকডেলস্থ বনলতায় অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে দেশের বর্তমান রাজনৈতিক বিভিন্ন বিষয় এবং আগামীদিনে এই মহাদেশে বিএনপিকে শক্তিশালী ... Read More »

বেগম জিয়ার বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি অস্ট্রেলিয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থন করতে সময়মতো আদালতে হাজির না —হওয়ায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার, ৩০ নভেম্বর সকালে রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেওয়ার কথা ছিল। কিন্তু হরতালের কারণে তিনি আদালতে যেতে পারেননি। বিএনপি অস্ট্রেলিয়ার প্রধান উপদেষ্টা ... Read More »

মালয়েশিয়ার সারওয়াকে  ৩ দিন ব্যাপী ১৩ তম ওয়ার্ল্ড ইসলামিক ফোরামের সম্মেলন সম্পন্ন

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ার সারওয়াকে ৩ দিন ব্যাপী ১৩ তম ওয়ার্ল্ড ইসলামিক ফোরামের সম্মেলন ২৩ নভেম্বর বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। ২১ নভেম্বর মালয়েশিয়ার সারওয়াক রাজ্যের বর্ণিও কনভেনশন (কুচিং) সেন্টারে ওয়ার্ল্ড ইসলামিক ইকনোমি ফোরামের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রায় ৩৫ টি দেশের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। এর মধ্যে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মালয়েশিয়াস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত মুহ: শহীদুল ইসলাম। সারওয়াকের মুখ্য ... Read More »

মালয়েশিয়া প্রেসক্লাবের পরিচিতি সভায় মিলন মেলা- প্রবাসীদের কল্যাণে কাজকরার অঙ্গীকার

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন কমিউনিটি নেতৃবৃন্দ ও সাংবাদিকরা।  ২১ নভেম্বর মঙ্গলবার সন্ধায় কুয়ালালামপুর সেন্তুল কারিকাপালা হল রুমে বাংলাদেশ পেসক্লাব অব মালয়েশিয়ার পরিচিত সভায় এ অঙ্গীকার ব্যক্ত করেন। প্রেসক্লাবের সভাপতি মনির বিন আমজাদের সভাপতিত্বে ও  সিনিয়র সদস্য  এটিএম গোলাম রাব্বানী রাজার উপস্থাপনায় বক্তারা বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা ... Read More »

মালয়েশিয়া বিএনপির  উদ্যোগে তারেক রহমানের জন্মবার্ষিকী পালন

আহমাদুল কবি, মালয়েশিয়া: তারেক রহমানের দীর্ঘায়ূ ও সুস্থতা কামনা করে ৫৩তম জন্মবার্ষিকী পালন করেছে মালয়েশিয়া বিএনপি। স্থানীয় সময় সোমবার রাত ৮ টায় কুয়ালালামপুর জালান ইম্বি বুকিত বিনতাং রশনা বিলাশ রেষ্টুরেন্টে মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খান বাদল ও সাধারণ মো: মোশাররাফ হোসেনের নেতৃত্বে কেক কেটে তারেক রহমানের ৫৩ জন্মদিন পালন করেন সংগঠনটির নেতা-কর্মীরাসনিয়র সহ সভাপতি। এ সময় উপস্থিত ছিলেন, ... Read More »