মঙ্গলবার , 20 নভেম্বর 2018
ব্রেকিং

প্রবাস

কুয়েতে “ফেনী সমিতির উদ্যোগে “দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

মোঃবিলাল উদ্দিন,কুয়েত থেকেঃ গত ১৫ নভেম্বর বৃহস্পতিবার রাত ৮.৩০ টায় কুয়েত সিটির স্থানীয় একটি হোটেলে কুয়েতস্থ ফেনী সমিতির উপদেষ্টা ও আল আবরাক কোম্পানির ম্যানেজার মোঃ আবুল বাসার এবং কুয়েতস্থ ফেনী সমিতির উপদেষ্টা ও বাংলাদেশ দূতাবাসের সাবেক কর্মকর্তা জনাব জামাল উদ্দিনের রোগ মুক্তির কামনায় “দোয়া ও মিলাদ মাহফিল ” আয়োজন করা হয়। কুয়েতস্থ ফেনী সমিতির সভাপতি মোশাররফ হোসেন রিপন এর সভাপতিত্বে ... Read More »

কুয়েত বিএনপির উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

মোঃবিলাল উদ্দিন,কুয়েত থেকেঃ ঐতিহাসিক ৭ই নভেম্বর – জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করলো কুয়েত বিএনপি গতকাল ৭ই নভেম্বর বুধবার কুয়েত রাজ্য বিএনপির উদ্যোগ কুয়েত সিটির একটি হোটেলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে কুয়েত বিএনপি । মৌলান নুরুনব্বীর কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান। ১৯৭৫ সালের এই দিনে ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ... Read More »

কুয়েতে জাতীয়তাবাদী যুবদলের ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মোঃবিলাল উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কুয়েত রাজ্য শাখার উদ্যোগে সিটিস্হ হোটেল রাজধানী বলরুমে গৌরব ও সংগ্রামের ৪০তম প্রতিস্টা বার্ষিকী পালন করা হয়, সভাপতি মাহফুজুর রহমান এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শাহজান সবুজের উপস্হাপনায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কুয়েত শাখা আয়োজিত যুবদলের ৪০ তম প্রতিষ্ঠা বার্ষীকি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। যুবদল আল জাহারা প্রদেশ শাখার সভাপতি জনাব, হাফেজ মাওলানা ... Read More »

জেল হত্যা দিবস পালন করেছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ

ওয়াশিংটন: মুক্তিযুদ্ধের চেতনা নিশ্চিহ্ন করতে বারবার শীর্ষ নেতৃত্বকে হত্যা করা হয়। ১৫ আগস্ট, ৩ নভেম্বর, ২১ আগস্টসহ বিভিন্ন সময়ে মুক্তিযুদ্ধের চেতনা ও শক্তিকে নিশ্চিহ্ন করতে এ হত্যাকা- ঘটানো হয়। এ ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে। এ ব্যাপারে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তিকে সজাগ থাকতে হবে। ৩ নভেম্বর মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব ... Read More »

শিব্বীর আহমেদ এর কবিতা গান ’কাঁচের চুঁড়ি’তে কন্ঠ দিলেন নুতন প্রজন্মের শিল্পী বিবেক ও বর্ণা

ওয়াশিংটন: লেখক সাংবাদিক শিব্বীর আহমেদের কবিতায় গান ’কাঁচের চুঁড়ি’তে কন্ঠ দিলেন নুতন প্রজন্মের দুই জনপ্রিয় শিল্পী বিবেক মজুমদার বিবেক ও তামান্না হক বর্ণা। কাঁচের চুঁড়ি শিব্বীর আহমেদের দ্বিতীয় কবিতা যা গান হিসাবে রেকর্ড করা হল। গানটির সুর করেছেন শিল্পী বিবেক মজুমদার বিবেক। এর আগে লেখকের কবিতা ’বঙ্গবন্ধুর বজ্রকন্ঠ” নিয়ে প্রকাশিত হয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক গান ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ (https://www.youtube.com/watch?v=82LRf_k3UL4)। গানটিতে সুর ... Read More »

