শুক্রবার , 19 অক্টোবর 2018
ব্রেকিং

মালয়েশিয়া ক্লাং মহানগর বিএনপির ইফতার মাহফিল

আহমাদুল কবির, মালয়েশিয়া:

1
মালয়েশিয়া ক্লাং মহানগর বিএনপির ইফতার মাহফিল অনুষ্টিত হয়েছে। রবিবার ক্লাং সিটি হোটেল আলিয়ার বলরোমে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্টিত হয়। ক্লাং মহানগর বিএনপির সভাপতি মো: জাকির হোসেনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো: তফাজ্জল সরকারের পরিচালনায় ইফতার পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মালয়েশিয়া বিএনপির কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খান বাদল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক সাবেক ভার প্রাপ্ত মেয়র এম এ কাইয়ূম, মালয়েশিয়া বিএনপির সাধারন সম্পাদক মোশাররাফ হোসেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, দেশে হুমকি-ধামকি ও সন্ত্রাসের পাঠশালা হচ্ছে সয়ং আওয়ামী লীগ। সাম্প্রতিক গণগ্রেপ্তার ও ক্রসফায়ার নিয়ে দেশের জনগণের ক্ষোভকে আড়াল করতেই লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী কুৎসা রটারো হচ্ছে। একইসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যকে অরুচিকর, কুৎসাপূর্ণ,উস্কানীমূলক ও ভয়ংকর প্রতিহিংসার বহিঃপ্রকাশই শুধু নয়, তা রাজনৈতিক প্রতিপক্ষের ওপর বিষাক্তভাষা প্রয়োগের মাধ্যমে স্বৈরতান্ত্রিক আক্রমণের এক নতুন দৃষ্টান্ত বলে মন্তব্য করেন বক্তারা।
বক্তারা বলেন, এক ইফতার পার্টিতে প্রধানমন্ত্রী বলেছেন তারেক রহমান নাকি লন্ডনে বসে হুমকি-ধামকি দিচ্ছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী’র ভাগনি বৃটিশ এমপি টিউলিপ সিদ্দিকীকে নাকি হত্যার হুমকি দেয়া হয়েছে এবং স্বয়ং প্রধানমন্ত্রী ও তার বোন শেখ রেহানাকেও নাকি হত্যার হুমকি দেয়া হয়েছে।
প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এ নেতারা বলেন, হত্যার জন্য হুমকি-ধার্মিক এটা বাংলাদেশের শাসকদলের বৈশিষ্ট্য। উন্নত গণতান্ত্রিক দেশে এটি কোনক্রমেই সম্ভব নয়। এটি বর্তমানে কেবলমাত্র বাংলাদেশেই সম্ভব। লন্ডনে বসবাসকারী কোন ব্যক্তি যদি অন্য কাউকে হত্যার হুমকি দেয়, সেই ব্যক্তি কী আইনের হাত থেকে রেহাই পেতে পারে? বৃটেনের সরকারি দল কি বাংলাদেশের মতো রাষ্ট্রের প্রভু হয়ে বসে? বৃটেনে কি সরকারি শাসনযন্ত্রকে বাংলাদেশের মতো অপব্যবহার করা যায়? সেখানে শাসনযন্ত্রকে কি দুর্নীতির চক্রে ও উৎপীড়নের হাতিয়ারে পরিণত করা যায় ? বারবার গণতন্ত্রকে হত্যা করার দৃষ্টান্ত কি বৃটেনে কয়েক শ’ বছরের ইতিহাসে আছে? সেখানে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে কি পাইকারিহারে মিথ্যা মামলা দেয়া যায়? জনগণের সঙ্গে চূড়ান্ত অবিচার ও বিশ্বাস ভঙ্গ করা যায় ? আইনের শাসনের সেই দেশে বাস করে কিভাবে একজন ব্যক্তি সেখানকার একজন এমপি ও তার মা খালাকে হত্যার হুমকি প্রদান করবে? কারণ সেদেশে তো আওয়ামী শাসন চলে না, আইনের শাসন চলে।
বক্তারা বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে প্রধানমন্ত্রী কটুক্তি ও মিথ্যা অপপ্রচার অপ প্রচার চালিয়ে যাচ্ছে। এটা সরকাররে নিল নকশার বহিঃপ্রকাশ।
ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক ও বৃহওর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এস এম জাহাঙ্গীর আলম, মালয়েশিয়া বিএনপির সহ সাধারন সম্পাদক ও জাতীয়তাবাদী ফোরামের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মাহমুদ, সোহরাব হোসেন, আব্দুল্লাহ আল মামুন লিটন, মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা সালাহ উদ্দিন, মামুন বিন আব্দুল মান্নান, মালয়েশিয়া যুব দলের ভার প্রাপ্ত সভাপতি মনজু খান, আবুল কালাম, মো: জাফর, ক্লাং মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি দিন ইসলাম,সহ সাধারন সম্পাদকমুহিবুর রহমান পলাশ, সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, রাওয়াং বিএনপির সভাপতি নজরুল ইসলাম মানিক সাধারন সম্পাদক খন্দকার কামরুল হাসান, ক্লাং যুবদলের সভাপতি শাহ আলম সরকার,সাধারন সম্পাদক শাহাদত হোসেনরানা,সাংগঠনিক সম্পাদক শাহিন শেখ। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। ইফতারের আগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত এবং বিএনপির চেয়ার পার্সন খালেদা জিয়া ও বিএনপির কো-চেয়ারম্যান তারেক রহমানের সু-স্বস্ত্য দীর্ঘায়ূ ও দেশের শান্তি সমৃদ্ধি ও সাফল্য কামনা করে  মোনাজাত করা হয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.