বৃহস্পতিবার , 14 ডিসেম্বর 2017
ব্রেকিং

ইউরোকন্ঠ

এএন এম মাসুম এবংমোস্তাফা মোরশেদ নিথুন বিএনপি অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক নির্বাচিত

প্ Read More »

স্বেচ্ছাসেবকদলের সংগ্রামী সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের নিঃশর্ত মুক্তির দাবীতে অস্ট্রেলিয়ায় প্রতিবাদ সভা

সিডনি রিপোর্টঃ বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সভাপতি জনাব সফিউল বারী বাবুর সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুলের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবীতে এক প্রতিবাদ সভা সিডনিতে ১০ই ডিসেম্বর রোজ রবিবার ২০১৭ স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়ার উদ্যোগে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়ার সভাপতি এএনএম মাসুমের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার প্রধান উপদেষ্টা ও ... Read More »

ইউরোপীয় পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ে আলোচনা আজ

ইউরোপীয় পার্লামেন্টের দক্ষিণ এশিয়া বিষয়ক ডেলিগেশনে বাংলাদেশ বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে আজ ৭ ডিসেম্বর। ইউরোপীয় ইউনিয়নের গুরুত্বপূর্ণ এ ফোরামে ওই এলাকায় নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনারও উপস্থিত থাকবেন। সেখানে ইইউ-বাংলাদেশ সম্পর্কের বিষয়ে আলোচনার পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক বিষয় নিয়েও প্রশ্নের মুখোমুখী হবেন তিনি। ইইউ-এর দাপ্তরিক সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্রমতে, বেলজিয়ামের ব্রাসেলসে ইউরোপীয় পার্লামেন্টের এ বৈঠক অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় ... Read More »

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপর পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি ও স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া ।

সিডনি রিপোর্টঃ—৫ডিসেম্বর ২০১৭ সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বকশিবাজারস্থ বিশেষ আদালতে যাওয়া আসার পথে তাঁর গাড়ী বহরে থাকা গতিশীল আন্দোলনের প্রতীক স্বেচ্ছাসেবক দলের সংগ্রামী সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল ও কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের উপর পুলিশের হামলা, লাঠিচার্জ ও কাঁদুনে গ্যাস ব্যবহার করে গুরুতর আহত করার প্রতিবাদে সিডনি থেকে ... Read More »

ইউনেস্কোতে শিক্ষামন্ত্রীদের প্যানেল আলোচনায় নুরুল ইসলাম নাহিদ 

আবু তাহির , ফ্রান্স  গত বুধবার এস.ডিজি ৪ শিক্ষা ২০৩০ এর উপর উচ্চ স্তরের মন্ত্রী পর্যায়ের প্যানেলের আলোচনায় বাংলাদেশের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অংশগ্রহণ করেন । বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষামন্ত্রীদের এ সভায় গ্লোবাল পার্টনারশিপ ফর এডুকেশন এর চীফ -এলিসি অলব্রাইট এর পরিচালনায় এসময় প্যানেল আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ , সৌদি আরবের শিক্ষামন্ত্রী আহমদ বিন মোহাম্মদ আল ... Read More »

ব্রিটেনে ইমিগ্রেশন কর্মকর্তাদের রাতব্যাপী সাড়াশী অভিযান : ১১জন আটক

ব্রিটেনে ইমিগ্রেশন কর্মকর্তাদের রাতব্যাপী সাড়াশী অভিযানে ১১জনকে আটকরা হয়েছে। তাদের এই অভিযান ছিল ইউরোপ ব্যাপী চোরাচালানী চক্রের বিরুদ্ধে এবং বিভিন্ন মামলার তদন্তের অংশ হিসেবে। আটককৃতদের লন্ডন, বার্মিংহাম, গেটসহেডে রাখা হয়েছে। পুলিশ বলছে, এই অপরাধী চক্র একটি সংগঠিত গোষ্ঠী তারা ব্রিটেনে যানবাহন ব্যবহার করে গোপনে অপরাধ করে থাকে। ব্রিটেনের পাশাপাশি একই রাতে বুলগেরিয়ায় অভিযানে আটক হয় ১৫জন এবং বেলজিয়ামেও অভিযান পরিচালনা ... Read More »

