শুক্রবার , 19 জুলাই 2019
ব্রেকিং

ইউরোকন্ঠ

তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৭

তুরস্কে অবৈধ অভিবাসীবাহী বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৫০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার তুরস্কে পশ্চিমাঞ্চলীয় ভ্যান প্রদেশের ইরানি সীমান্তের কাছে এ দুর্ঘটনা ঘটে। খবর এএফপি ও ডেইলি সাবাহ। ভ্যানের গভর্নর মেহমেত এমিন বিলমেজ দেশটির সরকারি সংবাদ সংস্থা আনাদলুকে বলেন, বাসটি পাহাড়ি সড়কে চলার সময় দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে উদ্ধারকারী দল ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। ... Read More »

আমেরিকার মিশিগানে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত

টিকিট কেটেও দেশে যাওয়া হলনা,হলনা আত্মীয়- স্বজনের সাথে শেষ সাক্ষাৎ। ঘাতকের নির্মম বুলেট কেড়ে নিল জীবন প্রদ্বীপ। সাথে সাথে রাস্তায় লুটিয়ে পড়েন জয়নুল ইসলাম (৪৮)। জয়নুল মিশিগানের হ্যামট্রামিক সিটিতে সপরিবারে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। তিনি বহুদিন ধরে ডেট্রয়েট শহরে ট্যাক্সি চালিয়ে আসছিলেন।  তার বাড়ী মৌলভী বাজার জেলার বড়লেখা থানার বর্ণী ইউনিয়নের কাজির বন্দ গ্রামে। জানা যায় প্রতিদিনের মত রাতে তারাবির ... Read More »

অস্ট্রেলিয়ার সিডনিতে কেরাত প্রতিযোগিতা সম্পন্ন

অস্ট্রেলিয়ার সিডনিতে জালালাবাদ এসোসিয়েসন অব নিউ সাউথ ওয়েলস্ ইনক এর উদ্যোগে অস্ট্রেলিয়ার বসবাসরত বাংলাদেশি শিশু কিশোরদের কেরাত প্রতিযোগিতা ১৯ মে ২০১৯ রবিবার আয়োজন করা হয়। সারাদিনব্যাপী উক্ত কেরাত প্রতিযোগীতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে মুহাইমিন আহমেদ, ইবরাহিম সারয়ার ও তাইবা আহমেদ এবং আহনাফ আহমেদ ও আরমান আহমেদ। প্রতিযোগিতায় বিচারক এর দায়িত্ব পালন করেন জামান সারয়ার শিপু, মোঃ ... Read More »

অস্ট্রেলিয়ায় যুবদলের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

রিপোর্ট -মোহাঃ জুম্মান হোসেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়ার উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষ্যে ও দলের চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়া ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর মুক্তির দাবীতে এক দোয়া ও ইফতার মাহফিল ১২ই মে ২০১৯ রবিবার অস্ট্রেলিয়ায় সিডনিস্থ মিন্টুর নবাবে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে দেশমাতা বেগম খালেদা জিয়ার শারিরিক সুস্থতার জন্য এক বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ... Read More »

নবকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সাত্তার আলী সুমনকে জন্মদিনের শুভেচ্ছা

সালাহ্‌ উদ্দিন খোকন : নশ্বর এই পৃথিবীতে মানুষ বেঁচে থাকে তাঁর সৃষ্টিশীল কর্মের মাধ্যমে। কেননা যুগে যুগে হাজারো মনীষী এখনো অমর হয়ে আছেন তাঁদের মানবহিতৈষী কাজের মাধ্যমে। যেমন সক্রেটিস, মাদার তেরেসার মতো মানুষেরা আজীবন মানবকল্যাণে নিজেদের বিলিয়ে দিয়েছেন। তাঁরা কখনোই নিজেদের প্রচার চাননি। অথচ সারা বিশ্বে তাঁরা আজ অমর হয়ে আছেন। একইভাবে ফ্রান্সের বাংলা কমিউনিটিতে সে রকমই মানবহিতৈষী একজন জনদরদি ... Read More »