কুয়েত আঞ্জুমানে আল-ইসলাহ্র মাসিক সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃবিলাল উদ্দিন,কুয়েত থেকেঃ ২৬শে অক্টোবর ২০১৮ইং রোজ শুক্রবার রাত সাড়ে সাত ঘটিকার সময় সংগঠন’র ফরওয়ানিয়াস্ত মারকাজে সাধারণ সম্পাদক মাওঃ দকাওছার আহমদ সেলিম সাহেবের সঞ্চালনায় ভারপ্রাপ্ত সভাপতি এম,এ,মালিক সাহেবের সভাপতিত্বেঃ যথানিয়মে অনুষ্ঠিত হয় । কালামে পাক থেকে তেলাওয়াত পেশ করেন ক্বারী সাইফুল ইসলাম চৌধুরী, নায়াতে রাসুল (সাঃআঃ) পরিবেশন করেন – নবাগত সদস্য আমির হোসেন, আ’ম মশক্ব পরিচালনা করেন মাওঃ ক্বারী নোমান ... Read More »

দুবাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে হারুন মিয়া নামে ১ বাংলাদেশীর মৃত্যু

মোঃবিলাল উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ প্রবাসী জীবনে কারো মৃত্যুর সংবাদ শুনলে সত্যিকার আমাদের শরীর শিউরে উঠে কারন শত পরিশ্রম করে একটি পরিবারের মুখে হাসি ফুঁটাতে দিনরাত কাজ করছে আর জীবনের শেষ বেলায় পাশে নেই আত্মীয় স্বজন ও প্রিয় মানুষটিও জন্মিলে মৃত্যু আছে সেটা ধুব্র সত্য কিন্তু অপ্রত্যাশিত অনাকাঙ্ক্ষিত মৃত্যু মেনে নেয়া যায় না। মধ্যপ্রচ্যের তেল সমৃদ্ধ দেশ দুবাইয়ে ইদানীং প্রবাসী বাংলাদেশীদের মৃত্যুর ... Read More »

ফিলিস্তিন প্রশ্নে নিরাপত্তা পরিষদ কেবল দর্শকের ভূমিকায় থাকতে পারে না : নিরাপত্তা পরিষদে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন

নিউইয়র্ক : “ফিলিস্তিন প্রশ্নে নিরাপত্তা পরিষদ কেবল দর্শকের ভূমিকায় থাকতে পারে না। ওআইসি সতর্ক করে দিতে চায়, এক্ষেত্রে চলমান রাজনৈতিক অচলাবস্থা মোটেও গ্রহণযোগ্য নয়” -আজ জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ‘ফিলিস্তিন প্রশ্নসহ মধ্যপ্রাচ্য পরিস্থিতি’ বিষয়ক এক উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে ওআইসির সভাপতি হিসেবে প্রদত্ত বক্তৃতায় একথা বলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। ‘সম্মিলিত আন্তর্জাতিক পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে এই ... Read More »

নিউইয়র্কে বাংলাদেশ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা’র দূর্গাপূজা পরিদর্শন

নিউইয়র্ক: শারদীয় দূর্গাপূজা ২০১৮ উপলক্ষ্যে কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা নিউইয়র্কে উদাযাপিত দূর্গা পূজার বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন এবং পূজার শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন। তিনি শান্তি ও সম্প্রীতির বাংলাদেশকে তুলে ধরার জন্য সবাইকে আহবান জানান। উলেখ্য, কনস্যুলেট জেনারেল এর ওয়েবসাইট ও ফেইসবুক একাউন্ট-এ ভিডিও বার্তার মাধ্যমে কনসাল জেনারেল সবাইকে শুভেচ্ছা জানান। Read More »

মানবাধিকার রক্ষার সীমান্ত উন্মুক্ত করে দিয়ে অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ: জাতিসংঘে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন

নিউইয়র্ক : “মানবাধিকার রক্ষার প্রতি পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ থাকার কারণেই সীমান্ত উন্মুক্ত করে দিয়ে অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ -আজ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনের আওতাভুক্ত তৃতীয় কমিটির মানবাধিকার বিষয়ক এক আলোচনায় বক্তব্য প্রদানকালে একথা বলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। তিনি, মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্ত্যুচ্যুত ও চরমভাবে নিগৃহীত রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে মানবিক উদ্যার্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ ... Read More »