বুধবার , 19 সেপ্টেম্বর 2018
ব্রেকিং

Daily Archives: আগস্ট ১২, ২০১৮

সাংবাদিকদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে সিডনিতে প্রতিবাদ সভা

আজ ১২ অগাস্ট (রবিবার) দুপুরে সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল ল্যাকাম্বাস্থ ঐতিহ্যবাহী মধুর ক্যান্টিনে এক প্রতিবাদ সভার আয়োজন করে। সম্প্রতি দেশে নিরাপদ সড়কের দাবিতে ছাত্র বিক্ষোভের সময় কর্তব্যরত সাংবাদিকের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদ ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের সিনিয়র সহ সভাপতি ইউসুফ আবদুল্লাহ শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত ... Read More »

ইতালিতে বাংলাদেশ বুদ্ধিষ্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন মিলানের উদ্যোগে সংঘদান অনুষ্ঠিত

কমরেড খোন্দকার : প্রতি বছরের মতো এ বছরও ইতালিতে বাংলাদেশ বুদ্ধিষ্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন মিলানের উদ্যোগে অষ্ট পরিষ্কারসহ সংঘদান অনুষ্ঠিত হয়েছে।রবিবার মিলানে তাপসের রেস্টুরেন্টে স্থানীয় সময় সকালে অনুষ্ঠান শুরু হয়ে চলে বিকাল পর্যন্ত। আয়োজকেরা অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং সংগঠনটিকে পরিচালনার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।ইতালি,স্লোভেনিয়া, সুইজারল্যান্ড,পর্তুগাল এবং মিলান শহরের আশপাশের বসবাসকারী বাংলাদেশি ও শ্রীলঙ্কার প্রবাসী বৌদ্ধরা সংঘদান অনুষ্ঠানে অংশ ... Read More »

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে পিপলএনটেক-এর আইটি জব সেমিনার অনুষ্ঠিত

রফিকুল ইসলাম আকাশ , ওয়াশিংটন ডিসি থেকে- গত ১১ই আগস্ট শনিবার ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজি (পিপলএনটেক) এর ভার্জিনিয়া ক্যাম্পাসে আইটি জব সেমিনার অনুষ্ঠিত হয়েছে । অড জব ছেড়ে উন্নত জীবন গড়তে , সহযোগিতার অংশ হিসেবে পিপলএনটেক এ বিশেষ উদ্দ্যোগ গ্রহণ করে। ইতিমধ্যেই পেনসিলভানিয়া ও নিউজার্সীর আটলান্টিক সিটিতে জব সেমিনার অনুষ্ঠিত হয় , যেখানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করে এবং ... Read More »

ড. শাম্মি আহমেদের সংগে সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদকের সাক্ষাত “

১২ই আগষ্ট ২০১৮ সুইজারল্যান্ড আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক শ্যামল খান ও তার সহধর্মিনী সুইজারল্যান্ড আওয়ামী লীগের কার্যকরী সদস্য শশী খান বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগ এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের বাসভবনে মধ্যাহ্নভোজ ও মত বিনিময় ও আলোচনা করেন । আলোচনায় সুইজারল্যান্ড আওয়ামী লীগ এর বর্তমান কার্যক্রম ও কমিটি নিয়ে ব্যাপক আলোচনা হয়।এসময় উরোপীয়ান আওয়ামী লীগের বর্তমান কর্মকান্ডের উপর ... Read More »

নড়াইলের দিঘলিয়া ইউপি চেয়ারম্যান পলাশ হত্যাকান্ডে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন

“প্রকৃত হত্যাকারীদের নামে চার্জশিট দেয়ার দাবি” এসকে,এমডি ইকবাল হাসান,নড়াইল প্রতিনিধি নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউপি চেয়ারম্যান লতিফুর রহমান পলাশ হত্যাকান্ডের ঘটনায় হয়রানি ও অপপ্রচারের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ আগস্ট) দুপুরে লোহাগড়া উপজেলা পরিষদের সামনে এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন, লোহাগড়া উপজেলা ... Read More »