অস্ট্রিয়ায় নেকাব নিষিদ্ধ আইন কার্যকর

অস্ট্রিয়ায় প্রকাশ্য স্থানে মুসলমান নারীদের পুরো মুখ-ঢাকা নেকাব বা বোরকা পরা নিষিদ্ধ করে জারি করা আইন রোববার কার্যকর হয়েছে। দেশটির সরকার বলছে, অস্ট্রিয়ার মূল্যবোধ রক্ষার জন্যই আইনটি করা হয়েছে। এ আইন অনুযাযী, মাথার চুল থেকে চিবুক পর্যন্ত মুখ দৃশ্যমান থাকতে হবে। খবর বিবিসির ৮০ লাখ জনসংখ্যার দেশ অস্ট্রিয়ায় প্রায় ৭ লাখ মুসলমান বসবাস করেন। তবে দেশটিতে ১৫০ জনের মতো মুসলমান ... Read More »

‘স্বাধীনতার অধিকার আদায় করেছে কাতালানবাসী’

স্পেন থেকে আলাদা হয়ে স্বাধীন রাষ্ট্র গঠনের দাবিতে দেশটির কাতালান অঞ্চলে গণভোট অনুষ্ঠিত হয়েছে। পুলিশি সহিংসতার মধ্যে শেষ হওয়া গণভোটে কাতালানবাসীর স্বাধীনতার অধিকার আদায় হয়েছে বলে দাবি করেছে অঞ্চলটির স্বায়ত্তশাসিত সরকার। স্থানীয় সময় রোববার স্পেন থেকে কাতালানের স্বাধীনতার দাবিতে গণভোট আয়োজন করে কাতালানের স্থানীয় সরকার। স্পেনের কেন্দ্রীয় সরকারের নির্দেশে ভোট শুরু হওয়ার আগেই কেন্দ্রগুলো দখল করে নেয় পুলিশ। ভোটকেন্দ্রগুলোতে কাতালানবাসীকে ... Read More »

লন্ডনে সাঈদাসি ব্রান্ডের প্রথম ফ্যাশন শো অনুষ্টিত 

 ইউকের ফ্যাশন জগতে নিজস্ব ব্রান্ড নিয়ে বাংলাদেশী কাপড়কে বিশ্ববাজারে তুলে ধরার লক্ষ্য নিয়ে রবিবার লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত হল সাঈদাসি ব্রান্ডের প্রথম ফ্যাশন শো। দুপুর ৪টা থেকে শুরু হয়ে ফ্যাশন শো চলে রাত ৯টা পর্যন্ত। এতে বিপুল সংখ্যক দর্শক উপস্থিতি ঘটে।১০টি ক্যাটাগরিতে ফ্যাশন শোতে বাংলাদেশের মুসলিন, জামদানি, সিল্ক, হাফ সিল্ক, জর্জেট, সুতি, বেনারসি, কাতান ও পাঞ্জাবী প্রদর্শিত হয়। বিশ্ববাজারে ... Read More »

লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ

যুক্তরাজ্যের লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছে। এ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। বিবিসি অনলাইনের খবরে বলা হয়, লন্ডনের দক্ষিণ পশ্চিমে ফুলহাম এলাকায় পারসনস গ্রিন স্টেশনে আজ এ বিস্ফোরণের ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যায়, একটি ব্যাগের ভেতরে থাকা সাদা একটি বালতিতে বিস্ফোরণ ঘটেছে। তবে এতে যে খুব বেশি ক্ষয়ক্ষতি হয়েছে ... Read More »