মঙ্গলবার , 20 নভেম্বর 2018
ব্রেকিং

নড়াইল জেলা এসোসিয়েশন ফ্রান্সের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

এনায়েত হোসেন সোহেল,প্যারিস, ফ্রান্স থেকেnor

নব গঠিত নড়াইল জেলা এসোসিয়েশন ফ্রান্সের বার্ষিক বনভোজন ও সমুদ্র ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার দিনব্যাপী প্যারিসের অদূরে সাগর আর পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম দোভিলে এ বনভোজন অনুষ্ঠিত হয়। সকালে প্যারিসের পখ দো পারি থেকে ৬১ জন সদস্যকে নিয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হয় বনভোজনের। শুরুতেই সংগঠনের আহবায়ক হাফিজুর রহমান শুভেচ্ছা বক্তব্য রাখেন। যুগ্ম আহবায়ক মনির হোসেন প্রথমে দোয়া দরূদ পাঠ করে দিন ব্যাপী অনুষ্ঠান মালা নিয়ে বিস্তারিত বর্ণনা করেন।

এরপর প্যারিসের অদূরে সাগর আর পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম দোভিলে যাত্রা শুরু হয়। পথিমধ্যে সবাইকে সকালের নাস্তা পরিবেশন করা হয়। বেলা সাড়ে ১১ টায় বাস পৌঁছে যায় নড়াইল এসোসিয়েশন ফ্রান্সের গন্তব্য স্থানে। এরপর দুপুরের খাবার শেষে সবাই অবলোকন করতে থাকেনা দোভিল সি বিচের প্রাকৃতিক নয়নাভিরাম। দল বেঁধে সমুদ্র স্নান ,সাঁতার খেলা,বেলাভূমিতে ফুটবল খেলা চলতে থাকে। বনভোজনে আগত পরিবার গুলো ছেলে মেয়ে নিয়ে আনন্দ আড্ডায় মেতে উঠেন।

বিকেল ৫টায় শুরু হয় মহিলাদের বালিশ বদল খেলা। মনো মুগ্ধকর এ খেলা উপস্থিত সবাই মনভরে উপভোগ করে। খেলায় তিনজন বিজয়ীদের মধ্যে ১ম হোন মনিরা সুলতানা হীরা। পরে বনভোজনে আগত সকলকে নিয়ে শুরু হয় আকর্ষণীয় রাফেল ড্র। এতে ৭জন সৌভাগ্যবান বিজয়ী আকর্ষণীয় পুরস্কার জিতে নেন। প্রথম হোন মোহিত খান। পরে সংগঠনের আহবায়ক হাফিজুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মুনির হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটির সুর সভাপতি আমিন খান হাজারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বরলিপি শিল্পী গুষ্টি ফ্রান্সের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী। এইচ এস মাল্টি সার্ভিসের কর্ণধার মনিরা সুলতানা হীরা। বক্তব্য রাখেন,আল হেলাল,আলী মর্তুজা শিমুল,বেলাল আহমদ,সেলিম উদ্দিন,শাকিল সরকার ,মাহদুদুল হক,আরমানুজ্জামান,ফরিদুর রহমান,শাকিব,রাশেদ,জাহিদ,লোকমান,সোহেল,রিকু প্রমুখ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.