বৃহস্পতিবার , 16 আগস্ট 2018
ব্রেকিং

আমেরিকা

সাংবাদিকদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে সিডনিতে প্রতিবাদ সভা

আজ ১২ অগাস্ট (রবিবার) দুপুরে সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল ল্যাকাম্বাস্থ ঐতিহ্যবাহী মধুর ক্যান্টিনে এক প্রতিবাদ সভার আয়োজন করে। সম্প্রতি দেশে নিরাপদ সড়কের দাবিতে ছাত্র বিক্ষোভের সময় কর্তব্যরত সাংবাদিকের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদ ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের সিনিয়র সহ সভাপতি ইউসুফ আবদুল্লাহ শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত ... Read More »

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে পিপলএনটেক-এর আইটি জব সেমিনার অনুষ্ঠিত

রফিকুল ইসলাম আকাশ , ওয়াশিংটন ডিসি থেকে- গত ১১ই আগস্ট শনিবার ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজি (পিপলএনটেক) এর ভার্জিনিয়া ক্যাম্পাসে আইটি জব সেমিনার অনুষ্ঠিত হয়েছে । অড জব ছেড়ে উন্নত জীবন গড়তে , সহযোগিতার অংশ হিসেবে পিপলএনটেক এ বিশেষ উদ্দ্যোগ গ্রহণ করে। ইতিমধ্যেই পেনসিলভানিয়া ও নিউজার্সীর আটলান্টিক সিটিতে জব সেমিনার অনুষ্ঠিত হয় , যেখানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করে এবং ... Read More »

ওহাইওতে বৈশাখী উৎসব ও মুক্তিযোদ্দ্বা সংবর্ধনা ১২মে

মনিরুল ইসলাম মনি কলম্বাস ওহাইও থেকে – বাংলাদেশ অ্যাসোসিয়েশান অফ সেন্ট্রাল ওহাইও এর আয়োজনে আগামী ১২ মে ২০১৮ শনিবার বাংলা নববর্ষ ও স্বাধীনতা দিবস উদযাপনের অংশ হিসাবে বৈশাখী মেলা ও মুক্তিযোদ্ধা সংবর্ধনার আয়োজন করা হয়েছে . । উক্ত আনুস্থানে মনোজ্ঞ সাংস্কৃতিক আনুস্থান, পোশাক খাবার এর স্টল সহ থাকবে বাংলাদেশী বৈশাখী মেলার আমেজ, পাশাপাশি এই প্রথম বাকো ওহাইও তে বসবাসরত মুক্তিযোদ্ধাদের ... Read More »

পলিসি ফোরাম অস্ট্রেলিয়ার বাংলাদেশের গণতন্ত্রের ভবিষৎ এবং করনীয় শীর্ষক সেমিনার।

সিডনি রিপোর্টারঃ বাংলাদেশ পলিসি ফোরাম অস্ট্রেলিয়ার উদ্যোগে ”বাংলাদেশের গণতন্ত্রের ভবিষৎ এবং করনীয়” শীর্ষক সেমিনার গত ২২শে এপ্রিল রবিবার ২০১৮ সিডনির ক্যান্টাবেরি লীগ ক্লাবে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পলিসি ফোরাম অস্ট্রেলিয়ার সভাপতি মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ আলোকপাত করেন চালস স্টুয়ার্ট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিবলী মোহাম্মদ আব্দুল্লাহ। বাংলাদেশের গণতন্ত্রে ভবিষৎ নিয়ে তথ্য বহুল বক্তব্য উপস্থাপন করেন ভয়েস অফ সিডনির মহাপরিচালক ... Read More »

ফ্লোরিডায় কারিগর প্রডাকশন’র বর্ণাঢ্য বর্ষ বরনউৎসব

ফ্লোরিডা: গত ১৫ এপ্রিল ২০১৮,  বাংলা নব বর্ষকে বরন করার উদ্দেশ্যে সাউথ ফ্লোরিডার কারিগর প্রডাকশন রয়েল পাম বীচ পার্কে আয়োজন করেছিলো এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রথমেই বাংলা ১৪২৫ সালকে বরন করার জন্য এক বর্ণাঢ্য মঙ্গল শোভা যাত্রা । এই মঙ্গল শোভা যাত্রা অনুষ্ঠানের প্রধান আকর্ষণ -বিশালকায় চারুকর্ম পুতুল, হাতি, কুমীর, লক্ষ্মীপেঁচা, ঘোড়াসহ বিচিত্র মুখোশ এবং সাজসজ্জ্বা, বাদ্যযন্ত্র ও নৃত্যে মুখরিত ... Read More »

