শুক্রবার , 21 সেপ্টেম্বর 2018
ব্রেকিং

প্রবাস

ফোবানাকে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিন: রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন

ওয়াশিংটন ডিসি: ফোবানাকে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেয়ার উদাত্ত আহ্বান জানালেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন। তিনি বলেন, বাংলাদেশ নাম নিয়ে যে সংগঠনটি গত ৩২ বছর ধরে উত্তর আমেরিকায় কাজ করে যাচ্ছে এই সংগঠনটি বাংলাদেশের মানুষের কাছে অতটা পরিচিত নয়। দেশের হাতেগোনা সামান্য কিছু মানুষ এই ফোবানার কর্মকান্ড সম্পর্কে অবহিত। ১৪ সেপ্টেম্বর শুক্রবার ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েন ইন নর্থ ... Read More »

ওয়াশিংটনে মতবিনিময় সভায় ফোবানার ছায়াতলে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানালেন ফোবানার নব নির্বাচিত চেয়ারম্যান

ওয়াশিংটন: বৈধ ফোবানার ছায়াতলে প্রবাসের সকল সংগঠনকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানালেন ফোবানার এক্সিকিউটিভ কমিটির নব নির্বাচিত চেয়ারম্যান মীর এইচ চৌধুরী। ১৪ সেপ্টেম্বর শুক্রবার ভার্জিনিয়ার ষ্প্রীংফিল্ড শহরের হলিডেইন এক্সপ্রেস হোটেলে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। সভায় সভাপতিত্ব করেন প্রথম ফোবানা সম্মেলনের মেম্বার সেক্রেটারি ও ওয়াশিংটন প্রবাসের অত্যন্ত পরিচিত মুখ ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রাক্তন ... Read More »

প্যারিসে উদীচীর সংবর্ধনা অনুষ্ঠানে পুরনো একটি গান এবং কিছু মানুষের কুৎসিত অপপ্রচার -সেজান মাহমুদ

পার্থপ্রতিম মজুমদার একজন বিশ্বখ্যাত মূকাভিনেতা-সেজান মাহমুদ সম্প্রতি আমার প্যারিস সফরের সময়ে উদীচী’র একটি ছোট্ট বৈঠকে আমাকে সংবর্ধণা দেয়া হয়। সেই অনুষ্ঠানে আমি প্রায় ২০ বছর আগের লেখা একটি গান গাই। সেই গানটি গাইবার প্রেক্ষিত ছিল যে আগে রাজনৈতিক ব্যঙ্গাত্নক গান লিখে বিটিভিতে প্রচার করতে না পারলেও তা আওয়ামীলীগের নেতা বা মন্ত্রীদের সামনে গেয়েছি কিন্তু তাঁরা বড়জোর বলতেন “আপনারা লেখকেরা শুধু ... Read More »

ফ্রান্সে তরুণ উদ্যোক্তা হেলাল আহমদ

নবকণ্ঠ ডেস্ক সফলতা আনয়নে নিজের ব্যক্তিগত ইচ্ছাকে গুরুত্বপূর্ণ বলে মনে করেন নিউ স্টাইল মোবিলিয়েখ পরিচালক হেলাল আহমদ । উদ্যোক্তার স্বপ্ন অনেক বড় হতে হবে। আর স্বপ্ন বাস্তবায়নে বিপুল ইচ্ছাশক্তি থাকতে হবে। চিন্তা করতে শিখতে হবে, সেই সঙ্গে প্রস্তুতি, সততা এবং পরিশ্রম প্রয়োজন বলে মনে করেন ফ্রান্সের প্রবাসী বাংলাদেশী তরুণ উদ্যোক্তা হেলাল আহমদ । ধারাবাহিক ব্যবসা বাণিজ্যের বাইরে ব্যতিক্রমী ব্যবসা পরিচালনা ... Read More »

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজের দাবিতে গণস্বাক্ষর অভিযান কর্মসূচি শুরু হয়েছে