নড়াইল থেকে যশোরের সার ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

নড়াইল প্রতিনিধি নিখোঁজের পাঁচদিন পর যশোরের বাঘারপাড়া উপজেলার জামদিয়া বাজারের সার ব্যবসায়ী তরিকুল ইসলামের (২৮) গুলিবিদ্ধ লাশ নড়াইল সদরের দুর্বাজুড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৮ আগস্ট) সকাল ৮টার দিকে তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। তরিকুল যশোরের বাঘারপাড়া উপজেলার জামদিয়া এলাকার মিজানুর রহমান বিশ্বাসের ছেলে। তরিকুলের চাচা ওমর আলী বিশ্বাসসহ তার পরিবারের দাবি, গত ৩ আগস্ট (শুক্রবার) সন্ধ্যার সময় ... Read More »

নড়াইলে ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

নড়াইলে ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার নড়াইল প্রতিনিধি নড়াইল শহরের রূপগঞ্জ এলাকা থেকে ভুয়া ডিবি পুলিশ বাবু বিশ্বাসকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৮ আগস্ট) দুপুরে ডিএসবি পুলিশ বাবুকে গ্রেফতার করে। পুলিশ জানায়, বাবু বিশ্বাস একই পরিচয়পত্রে নিজেকে ডিবি ও সিআইডি পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। তার কাছ থেকে দু’টি মোবাইল ফোন, বিভিন্ন কোম্পানির নয়টি সিমসহ একাধিক পরিচয়পত্র জব্দ করা ... Read More »

এসআই তাহেরের নিরীহ লোকদের ফাঁসানো ও মাদক ব্যবসার চক্র

এসআই তাহেরের নিরীহ লোকদের ফাঁসানো ও মাদক ব্যবসার চক্র সম্প্রতি ঢাকার বনানী থানার কতিপয় পুলিশ কর্মকর্তাদের অনৈতিক এবং বিতর্কিত ভূমিকা নিয়ে এলাকায় প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। প্রশ্ন বৃদ্ধ হচ্ছে পুলিশের ভূমিকা। বনানী থানার এসআই আবু তাহের ভুঁইয়া। পাহাড় সমান অভিযোগ তার বিরুদ্ধে। বিনাদোষে নিরীহ লোকদের ফাঁসানো ও মাদক ব্যবসার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তিনি কড়াইল বিট ইনচার্জ। মাদক ব্যবসায়ীদের কাছে তিনি ... Read More »

ইউরোপে ঈদুল আজহা ২১ আগস্ট, ফ্রান্সে কোরবানি দেয়ার ব্যাপক প্রস্তুতি

আগামী ২১ আগস্ট মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা পালিত হবে। এদিকে বরাবরের মত ফ্রান্সের বাংলাদেশিরা তিনটি পৃথক জায়গায় ঈদের জামাত আদায় করবেন।পরিবার পরিজন নিয়ে বসবাসকারী বাংলাদেশিরা কোরবানি দেয়ার জন্য বিভিন্ন হালাল বুচারিতে ভিড় জমাচ্ছেন। উল্লেখ্য সৌদি আরবে ২০ আগস্ট পবিত্র হজ। ২১ আগস্ট পালন করা হবে পবিত্র ঈদুল আজহা। শনিবার সৌদি সুপ্রিম কোর্টের এক ঘোষণায় বলা হয়েছে, ১২ ... Read More »

মোঃ আনেয়ার আহমদকে প্যারিসে সংবর্ধনা প্রদান

যুক্তরাজ্য প্রবাসী মোঃ আনেয়ারের আহমদ এর ফ্রান্স আগমন উপলক্ষে সংবর্ধনা প্রদান করেছে বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতি ফ্রান্স । ক্যাথসীমা সোনারবাংলা রেস্টুরেন্টে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক ফ্রান্স প্রবাসী উপস্থিত ছিলেন । সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে মোঃ আনোয়ার হোসেন কে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন সংগঠনের নেতৃবৃন্দ । বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতি এর ভারপ্রাপ্ত সভাপতি সুহেল আহমদের সভাপতিত্বে ... Read More »