বাংলা সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরবার দৃঢ় প্রত্যয়ে ওয়াশিংটনে অনুষ্ঠিত হল ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর নববর্ষ বরণ

ওয়াশিংটন : বাংলা আর বাঙালি সংস্কৃতিকে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিয়ে বিশ^ দরবারে বাংলাদেশকে তুলে ধরবার দীপ্ত অঙ্গীকারের মধ্যে দিয়ে ওয়াশিংটনে অনুষ্ঠিত হল ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর বর্ষবরন ”বৈশাখী মেলা ১৪২৫”। বিশ্বায়নের বাস্তবতায় বাঙালির আত্মপরিচয়ের তালাশে আহবানে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের অদুরে নয়নাভীরাম পোটম্যাক নদীর তীরে অবস্থিত ভার্জিনিয়ার আর্লিংটনস্থ গেটওয়ে পার্কে সবুজ শ্যামল ছায়ায় অনুষ্ঠিত হল এই বৈশাখী মেলা ১৪২৫। লেখক সাংবাদিক ... Read More »

পিপল এন টেকের মিলিয়ন ডলার স্কলারশীপ ঘোষনা

রফিকুল ইসলাম আকাশ , যুক্তরাষ্ট্র থেকে- ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজি, পিপল এন টেক মিলিয়ন ডলার স্কলারশীপ ঘোষনা করেছে। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বাংলাদেশী মালিকানাধীন এক প্রযুক্তি প্রশিক্ষন প্রতিষ্ঠান উত্তর আমেরিকায় বাংলাদেশী অভিবাসীদের জন্য ১ মিলিয়ন ডলার স্কলারশীপের ঘোষনা দিয়েছে। পিপল এন্ড টেক চলতি বছর ২০১৮ সালের জন্য ২৫০ জন শিক্ষার্থীকে প্রযুক্তি প্রশিক্ষন বাবদ এই বৃত্তি প্রদান করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ... Read More »

আগামী ১৪ এপ্রিল সিডনি অলিম্পিক পার্কে ANZ STADIUM-এ বৈশাখী মেলা

তবে তুমি বুঝি বাঙ্গালি জাতির ইতিহাস শোনো নাই-সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই,একসাথে আছি একসাথে বাঁচি একসাথে থাকবোই,সব বিভেদের রেখা মুছে দিয়ে সাম্যের ছবি আঁকবোই-(শামসুল হক) আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ, বাংলা নববর্ষ, বাঙ্গালি জাতির জীবনে সবচেয়ে বড় উৎসবের দিন।সার্বজনীন এই উৎসব উদযাপনের মাধ্যমে প্রতি বছর বিশ্ববাসীর কাছে একটি বার্তা পৌঁছে যায় যে,আমরা বাঙ্গালি একইসঙ্গে আছি,একইসঙ্গে বাঁচি এবং সব ... Read More »

অস্ট্রেলিয়া যুবলীগের ৭ইমার্চ উদযাপন ও আলোচনা সভা

অস্ট্রেলিয়া যুবলীগ গত ৭ই মার্চ সিডনির উপকন্ঠে ওয়ালি পার্ক গ্রামীন হলে ইউনেস্কোর ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষনের উপর একটি আলোচনা সভার আয়োজন করে। ৭ই মার্চ-এর ঐতিহাসিক দিবস উপলক্ষ্যে আয়োজিত এই আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোস্তাক মেরাজ। অস্ট্রেলিয়া যুবলীগের সাধারন সম্পাদক নোমান শামীমের সঞ্চালনায় প্রধান বক্তা ... Read More »

ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যা চেষ্টার প্রতিবাদে অস্ট্রেলিয়ায় মানব বন্ধন

৪ মার্চ (রবিবার, বিকেল পাঁচটায়) অস্ট্রেলিয়ার সিডনিস্থ লাকেম্বার রেলওয়ে প্যারেডে, বাংলাদেশের বুদ্ধিজীবি কলামিস্ট, জনপ্রিয় লেখক, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেস্টার প্রতিবাদে এক মানব বন্ধন কর্মসুচী পালিত হয়েছে। সাংবাদিক হাসান তারেক এর উদ্যোগে এবং আল নোমান শামীম এর সঞ্চালনায় অল্প সময়ের নোটিশে উক্ত মানব বন্ধন কর্মসূচীতে অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর শ্রী প্রবীর মৈত্র, অস্ট্রেলিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ... Read More »