বুধবার , 23 জানুয়ারী 2019
ব্রেকিং

আমেরিকা

জেল হত্যা দিবস পালন করেছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ

ওয়াশিংটন: মুক্তিযুদ্ধের চেতনা নিশ্চিহ্ন করতে বারবার শীর্ষ নেতৃত্বকে হত্যা করা হয়। ১৫ আগস্ট, ৩ নভেম্বর, ২১ আগস্টসহ বিভিন্ন সময়ে মুক্তিযুদ্ধের চেতনা ও শক্তিকে নিশ্চিহ্ন করতে এ হত্যাকা- ঘটানো হয়। এ ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে। এ ব্যাপারে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তিকে সজাগ থাকতে হবে। ৩ নভেম্বর মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব ... Read More »

শিব্বীর আহমেদ এর কবিতা গান ’কাঁচের চুঁড়ি’তে কন্ঠ দিলেন নুতন প্রজন্মের শিল্পী বিবেক ও বর্ণা

ওয়াশিংটন: লেখক সাংবাদিক শিব্বীর আহমেদের কবিতায় গান ’কাঁচের চুঁড়ি’তে কন্ঠ দিলেন নুতন প্রজন্মের দুই জনপ্রিয় শিল্পী বিবেক মজুমদার বিবেক ও তামান্না হক বর্ণা। কাঁচের চুঁড়ি শিব্বীর আহমেদের দ্বিতীয় কবিতা যা গান হিসাবে রেকর্ড করা হল। গানটির সুর করেছেন শিল্পী বিবেক মজুমদার বিবেক। এর আগে লেখকের কবিতা ’বঙ্গবন্ধুর বজ্রকন্ঠ” নিয়ে প্রকাশিত হয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক গান ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ (https://www.youtube.com/watch?v=82LRf_k3UL4)। গানটিতে সুর ... Read More »

ফিলিস্তিন প্রশ্নে নিরাপত্তা পরিষদ কেবল দর্শকের ভূমিকায় থাকতে পারে না : নিরাপত্তা পরিষদে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন

নিউইয়র্ক : “ফিলিস্তিন প্রশ্নে নিরাপত্তা পরিষদ কেবল দর্শকের ভূমিকায় থাকতে পারে না। ওআইসি সতর্ক করে দিতে চায়, এক্ষেত্রে চলমান রাজনৈতিক অচলাবস্থা মোটেও গ্রহণযোগ্য নয়” -আজ জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ‘ফিলিস্তিন প্রশ্নসহ মধ্যপ্রাচ্য পরিস্থিতি’ বিষয়ক এক উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে ওআইসির সভাপতি হিসেবে প্রদত্ত বক্তৃতায় একথা বলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। ‘সম্মিলিত আন্তর্জাতিক পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে এই ... Read More »

নিউইয়র্কে বাংলাদেশ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা’র দূর্গাপূজা পরিদর্শন

নিউইয়র্ক: শারদীয় দূর্গাপূজা ২০১৮ উপলক্ষ্যে কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা নিউইয়র্কে উদাযাপিত দূর্গা পূজার বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন এবং পূজার শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন। তিনি শান্তি ও সম্প্রীতির বাংলাদেশকে তুলে ধরার জন্য সবাইকে আহবান জানান। উলেখ্য, কনস্যুলেট জেনারেল এর ওয়েবসাইট ও ফেইসবুক একাউন্ট-এ ভিডিও বার্তার মাধ্যমে কনসাল জেনারেল সবাইকে শুভেচ্ছা জানান। Read More »

মানবাধিকার রক্ষার সীমান্ত উন্মুক্ত করে দিয়ে অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ: জাতিসংঘে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন

নিউইয়র্ক : “মানবাধিকার রক্ষার প্রতি পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ থাকার কারণেই সীমান্ত উন্মুক্ত করে দিয়ে অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ -আজ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনের আওতাভুক্ত তৃতীয় কমিটির মানবাধিকার বিষয়ক এক আলোচনায় বক্তব্য প্রদানকালে একথা বলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। তিনি, মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্ত্যুচ্যুত ও চরমভাবে নিগৃহীত রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে মানবিক উদ্যার্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ ... Read More »

