শুক্রবার , 21 সেপ্টেম্বর 2018
ব্রেকিং

ফ্রান্সে ব্যবসা এবং ব্যক্তিগত ট্যাক্স কমানোর প্ল্যান ত্বরান্বিত : আগামী বছরের মধ্যে ১১ বিলিয়ন ইউরো ট্যাক্স কমানোর ঘোষণা !

ফ্রান্স বিভিন্ন ধরণের ব্যবসা এবং ব্যক্তিগত পর্যায়ের ট্যাক্স আগামী বছরের মধ্যে ১১ বিলিয়ন ইউরো কমানোর প্ল্যান করছে যা কিনা নির্ধারিত প্ল্যানের আগেই বাস্তবায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এদোয়াখ ফিলিপ । এর মূল উদ্দেশ্য হচ্ছে বিনিয়োগকারীদের জন্যে প্রনোদনা দেয়া যেন তাঁরা বেশি করে লোক নিয়োগ করতে পারেন এবং অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখতে পারেন । যদিও পূর্বে প্ল্যান ছিল আগামী বছরের মধ্যে ৭ বিলিয়ন কমানো হবে কিন্তু প্রধানমন্ত্রী এদোয়াখ ফিলিপ লেজেকো( Les Echos) কে এক সাক্ষাৎকারে বলেছেন ‘গত সপ্তাহে প্রেসিডেন্টের সাথে আমরা সিদ্ধান্ত নিয়েছি আমাদের পূর্বের প্ল্যানটা ত্বরান্বিত করার জন্যে যেন আমাদের এই পদক্ষেপের প্রভাব অর্থনীতিতে দ্রুত পরে ‘ ।

যেই মূল ব্যাপারগুলো এই প্ল্যান এর মধ্যে আছে তা হলো ফ্রান্সের প্রায় ৮০ শতাংশ পরিবারের রেসিডেন্স ট্যাক্স কমানো,সম্পদের উপরে ট্যাক্স কমানো এবং ২০২২ সালের মধ্যে ব্যাবসায়িক ট্যাক্স প্রায় ২৫ শতাংশ কমানো । এছাড়াও প্রধানমন্ত্রী বলেছেন, তাঁরা আশা করছেন এই বছর অর্থনৈতিক প্রবৃদ্ধি ১.৬ হবে এবং পরের বছরে এটি ১.৭ হবে ।

 

প্রসঙ্গত উল্লেখ্য যে, ফিলিপ আবারো বলেছেন ইউরোপিয়ান ইউনিয়নের বাজেটের নিয়ম অনসুরণ করার জন্যে ফ্রান্সের বাজেট ঘাটতি মূল আয়ের প্রায় ৩ শতাংশের নিচে নামিয়ে আনবেন ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.