মঙ্গলবার , 20 নভেম্বর 2018
ব্রেকিং

জাতীয়

বিএনপির প্রতিনিধি দল বেলজিয়ামে যাচ্ছেন

কূটনৈতিক তৎপরতা চালাতে আসেম সম্মেলনের আগেই বেলজিয়াম যাচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বিএনপি সেন্ট্রিষ্ট ডেমোক্র্যাটিক ইন্টারনেশন্যালের সদস্য পদ লাভের পর এই প্রথম বেলজিয়াম যাচ্ছেন। সফরকালে তারা আইডিসি সিডিআইর সেক্রেটারি জেনারেলে আন্তনিও লোপেজের সাথে বৈঠকে মিলিত হবেন বলে জানা গেছে এছাড়া ইউরোপিয়ান কমিশন ও পার্লামেন্ট প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। উল্লেখ আগামী ... Read More »

আসলেই ফেসবুক একটা সমস্যাই : প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের আন্দোলনের সময় ফেসবুক সমস্যা করেছে মন্ত্রীদের এমন মন্তব্যের পর প্রধানমন্ত্রী বলেন, ‘আসলেই ফেসবুক একটা সমস্যাই। সোমবার মন্ত্রিসভার বৈঠকে ছাত্ররা আন্দোলনে দেশ স্থবির করে দিয়েছিল মন্ত্রীদের এমন কথার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এত দুর্বল চিত্তের লোক দিয়ে কী চলে?’ তিনি বলেন, ‘আন্দোলন বলতে যা বোঝায় তা তো ওরা করতেই পারেনি। আন্দোলন মানে রোদে পুড়বে, বৃষ্টিতে ভিজবে। এমন তো কিছু ... Read More »

মেয়র আনিসুল হক চলে গেলেন না ফেরার দেশে

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ইন্তেকাল করেছেন । আজ বিকেল ১৬.২৩ মিনিটে তিনি ইন্তেকাল করেছেন. আল্লাহ তাকে জান্নাত দান করুন , আমিন । তার রুহের মাগফেরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি. মরহুমের নামাজের জানাজা কাল বাদ জুম্মাহ রিজেন্ট রিজেন্ট পার্ক মসজিদে অনুষ্টিত হবে। Read More »

৫৩ বছরে পা দিলেন তারেক রহমান

তেপ্পান্ন বছরে পা দিলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। সোমবার তার ৫৩তম জন্মদিন। ১৯৬৫ সালের ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান। . তারেক রহমানের জন্মদিন উপলক্ষে বিএনপি ও এর অঙ্গ সংগঠনগুলো নানা কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে আলোচনা সভা, মিলাদ মাহফিল, স্বেচ্ছায় রক্তদান, আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ... Read More »

বিমানে বাংলাদেশির মৃত্যু ।

আমীর চারু , সৌদি আরব । সৌদি আরবে থেকে বাংলাদেশে ফেরার সময় আকাশে উড্ডয়ন কালিন সময় বিমানে মৃত্যু হয়েছে এক বাংলাদেশির । সৌদি এয়ারলাইন্সের সূত্রে জানা গিয়েছে- মৃত এই বাংলাদেশির নাম জয়নাল আবেদিন (৬২) । তিনি চট্টগ্রাম মিরসরাই জেলার মাঘাদিয়া গ্রামের মৃত সুলতান আহমেদের ছেলে। সৌদি আরবের রাজধানী রিয়াদ কিং খালেদ আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বৃহস্পতিবার রাতে সৌদি এয়ারলাইন্সের একটি ... Read More »

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দীকী আর নেই

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সাবেক ডেপুটি স্পিকার এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রবীণ রাজনীতিবিদ মো. আখতার হামিদ সিদ্দীকী (৭১) ইন্তেকাল করেছেন। রোববার বেলা ১২টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন। মহান আল্লাহ্ জান্নাতুল ফেরদাউস দান করুন । মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, আখতার হামিদ সিদ্দীকী শনিবার সকালে বুকে ব্যথা অনুভব করলে ... Read More »

‘বাংলাদেশ ভারতের বন্ধু মুখে মুখেই’

বাংলাদেশ মুখে মুখেই ভারতের বন্ধু এবং দেশটি পাকিস্তান ও চীনের মতোই ভারতের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে মন্তব্য করেছেন দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হানসরাজ অহির। বৃহস্পতিবার ভারতের ব্যবসায়ীদের সংগঠন অ্যাসোচেম আয়োজিত এক সম্মেলনে তিনি বলেন, ‘বাংলাদেশ শুধুমাত্র মুখে মুখেই ভারতের বন্ধু কারণ অবৈধ অনুপ্রবেশের মাধ্যমে দেশটি ভারতের সবচেয়ে বেশি ক্ষতি করছে’। তিনি বলেন, ‘শুধুমাত্র চীন কিংবা পাকিস্তান নয় বাংলাদেশও আমাদের নিরাপত্তার ... Read More »

সীমান্তে বাংলাদেশিকে হত্যার পর লাশ টেনে-হেঁচড়ে নিয়ে গেল বিএসএফ

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বুড়িমারী সীমান্তে ৮৪৩ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহত যুবকের মরদেহ টেনে-হেঁচড়ে নিয়ে গেছে বিএসএফ। এদিকে আহত আক্কাস আলীকে ভর্তি করা হয়েছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। নিহত ফরিদ উদ্দিন উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা গ্রামের শামসুর হকের ছেলে। তাছাড়া গুলিবিদ্ধ আক্কাস আলী একই গ্রামের আব্দুল কুদুসের ছেলে বলে জানা গেছে। রংপুর ৬১ বিজিবি ... Read More »

খালেদা জিয়ার বাড়ি ফেরার পথে ধাওয়া-ভাঙচুর

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দিয়ে আজ বৃহস্পতিবার দুপুরে বাসার উদ্দেশে রওনা হন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর গাড়ির পেছন পেছন মিছিল করে যেতে থাকেন দলীয় নেতা-কর্মীরা। হাইকোর্টের সামনে কদম ফোয়ারার মোড়ে পুলিশ তাদের এভাবে মিছিল করে না যাওয়ার জন্য বলে। নেতা-কর্মীরা তা অমান্য করলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় তাঁরা ছত্রভঙ্গ হয়ে গাড়ি ভাঙচুর ... Read More »

ন্যায়বিচার নিয়ে সংশয়ে খালেদা জিয়া

ন্যায়বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ ৫–এর বিচারক আখতারুজ্জামানের আদালতে আত্মপক্ষ সমর্থনের সময় তিনি এই সংশয়ের কথা জানান। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি জানিয়েছেন। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন করে দেওয়া বক্তব্য অব্যাহত রয়েছে। ২৩ নভেম্বরআদালতে আবার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেবেন খালেদা জিয়া। একই সঙ্গে ... Read More »