রবিবার , 19 মে 2019
ব্রেকিং

আমেরিকা

জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি হেনু মিয়াকে আমেরিকায় সংবর্ধনা প্রদান

ক্যালিফোর্ণিয়া – জালালাবাদ এসোশিয়েশন ফ্রান্সের সভাপতি হেনু মিয়াকে আমেরিকার ক্যালিফোর্নিয়া জালালাবাদ এসোসিয়েশন এর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। ক্যালিফোর্নিয়াতে বসবাসরত বিপুল সংখ্যক সিলেট প্রবাসীদের উপস্থিতিতে এসময় উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও জালালাবাদ এসোসিয়েশন এর আজীবন সদস্য শিল্পপতি সরওয়ার হোসেইন,নিউইয়র্ক জালালাবাদ এসোসিয়েশন এর সাবেক সাধারণ সম্পাদক হাসিব মামুন , ক্যালিফোর্ণিয়া জালালাবাদ এসোসিয়েশন সভাপতি আসাদুজ্জামান বাচ্চু । । ... Read More »

ফ্লোরিডায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন পালিত

ফ্লোরিডা: ফ্লোরিডার সাউথ ফ্লোরিডা ফেয়াগ্রাউন্ডে অডিটরিয়ামে ১৭ মার্চ সন্ধ্যায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন পালিত হয়েছে। ফ্লোরিডা ষ্টেট আওয়ামী লীগ, ফ্লোরিডা আওয়ামী মহিলা লীগ, ফ্লোরিডা আওয়ামী যুবলীগের আয়োজনে অনুষ্ঠিত এই জন্মদিনের অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত যুবলীগ নেতা মনজুরুল আলম শাহীন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ সভাপতি জাকারিয়া চৌধুরী এবং মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ ... Read More »

ফ্লোরিডায় শেষ হল ২৬তম এশিয়ান ফুড ট্রেড ফেয়ার এন্ড কালচারাল শো

ওয়েষ্টপাম বীচ, ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র: ভারতের সারেগামাপা’র তারকা শিল্পী রেূপালী জাগ্গার গানের তালে তালে নেচে গেয়ে আনন্দের মধ্য দিয়ে সমাপ্ত হল ২৬তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনদিনব্যাপী আয়োজিত এই ২৬তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান গত ১৫ মার্চ শুক্রবার গ্র্যান্ডগালা রেডটাই ডিনারের মধ্যে দিয়ে শুরু হয় যুক্তরাষ্ট্রের সানসাইন ষ্টেট নামে খ্যাত ফ্লোরিডার ওয়েষ্ট পাম বীচ শহরের ... Read More »

বাংলাদেশ সহ ১৪টি দেশের অংশগ্রহনে ওয়াশিংটন দূতাবাসে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসের আয়োজনে অনুষ্ঠিত হল শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। বাংলাদেশ যুক্তরাষ্ট্র সহ মোট ১৪ দেশের অংশগ্রহনে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় দূতাবাসের বঙ্গবন্ধু অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় একুশের এই অনুষ্ঠান। অনুষ্ঠানে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, আফগানিস্তান, কলম্বিয়া, চীন, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, নেপাল, প্যারাগুয়ে, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ইউক্রেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের শিল্পীবৃন্দ নাচ গান সহ তাদের ভাষা ও সাস্কৃতিক ঐতিহ্য ... Read More »

ভার্জিনিয়ায় ’আমাদের পিঠা দিন’

ভার্জিনিয়া: দেশীয় আমেজে আর ঐতিহ্যে ভার্জিনিয়র ঘরেঘরে পালিত হচ্ছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী শীতের পিঠা উৎসব। ২ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় ভার্জিনিয়ার লর্টন শহরে পরিবার বন্ধুবান্ধব আত্মীয়স্বজনের প্রানবন্ত অংশগ্রহনে অনুষ্ঠিত হল ’আমাদের পিঠা দিন’। শিখা আযাদের আয়োজনে আর আবেদিন সাইদ ও মমতা আবেদীনের আতিথিয়েতায় অনুষ্ঠিত হল ’আমাদের পিঠা দিন’। গোলায় ধান তোলার পর গ্রাম ভাসে আনন্দের বন্যায়। ধান কাটা ও গোলায় ভরার এ ... Read More »

