বৃহস্পতিবার , 14 ডিসেম্বর 2017
ব্রেকিং

রাজনীতি

আপনজনরাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাবি, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে তাদের আপনজনরাই। তিনি বলেন, ‘পাকিস্তানি হানাদার বাহিনী যা করে নাই, ঘরের আপনজন হয়ে নিয়মিত যাতায়াত করা মানুষরাই জাতির জনককে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুর এত কাছ থেকে স্নেহ ভালোবাসা পেয়ে কিভাবে সবাই বেঈমানি করলো?’ রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষক লীগ ... Read More »

‘শেখ হাসিনা ছাড়া পৃথিবীতে অন্য কারও নাম থাকবে না’

উন্নয়নের পথিকৃত হিসেবে পৃথিবীর বুকে অন্য কোনও নেতার নাম থাকবে না, শুধু শেখ হাসিনার নাম থাকবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। রোববার দুপুরে ঝালকাঠিতে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শিল্পমন্ত্রী বলেন, আগে সংবিধানে সাম্প্রদায়িকতা ছিল না। জিয়াউর রহমান সংবিধানে সাম্প্রদায়িক রাজনীতি শুরু করেছিলেন। জিয়াউর রহমান ক্ষমতায় আসার ... Read More »

ত্রাণ না দিয়ে ফেরা রহস্যজনক: হাছান মাহমুদ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা ও ত্রাণ না দিয়ে ফেরত আসাকে রহস্যজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। রোববার দুপুরে এ ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, “বিএনপি নেতারা রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকার ওপর দিয়ে যাওয়ার সময় তাদের গাড়ির ধাক্কায় দুইজন স্থানীয় মানুষ আহত হন। গাড়ির ধাক্কায় আহত হওয়ার ... Read More »

জয় বাংলা স্লোগান দিয়ে মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা

রাঙামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের সময় দুর্বৃত্তরা ‘জয় বাংলা’ স্লোগান দেয় বলে অভিযোগ করেছেন নেতারা। আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। এ হামলার জন্য আওয়ামী লীগ নেতা ও ওই এলাকার সংসদ সদস্য হাছান ... Read More »

‘লাশের স্তুপ ডিঙিয়ে প্রধানমন্ত্রী আনন্দ ভ্রমণে সুইডেন গেছেন’

দেশে কোনো দুর্যোগ হলে অন্য দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা বিদেশ সফর বাতিল করে নিজ দেশে উপদ্রুত মানুষের পাশে গিয়ে দাঁড়ান। অথচ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতবিক্ষত দুর্গত মানুষ এবং অসংখ্য লাশের স্তুপকে ডিঙ্গিয়ে দেশের প্রধানমন্ত্রী এখন আনন্দ ভ্রমণে সুইডেন সফরে বেরিয়েছেন। ঘূর্ণিঝড় ‘মোরা’ আঘাত হানার সময়ও তিনি অস্ট্রিয়ার ভিয়েনায় ছিলেন। বুধবার দুপুরে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন ... Read More »

ইবি ডায়রী থেকে বাদ গেল প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম

দীর্ঘ সাতবছর পর প্রকাশিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পকেট ডায়েরি-২০১৭। প্রকাশিত পকেট ডায়েরি থেকে বাদ দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম। ১৯৭৯ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জিয়াউর রহমান। প্রতিষ্ঠার পর থেকে ২০০৯ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রকাশনায় প্রতিষ্ঠাতা হিসেবে জিয়াউর রহমানের নাম লেখা হতো। কিন্তু এবারের ডায়েরিতে তার নাম রাখা হয়নি। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ... Read More »

জুতা ডিজাইনে বাংলাদেশি পতাকা: উত্তাল সামাজিক যোগাযোগ মাধ্যম

পতাকা একটি দেশের সার্বভৌমের প্রতীক। এই প্রতীককে জুতার ডিজাইনের প্রকাশ করেছে মার্কিন ই-কর্মাস ভিত্তিক প্রতিষ্ঠান জ্যাজল ডটকম। হ্যাঁ, বাংলাদেশি পতাকাকে জুতার ডিজাইনে এনেছে জ্যাজল। আর তাতে ফুসে উঠেছে তরুণ প্রজন্ম। গত দুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এটা নিয়ে চলছে জোর প্রতিবাদ সমালোচনা। অনলাইন কেনাকাটার এই ওয়েবসাইটে সম্প্রতি লাল-সবুজ রঙে অনেক পণ্যের সঙ্গে জুতাও বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারী অনেকের নজরে আসে। জ্যাজলের ... Read More »

টাঙ্গাইলে ওবায়দুল কাদেরের হাতে লাঞ্ছিত সাংসদ ছানোয়ার!

টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য (এমপি) ছানোয়ার হোসেনকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার রাতে টাঙ্গাইলের যমুনা রিসোর্টের পদ্মা রেস্ট হাউসে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহীতে কর্মীসভা শেষ করে ওবায়দুল কাদের ঢাকায় ফেরার পথে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্তে যমুনা রিসোর্টে যাত্রাবিরতি করেন। সেখানে আগে থেকেই টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের ... Read More »

ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ‘মুসলিম’ শব্দ বাদ দেয়ার প্রক্রিয়া প্রায় চুড়ান্ত

ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে মুসলিম শব্দ বাদ দেওয়ার প্রক্রিয়া প্রায় চূড়ান্ত। বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলে বিষয়টি পাশ হলেই চূড়ান্ত অনুমোদনের জন্য সিন্ডিকেটে উত্থাপিত হবে মুসলিম শব্দ বাদ দেওয়ার বিষয়টি। আইন ও শরিয়াহ অনুষদভুক্ত “আইন ও মুসলিম বিধান” বিভাগের নাম থেকে ‘মুসিলম’ শব্দটি বাদ দিয়ে বিভাগের নাম শুধু আইন বিভাগ করার প্রক্রিয়া করছে বিভাগীয় কর্তৃপক্ষ। ইতোমধ্যে অনুষদীয় সভায় মুসলিম শব্দ বাদ দেওয়ার সিদ্ধান্ত ... Read More »

সুরঞ্জিত সেনগুপ্ত আর নেই

আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত মারা গেছেন। রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। রোববার ভোর রাত ৪টা ১০ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে হাসপাতালের চিফ অপারেটিং অফিসার আল ইমরান জানান। সত্তরোর্ধ্ব সুরঞ্জিত রক্তে হিমোগ্লোবিন স্বল্পতাজনিত অসুস্থতায় ভুগছিলেন। শুক্রবার অসুস্থ হয়ে পড়লে তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে শনিবার রাত ৮টার দিকে হাসপাতালের সিসিইউতে ... Read More »