মঙ্গলবার , 20 নভেম্বর 2018
ব্রেকিং

ইউরোকন্ঠ

জাপান প্রবাসীদের প্রিয় সংগঠন উত্তরণের ৩০ বছর পূর্তি

রিপোর্ট -তানিয়া মিথুন ,জাপান জাপান প্রবাসী বাংলাদেশীদের সবচেয়ে পুরনো সংগঠন উত্তরণ বাংলাদেশ কালচারাল গ্রূপের ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে । গত ৭ ই অক্টোবর রোববার টোকিওর তাকিনো গাওয়া অডিটোরিয়ামে প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠিত হয়। প্রতিবছর উত্তরণ এই আয়োজন করে থাকেন। উৎসব মুখর পরিবেশে প্রবাসীরা অনুষ্ঠান উপভোগ করতে আসেন দূরদুরান্ত থেকে। অনুস্টানে প্রধান অতিথি ছিলেন টোকিওস্থ বাংলাদেশের ... Read More »

ইলিয়াস আলীর আসনে চমক দেখাতে প্রস্তুত লুনা

তাহসিনা রুশদি লুনা। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও সিলেট জেলা বিএনপির সদস্য। একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার। তবে তার সবচেয়ে বড় পরিচয় হলো তিনি বিএনপির নিখোঁজ সাংগঠনিক সম্পাদক, সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এম ইলিয়াস আলীর সুযোগ্য সহধর্মিণী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হলের সাবেক এজিএস লুনা। স্বামী ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর পাদপ্রদীপের আলোয় চলে ... Read More »

বাংলা প্রেসক্লাব ইতালির সহসভাপতি জমির হোসেনকে বহিষ্কার

বাংলা প্রেসক্লাব ইতালির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,সংগঠনের গঠনতন্ত্র লংঘনের সুনির্দিষ্ট অভিযোগে সহসভাপতি মোঃ জমির হোসেনকে প্রেসক্লাব থেকে বহিষ্কার করা হয়েছে। বলা হয়,বহুবার সতর্ক করা সত্বেও মিঃজমির প্রেসক্লাবের সদস্যের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি,অবিশ্বাস এবং সংগঠন দ্বিধাবিভক্ত করার অপচেষ্টায় লিপ্ত ছিলেন। সর্বশেষ তাকে কেন গঠনতন্ত্র লংঘনের অভিযোগে বহিষ্কার করা হবে না-মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ঐ নোটিশের জবাব না দেয়াতে বাংলা ... Read More »

তৃতীয়বারের মতন ইউরোপিয়ান ইউনিয়নের দায়িত্ব নিল অস্ট্রিয়া

“অস্ট্রিয়ার ডানপন্থী সরকার রোববার ইউরোপিয়ান ইউনিয়নের দায়িত্ব নিতে যাচ্ছে। সদস্য দেশগুলোর মধ্যে শরণার্থী নিয়ে যে মতভেদ আছে বৈঠকগুলোতে সেটাই হবে প্রধান আলোচ্য বিষয়। এই নিয়ে অস্ট্রিয়া তৃতীয়বারের মতো ইউরোপিয়ান ইউনিয়নের দায়িত্ব নিতে যাচ্ছে। ভিয়েনা তার মেয়াদকালে ‘সুরক্ষিত ইউরোপ’ এই নীতির ভিত্তিতেই কাজ করবে। খবর বার্তা সংস্থা এএফপি’র। সভাপতি হওয়ায় অস্ট্রিয়া চলমান শরণার্থী স্রোত ঠেকানো, দেশটির সীমান্ত ব্যবস্থাপনা ও ব্রেক্সিটের মতো ... Read More »

কাবা শরীফের চত্বরে ফ্রান্সের এক যুবকের আত্মহত্যা ।

আমীর চারু , সৌদি আরব । গতকাল এশার নামাজের পর পবিত্র কাবা শরীফ চত্বরে এক ফ্রান্সের নাগরিক লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে । ধারণা করা হচ্ছে আত্মহত্যাকারী যুবক মানসিক চাপে‌ ভুগছিলেন । উমরারত প্রত্যক্ষদর্শী শামীম শেখ জানান – এশার নামাজের সালাম ফেরানোর পরপরই হারাম শরীফের তিনতালার রেলিং টপকে চিৎকার করতে করতে নিচে লাফিয়ে পড়েন ঐ যুবক, এবং ঘটনা স্থলেই মৃত্যু হয় ... Read More »