ওয়াশিংটনে শেখ রাসেলের জন্মদিন পালিত

ওয়াশিংটন: ওয়াশিংটনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন পালন করা হয়েছে। শুক্রবার (১৯ অক্টোবর) ভার্জিনিয়ার ফলসচার্চে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের পক্ষ থেকে জন্মদিন পালন করা হয়। এসময় আলোচনা সভা ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসাইন এবং পুরো অনুষ্ঠান পরিচালনা করেন যুগ্ম সম্পাদক মনির পাটোয়ারী। সভায় ... Read More »

জ্যামাইকাতে নিউইয়র্ক হিন্দু কমিউনিটর জন্মাষ্টমী শোভাযাত্রা ২০১৮

গত ১৬ই সেপ্টেম্বর রবিবার নিউইয়র্ক হিন্দু কমিউনিটি উদ্যোগে জ্যামাইকা কুইন্সের হিলসাইটে জন্মাষ্টমীর বর্নাঢ্য শোভাযাত্রা ও নগর কীর্তন অনুষ্ঠিত হয়। প্রায় অর্ধ সহস্রাধিক লোকের সমাগমে অনুষ্ঠিত জন্মাষ্টমী অনুষ্ঠানের প্রতিনিধিত্ব করেন নিউইয়র্কের বিভিন্ন সংঘঠনের নেতৃবৃন্দ তাদের মধ্যে উল্লেখযোগ্য সংঘঠন হলো শ্রী কৃষ্ণ ভক্ত সংঘ, ইউএসএ, বেদান্ত সোসাইটি, আন্তর্জাতিক মতুয়া মিশন -হরি মন্দির, উত্তর আমেরিকা হিন্দু কল্যান পরিষদ, বাংলাদেশ হিন্দু মন্দির, গীতা সংঘ ... Read More »

ফোবানাকে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিন: রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন

ওয়াশিংটন ডিসি: ফোবানাকে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেয়ার উদাত্ত আহ্বান জানালেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন। তিনি বলেন, বাংলাদেশ নাম নিয়ে যে সংগঠনটি গত ৩২ বছর ধরে উত্তর আমেরিকায় কাজ করে যাচ্ছে এই সংগঠনটি বাংলাদেশের মানুষের কাছে অতটা পরিচিত নয়। দেশের হাতেগোনা সামান্য কিছু মানুষ এই ফোবানার কর্মকান্ড সম্পর্কে অবহিত। ১৪ সেপ্টেম্বর শুক্রবার ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েন ইন নর্থ ... Read More »

ওয়াশিংটনে মতবিনিময় সভায় ফোবানার ছায়াতলে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানালেন ফোবানার নব নির্বাচিত চেয়ারম্যান

ওয়াশিংটন: বৈধ ফোবানার ছায়াতলে প্রবাসের সকল সংগঠনকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানালেন ফোবানার এক্সিকিউটিভ কমিটির নব নির্বাচিত চেয়ারম্যান মীর এইচ চৌধুরী। ১৪ সেপ্টেম্বর শুক্রবার ভার্জিনিয়ার ষ্প্রীংফিল্ড শহরের হলিডেইন এক্সপ্রেস হোটেলে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। সভায় সভাপতিত্ব করেন প্রথম ফোবানা সম্মেলনের মেম্বার সেক্রেটারি ও ওয়াশিংটন প্রবাসের অত্যন্ত পরিচিত মুখ ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রাক্তন ... Read More »

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ থেকে নুরুল আমীন নুরুর অব্যাহতি

ওয়াশিংটন: মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ সভাপতির পদ থেকে নুরুল আমীন নুরুকে অব্যহতি প্রদান করা হয়েছে। ২৮ আগষ্ট দুপুরে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক খান, ভারপ্রাপ্ত সভাপতি জুয়েল বড়য়া এবং যুগ্ম সম্পাদক হারুনুর রশীদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। দলীয় শৃংখলা ভঙ্গ, সভাপতির নির্দেশ অমান্য, ভারপ্রাপ্ত সভাপতির নির্দেশ অমান্য, ক্রমাগত ভাবে সভাপতি/ ভারপ্রাপ্ত সভাপতির অনুমোদ বিহীন ... Read More »