জেল হত্যা দিবস পালন করেছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ

ওয়াশিংটন: মুক্তিযুদ্ধের চেতনা নিশ্চিহ্ন করতে বারবার শীর্ষ নেতৃত্বকে হত্যা করা হয়। ১৫ আগস্ট, ৩ নভেম্বর, ২১ আগস্টসহ বিভিন্ন সময়ে মুক্তিযুদ্ধের চেতনা ও শক্তিকে নিশ্চিহ্ন করতে এ হত্যাকা- ঘটানো হয়। এ ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে। এ ব্যাপারে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তিকে সজাগ থাকতে হবে। ৩ নভেম্বর মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব ... Read More »

শিব্বীর আহমেদ এর কবিতা গান ’কাঁচের চুঁড়ি’তে কন্ঠ দিলেন নুতন প্রজন্মের শিল্পী বিবেক ও বর্ণা

ওয়াশিংটন: লেখক সাংবাদিক শিব্বীর আহমেদের কবিতায় গান ’কাঁচের চুঁড়ি’তে কন্ঠ দিলেন নুতন প্রজন্মের দুই জনপ্রিয় শিল্পী বিবেক মজুমদার বিবেক ও তামান্না হক বর্ণা। কাঁচের চুঁড়ি শিব্বীর আহমেদের দ্বিতীয় কবিতা যা গান হিসাবে রেকর্ড করা হল। গানটির সুর করেছেন শিল্পী বিবেক মজুমদার বিবেক। এর আগে লেখকের কবিতা ’বঙ্গবন্ধুর বজ্রকন্ঠ” নিয়ে প্রকাশিত হয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক গান ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ (https://www.youtube.com/watch?v=82LRf_k3UL4)। গানটিতে সুর ... Read More »

ফিলিস্তিন প্রশ্নে নিরাপত্তা পরিষদ কেবল দর্শকের ভূমিকায় থাকতে পারে না : নিরাপত্তা পরিষদে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন

নিউইয়র্ক : “ফিলিস্তিন প্রশ্নে নিরাপত্তা পরিষদ কেবল দর্শকের ভূমিকায় থাকতে পারে না। ওআইসি সতর্ক করে দিতে চায়, এক্ষেত্রে চলমান রাজনৈতিক অচলাবস্থা মোটেও গ্রহণযোগ্য নয়” -আজ জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ‘ফিলিস্তিন প্রশ্নসহ মধ্যপ্রাচ্য পরিস্থিতি’ বিষয়ক এক উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে ওআইসির সভাপতি হিসেবে প্রদত্ত বক্তৃতায় একথা বলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। ‘সম্মিলিত আন্তর্জাতিক পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে এই ... Read More »

নিউইয়র্কে বাংলাদেশ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা’র দূর্গাপূজা পরিদর্শন

নিউইয়র্ক: শারদীয় দূর্গাপূজা ২০১৮ উপলক্ষ্যে কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা নিউইয়র্কে উদাযাপিত দূর্গা পূজার বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন এবং পূজার শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন। তিনি শান্তি ও সম্প্রীতির বাংলাদেশকে তুলে ধরার জন্য সবাইকে আহবান জানান। উলেখ্য, কনস্যুলেট জেনারেল এর ওয়েবসাইট ও ফেইসবুক একাউন্ট-এ ভিডিও বার্তার মাধ্যমে কনসাল জেনারেল সবাইকে শুভেচ্ছা জানান। Read More »

মানবাধিকার রক্ষার সীমান্ত উন্মুক্ত করে দিয়ে অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ: জাতিসংঘে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন

নিউইয়র্ক : “মানবাধিকার রক্ষার প্রতি পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ থাকার কারণেই সীমান্ত উন্মুক্ত করে দিয়ে অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ -আজ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনের আওতাভুক্ত তৃতীয় কমিটির মানবাধিকার বিষয়ক এক আলোচনায় বক্তব্য প্রদানকালে একথা বলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। তিনি, মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্ত্যুচ্যুত ও চরমভাবে নিগৃহীত রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে মানবিক উদ্যার্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ ... Read More »