ইপিবিএ এর উদ্যোগে লন্ডনে ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইউরোপের সববৃহৎ সামাজিক সংগঠন ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন ইপিবিএ যুক্তরাজ্য শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে । গত কাল যুক্তরাজ্য শাখা কর্তৃক ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য শাখার সভাপতি শাহরিয়ার আহমদ সুমন । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইপিবিএ কেন্দ্রিয় সভাপতি শাহনুর খান , লেখক সাংবাদিক ক্যাটারাস আবুল কালাম আজাদ ছোটন , নিউ-হ্যাম বার কাউন্সিলার ডেপুটি লিডার ব্যারিষ্টার নাজির আহমদ ... Read More »

ইউরোপে যাওয়ার স্বপ্ন কোষ্টর্গাডের গুলিতে সিলেটের ইব্রাহিমের ওমান সাগরে বিলীন

ইউরোপে প্রবেশের স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন পূরণ করতেই সাহায্য নিলেন দালালের। ইচ্ছে ছিল ইউরোপের দেশে গিয়ে পরিবারের বর্তমান অবস্থার পরির্বতন করবেন। শত কষ্টের মাঝেও পাড়ি দিলেন মধ্যপাচ্যের দেশ ওমানে। বেশ কিছুদিন ছিলেন সেখানে।তারপর দালালদের মাধ্যমে ওমান সাগর হয়ে ইউরোপে ঢোকার চেষ্টা। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস ওমান সাগরে ওমানী কোষ্টর্গাডের গুলিতে নীল জলরাশিতেই শেষ নি:শ্বাস ত্যাগ করেন কানাইঘাটের মোঃ ইব্রাহিম (তমিজ)।নিহতের ... Read More »

অভিনব কায়দায় অস্ট্রেলিয়া বিএনপির আন্দোলন

প্রধানমন্ত্রী যতবারই দেশের বাহিরে যান সেই দেশেই বিএনপি বিক্ষোভ প্রদর্শন করে। কিন্তু এবার বিএনপির আন্দোলনে মাত্রাযোগ করেছে ভ্রাম্যমানণ বিলবোর্ড লাগানো ভ্যান। গ্লোবাল সামিট অব উইমেন অনুষ্ঠানে যোগ দিতে অস্ট্রেলিয়ায় অবস্থান করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্বে বিলবোর্ড লাগানো ভ্যান সিডনির বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্থায় প্রদক্ষিণ করছে । ২৭শে এপ্রিল রোজ শুক্রবার গ্লোবাল উইম্যান সার্মিট সিডনি অনুষ্ঠানের বাহিরে বাংলাদেশি মিছিলের আদলে সিডনির কয়েক ... Read More »

সব দলের অংশগ্রহণে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইউরোপীয় ইউনিয়ন

সব দলের অংশগ্রহণে স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ইউরোপের ২৮ রাষ্ট্রের ওই জোট আশা করে- এমন নির্বাচনের পরিবেশ বাংলাদেশ সরকারই নিশ্চিত করবে। ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ ও ইইউ’র মধ্যকার দ্বিপক্ষীয় বৈঠকে এ নিয়ে আলোচনা হয়। সেখানে ইইউ’র প্রত্যাশার জবাবে বাংলাদেশ সরকারের দায়িত্বশীল প্রতিনিধিরা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনকে সরকারের সর্বাত্মক সহায়তা (অল-আউট ... Read More »

তারেক কে দেশে ফেরত নেবই – শেখ হাসিনা

শনিবার লন্ডনের ওয়স্টমিনস্টারের মেথোডিস্ট সেন্ট্রাল হল প্রাঙ্গনে যুক্তরাজ্য আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে বিএনপিরও কঠোর সমালোচনা করেছেন তিনি।তারেক রহমানকে নিয়ে ব্রিটিশ সরকারের সঙ্গে কথা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাজাপ্রাপ্ত এই ‌‘অপরাধীকে যেভাবেই হোক’ দেশে ফিরিয়ে আনা হবে। প্রধানমন্ত্রী বলেন, “আমি ব্রিটিশ সরকারের সঙ্গে কথা বলেছি। যে অপরাধী সাজাপ্রাপ্ত, সে কী করে এখানে থাকে? কাজেই তাকে তাড়াতাড়ি ফেরত দেন। ... Read More »