রবিবার , 22 অক্টোবর 2017
ব্রেকিং

আমেরিকা

ফোবানায় সম্মাননা পেল পিপল এন টেক

রফিকুল ইসলাম আকাশ , মায়ামী থেকে-  গত ৬,৭,৮ অক্টোবর তিনদিনব্যাপি ফ্লোরিডার মায়ামীতে অনুষ্ঠিত হলো (ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা )ফোবানা কনভেনশন -২০১৭. হাজার হাজার প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা এই ফোবানা ।কনভেনশনের তৃতীয় অর্থাৎ শেষদিন স্থানীয় সময় রোববার রাতে মায়ামি হায়াত রিজেন্সি হোটেলের বলরুমে ‘পিপল এন টেক ইন্সটিটিউট’কে এ পুরস্কার দেয় ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা’ -ফোবানা কর্তৃপক্ষ। ... Read More »

লাস ভেগাসের কনসার্টে গুলিতে নিহত ৫০, আহত শতাধিক

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাস শহরের একটি মিউজিক ফেস্টিভালের ওপর গুলিবর্ষণ করলে তাতে অন্তত ৫০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে শহরটির কর্তৃপক্ষ। মান্দালে বে হোটেলের কাছে এই হামলায় আরও অন্তত ১০০ জন আহত হয়েছে। পুলিশ নিশ্চিত করেছে যে সন্দেহভাজন হামলাকারী, যিনি ঐ শহরেরই একজন বাসিন্দা, তাদের গুলিতে প্রাণ হারিয়েছে। তবে হামলাকারীর পরিচয় প্রকাশ করা হয়নি। পুলিশ ম্যারিলু ডেনলি নামে এক ... Read More »

অস্ট্রেলিয়ায় বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

মোহাম্মদ জুমান হোসেন বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বিএনপি এবং অংঙ্গ সহযোগী সংগঠন অস্ট্রেলিয়ার উদ্দ্যোগে গত ১০ই সেপ্টেম্বর রবিবার সিডনির লাকেম্বাস্থ বনফুল ফাংশন সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করা হয় । পবিত্র কোরআন তেলোওয়াতে মাধ্যমে অনুষ্ঠানের শুরতেই দলীয় পতাকা উওোল এবং দলীয় সংগীতের মাধ্যমে শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বাংলাদেশে গনতন্ত্র ... Read More »

ওয়াশিংটন ডিসিতে মাননীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রস্তুতি সভা

রফিকুল ইসলাম আকাশ, যুক্তরাষ্ট্র থেকে-  প্রেস রিলিজ- গত ৬ই সেপ্টেম্বর ২০১৭ রোজ বুধবার ভার্জিনিয়ার স্প্রীংফিল্ডে নিরালা রেস্টুরেন্টে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মেট্রো ওয়াশিংটন ডিসি আগমন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ালীগ নেতৃবৃন্দের সঙ্গে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, ভার্জিনিয়া স্টেট আওয়ামীলীগ এবং মেরিল্যান্ড স্টেট আওয়ামীলীগ নেতৃবৃন্দের এক যৌথ সভা অনুষ্ঠিত হয় । সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সন্মানিত সভাপতি ড.সিদ্দিকুর রহমান এবং সভা ... Read More »

টেক্সাসে বন্যার পানিতে ভাসছে সহস্রাধিক বাংলাদেশির ঘর-বাড়ি

ক্রান্তীয় ঝড়ে পরিণত হওয়া হার্ভের প্রভাবে ভারি বৃষ্টিপাতে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টন সিটি ও তার আশপাশে কয়েকটি এলাকায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এতে শত শত বাংলাদেশি সহ অনেকের ঘর-বাড়িতে পানি প্রবেশ করেছে। বন্যায় প্লাবিত এলাকা থেকে রবিবার সন্ধ্যায় কয়েক শত বাংলাদেশিসহ ২ হাজার জনকে উদ্ধার করা হয়েছে। হিউস্টন এলাকার ২২ সহস্রাধিক বাংলাদেশির প্রতিনিধিত্বকারি ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব হিউস্টন’র ভাইস প্রেসিডেন্ট ... Read More »

