সোমবার , 20 আগস্ট 2018
ব্রেকিং

ফ্রান্স আওয়ামী লীগের উদ্যোগে বংগবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নয়ন মামুন ,প্যারিস

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের কথা স্মরণ15978425_1211404245573900_178132047_n15940357_1212644442118566_3986417491368946475_n করে ফ্রান্স আওয়ামীলীগের নেতারা বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করে পাকিস্তানের নির্জন কারাগারে পাঠানো হয়। এর আগে তিনি বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। বন্দী থাকাকালে মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েও তিনি বাঙালির জয়গান গেয়েছেন। স্বাধীনতার পর তাঁর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাঙালির বিজয় পূর্ণতা লাভ করে। দেশে ফিরে বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে সর্বশক্তি নিয়োগ করেন।বক্তারা বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতোনা।

ফ্রান্স আওয়ামী লীগের উদ্যোগে বংগবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গত সোমবার প্যারিসে লু ব্লু র একটি রেষ্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মহসিন উদ্দিন খান লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ ও যুগ্ম সাধারন সম্পাদক শাহিন আরমান চৌধুরীর যৌথ পরিচালনায় এতে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র সহ  সভাপতি মঞ্জুরুল হাসান সেলিম, সহ সভাপতি শাহজাহান রহামান,  শেখ মো শাহজাহান সারু,আজম খান, নগর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম খান,   যুগ্ম সম্পাদক মিজানুর রহমান সরকার , সাংগঠনিক সম্পাদক রেজোয়ান উদ্দিন সিরাজ,রিপন দেবনাথ,দপ্তর সম্পাদক তারিক হাসান,নিরাপত্তা বিষয়ক সম্পাদক চঞ্চল চৌধুরী, ক্রীড়া সম্পাদক সিদ্দিকি আবুল কালাম হাসান ,প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক আকিল ইবব্রহীম ,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শায়েখ ইবনে হোসাইন ,ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক বিশ্বজিৎ বৈরাগী ,যুব বিষয়ক সম্পাদক কামাল আহমেদ ,নিরাপত্তা বিষয়ক সম্পাদক শেখ চঞ্চল ,সমাজ কল্যাণ সম্পাদক বাবু খান ,অভিবাসন সম্পাদক আলী আক্কাস ,শিশু কিশোর বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ,ক্রীড়া সম্পাদক সিদ্দিকী আবুল হাসান ,কোষাদক্ষ নাজমুল হক ,সহ তথ্য  ও গবেষণা সম্পাদক আজিজুর রহমান ,সহ ধর্ম বিষয়ক সম্পাদক হোসেন খান ,সহ সমাজ কল্যাণ সম্পাদক খাইরুল আলম মাজেদ ,সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম ,সহ সমাজ কল্যাণ সম্পাদক খায়রুল ইসলাম মাজেদ ,সদস্য ফরহাদ মৃধা মুরাদ ,উত্তম কুমার ,মাসুদ রানা আক্তার হোসেন ,জসিম উদ্দিন,আওয়ামী নেতা মিজানুর রহমান ,লাবু চোধুরী ফ্রান্স ছাত্র লীগ সহ সভাপতি মাইদুল ইসলাম নয়ন ,যুগ্ন সম্পাদক হাফিজুর রহমান রাহাত ,যুগ্ন সম্পাদক সেলিম আল দিন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন বংগবন্ধুর আদর্শকে লালন করে তারই যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। কোন অপশক্তিই এই উন্নয়নে বাঁধাগ্রস্ত করতে পারবে না । সভায় বংগবন্ধুর জীবনী পাঠ করার জন্য নতুন প্রজন্মকে আহবান জানান নেতারা।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত ও মুক্তিযোদ্ধাদের  স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয় ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.