জাপান প্রবাসীদের প্রিয় সংগঠন উত্তরণের ৩০ বছর পূর্তি

রিপোর্ট -তানিয়া মিথুন ,জাপান জাপান প্রবাসী বাংলাদেশীদের সবচেয়ে পুরনো সংগঠন উত্তরণ বাংলাদেশ কালচারাল গ্রূপের ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে । গত ৭ ই অক্টোবর রোববার টোকিওর তাকিনো গাওয়া অডিটোরিয়ামে প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠিত হয়। প্রতিবছর উত্তরণ এই আয়োজন করে থাকেন। উৎসব মুখর পরিবেশে প্রবাসীরা অনুষ্ঠান উপভোগ করতে আসেন দূরদুরান্ত থেকে। অনুস্টানে প্রধান অতিথি ছিলেন টোকিওস্থ বাংলাদেশের ... Read More »

ইলিয়াস আলীর আসনে চমক দেখাতে প্রস্তুত লুনা

তাহসিনা রুশদি লুনা। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও সিলেট জেলা বিএনপির সদস্য। একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার। তবে তার সবচেয়ে বড় পরিচয় হলো তিনি বিএনপির নিখোঁজ সাংগঠনিক সম্পাদক, সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এম ইলিয়াস আলীর সুযোগ্য সহধর্মিণী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হলের সাবেক এজিএস লুনা। স্বামী ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর পাদপ্রদীপের আলোয় চলে ... Read More »

বাংলা প্রেসক্লাব ইতালির সহসভাপতি জমির হোসেনকে বহিষ্কার

বাংলা প্রেসক্লাব ইতালির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,সংগঠনের গঠনতন্ত্র লংঘনের সুনির্দিষ্ট অভিযোগে সহসভাপতি মোঃ জমির হোসেনকে প্রেসক্লাব থেকে বহিষ্কার করা হয়েছে। বলা হয়,বহুবার সতর্ক করা সত্বেও মিঃজমির প্রেসক্লাবের সদস্যের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি,অবিশ্বাস এবং সংগঠন দ্বিধাবিভক্ত করার অপচেষ্টায় লিপ্ত ছিলেন। সর্বশেষ তাকে কেন গঠনতন্ত্র লংঘনের অভিযোগে বহিষ্কার করা হবে না-মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ঐ নোটিশের জবাব না দেয়াতে বাংলা ... Read More »

তৃতীয়বারের মতন ইউরোপিয়ান ইউনিয়নের দায়িত্ব নিল অস্ট্রিয়া

“অস্ট্রিয়ার ডানপন্থী সরকার রোববার ইউরোপিয়ান ইউনিয়নের দায়িত্ব নিতে যাচ্ছে। সদস্য দেশগুলোর মধ্যে শরণার্থী নিয়ে যে মতভেদ আছে বৈঠকগুলোতে সেটাই হবে প্রধান আলোচ্য বিষয়। এই নিয়ে অস্ট্রিয়া তৃতীয়বারের মতো ইউরোপিয়ান ইউনিয়নের দায়িত্ব নিতে যাচ্ছে। ভিয়েনা তার মেয়াদকালে ‘সুরক্ষিত ইউরোপ’ এই নীতির ভিত্তিতেই কাজ করবে। খবর বার্তা সংস্থা এএফপি’র। সভাপতি হওয়ায় অস্ট্রিয়া চলমান শরণার্থী স্রোত ঠেকানো, দেশটির সীমান্ত ব্যবস্থাপনা ও ব্রেক্সিটের মতো ... Read More »

কাবা শরীফের চত্বরে ফ্রান্সের এক যুবকের আত্মহত্যা ।

আমীর চারু , সৌদি আরব । গতকাল এশার নামাজের পর পবিত্র কাবা শরীফ চত্বরে এক ফ্রান্সের নাগরিক লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে । ধারণা করা হচ্ছে আত্মহত্যাকারী যুবক মানসিক চাপে‌ ভুগছিলেন । উমরারত প্রত্যক্ষদর্শী শামীম শেখ জানান – এশার নামাজের সালাম ফেরানোর পরপরই হারাম শরীফের তিনতালার রেলিং টপকে চিৎকার করতে করতে নিচে লাফিয়ে পড়েন ঐ যুবক, এবং ঘটনা স্থলেই মৃত্যু হয় ... Read More »