নাজমুল সুমন: মৌলভীবাজারবাসীর দীর্ঘদিনের দাবি সরকারি মেডিকেল কলেজ। আর এই দাবী দ্রুত বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর অভিযান কর্মসূচি শুরু হয়েছে। সম্প্রতি নতুন চারটি মেডিকেল কলেজ ঘোষণায় মৌলভীবাজারকে অন্তর্ভুক্ত না করায় এই কর্মসূচি হাতে নেয়া হয়েছে। গত বুধবার দুপুর ১২ টায় বিশ্বব্যাপী অবস্থানরত মৌলভীবাজারের বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে গঠিত ‘মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপ ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের ... Read More »

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ থেকে নুরুল আমীন নুরুর অব্যাহতি

ওয়াশিংটন: মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ সভাপতির পদ থেকে নুরুল আমীন নুরুকে অব্যহতি প্রদান করা হয়েছে। ২৮ আগষ্ট দুপুরে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক খান, ভারপ্রাপ্ত সভাপতি জুয়েল বড়য়া এবং যুগ্ম সম্পাদক হারুনুর রশীদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। দলীয় শৃংখলা ভঙ্গ, সভাপতির নির্দেশ অমান্য, ভারপ্রাপ্ত সভাপতির নির্দেশ অমান্য, ক্রমাগত ভাবে সভাপতি/ ভারপ্রাপ্ত সভাপতির অনুমোদ বিহীন ... Read More »

কাতারে ঈদ পূনর্মিলনী ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ ঈদ পূনর্মিলনী ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করেছে জালালাবাদ এসোসিয়েশান কাতার।বৃহস্পতিবার রাজধানী দোহার একটি হোটেলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।সংগঠনের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সহ সভাপতি জুবের আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক লোকমান আহমদ, ওলিদ আহমদ সেলিম, মৌলানা মোহাম্মদ আলী, রমুজ ... Read More »

দক্ষিণ আফ্রিকায় আ’লীগের দুই গ্রূপের হাতাহাতি

বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে বিমানবন্দরে স্বাগত জানাতে জোহানেসবার্গ বিমানবন্দরে যায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন। মন্ত্রীকে অভ্যর্থনা জানাতে বিভক্ত দুই গ্রুপ বিমানবন্দরে অবস্থান করে এসময়। আওয়ামীলীগ ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির ব্যানারে দুটি পক্ষ পাশাপাশি অবস্থান নিতে চাইলে উভয় পক্ষের মাঝে বাক বিতন্ডা, তর্কাতর্কি অতঃপর হাতাহাতিতে রূপ নেয়। এসময় একে অপরকে লক্ষ্য করে গালাগালি শূরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিপুূল ... Read More »

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশী খুন

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন গত ২৪ আগস্ট দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে আবারো বাংলাদেশী প্রবাসী নিহত হয়েছেন। দক্ষিণ আফ্রিকার জারমিস্টোন এর এলিজবার নামক জায়গায় আনুমানিক সন্ধা ৮ টার দিকে এক দল কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী ডাকাতির উদ্দেশ্যে হামলা চালায় বাংলাদেশী প্রবাসী মোঃ ইসমাইল হোসেন এর দোকানে।সে সময় ডাকাত দল গুলি করে মোঃ ইসমাইল হোসেন এর উপর । ঘটনা স্থলে মৃত্যু হয় ... Read More »

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশীদের ঈদ-উল-আযহা উদযাপন ও কোরবানি

ওয়াশিংটন ডিসি থেকে রফিকুল ইসলাম আকাশ লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক লাব্বাইকা, লা শারিকা লাকা, লাব্বাইক ইন্নাল্ হামদা, ওয়ান্ নিমাতাহ, লাকা ওয়াল মুলক্ লা শারিকা লাকা ।। গত ২১শে আগষ্ঠ ২০১৮ রোজ মঙ্গলবার ত্যাগের মহিমায় মহিমান্বিত ঈদ -উল-আযহা , যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে উদযাপিত হয়েছে । বাঙ্গালী অধ্যুষিত এলাকা আরলিংটন ভার্জিনিয়ায় বাংলাদেশীদের তত্বাবধানে পরিচালিত বাইতুল মোকাররম ... Read More »