নিউইয়র্কে এক বাংলাদেশী গৃহবধূর আত্মহত্যা

নিউইয়র্ক থেকে এনা: নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটসের অতি সন্নিকটে ইস্ট এলেমহার্স্টে এক বাংলাদেশী গৃহবধূ আত্মহত্যা করেছে। জানা গেছে, নাদিয়া আফরোজ সুমি নামে এই গৃহবধূ পারিবারিক অশান্তি এবং সংসারের টানাপোড়েনের কারণে আত্মহত্যা করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো মাত্র ৩২ বছর। খুলনা সমিতির সভাপতি আসাদুল ইসলাম আসাদ জানান, নাদিয়া আফরোজ সুমির স্বামী খুলনা সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও কম্যুনিটির পরিচিত ... Read More »

নিউইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট হলেন পটুয়াখালীর প্রিন্স আলম

বিশ্বের অন্যতম সেরা পুলিশ বাহিনী আমেরিকার নিউইয়র্ক পুলিশ বিভাগে (এনওয়াইপিডি) কর্মরত রয়েছেন কয়েকশ’ বাংলাদেশি বংশোদ্ভূত পুলিশ কর্মকর্তা। এদের মধ্যে কেউ কেউ পদোন্নতি পেয়ে বাহিনীর শীর্ষস্থানীয় বিভিন্ন পদেও দায়িত্ব পালন করছেন। নতুন এই তালিকায় যোগ হলেন বাংলাদেশের পটুয়াখলীর কৃতি সন্তান এ কে এম প্রিন্স আলম। এ নিয়ে লেফটেন্যান্ট পদে পন্দোন্নতি পেলেন ৭ বাংলাদেশি। স্থানীয় সময় শুক্রবার নিউইয়র্ক পুলিশ সদর দফতর ওয়ান ... Read More »

নিউ ইয়র্কে দুর্দিন: ‘নিজেই চলতে পারি না, দেশে টাকা পাঠাব ক্যামনে’

নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিরা আয়-ব্যয়ের সমন্বয় করতে পারছেন না। চাকরি ও ব্যবসা করে ভালো রোজগার করলেও অধিকাংশ বাংলাদেশিকে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। ফলে বাংলাদেশিদের কাছে নিউইয়র্ক প্রবাস জীবন তিক্ত হয়ে যাচ্ছে। সংশ্লিষ্টরা বলছেন, নিজেই চলতে পারি না, বাড়িতে টাকা পাঠাব ক্যামনে? কিছু পরিবারের অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, অভাবে থাকার পরও তারা কাউকে কিছু বলতে পারছেন না। এ অবস্থা থেকে ... Read More »

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাগডিসির পানতা ইলিশ অনুষ্ঠান

রফিকুল ইসলাম আকাশ , যুক্তরাষ্ট্র থেকে-  গত ২রা জুলাই, ২০১৭ রোজ রবিবার বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি’র (বাগডিসি ) আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসে এক ভিন্নধর্মী আয়োজন “পানতা-ইলিশ” অনুষ্ঠান । শতরুপা বড়ুয়া ও এ্যান্থনী পিউস গমেজর সঞ্চালনায় শুরুতেই উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন বাগডিসির প্রেসিডেন্ট এটর্নী মোহাম্মদ আলমগীর । এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন করে দুই ... Read More »

অস্ট্রেলিয়ার সিডনিতে ঈদুল ফিতর উদযাপিত

মোহাম্মদ জুমান হোসেন ঈদ মানে খুশি। ঈদ মানে আনন্দ।ঈদের দিন মানে খুশির দিন।আনন্দের দিন।অস্ট্রেলিয়ার সিডনিতে ঈদের আনন্দ অন্য যেকোনো আনন্দের চেয়ে একটু ভিন্নতর তা বোধ করি বলার অপেক্ষা রাখেনা। যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে সিডনিতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। পবিত্র রমজান মাসে সিয়াম সাধনার পর সিডনির মুসলিম সম্প্রদায়ও প্রবাসী বাংলাদেশিরা তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ... Read More »