শুক্রবার , 21 সেপ্টেম্বর 2018
ব্রেকিং

মালয়েশিয়া পুলিশের নতুন আইজিপি নিযুক্ত

আহমাদুল কবির, মালয়েশিয়া:

পুলিশ ফোর্স কমিশনের সুপারিশের ভিত্তিতে বিশেষ শাখার পরিচালক দাতুকে সেরী মোহাম্মদ ফজী হারুনকে নতুন ইন্সপেক্টর জেনারেল নিযুক্ত করা হয়েছে। ৪ সেপ্টেম্বর সোমবর এক আনুষ্টানিকতার মধ্য দিয়ে এ দায়িত্ব হস্থান্তর করেন সাবেক আইজিপি তানশ্রী খালিদ আবুবকর। এ সময় উপস্থিত ছিলেন, উপ-প্রধানমন্ত্রী দাতুকে সেরি ড. আহমাদ জাহিদ হামিদি।

এ ছাড়া কমিশন তান-নূর রশিদকে পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল হিসেবে রাখার সিদ্ধান্ত নিয়েছে কিন্তু অবস্থান তৃতীয় স্টাফ থেকে উন্নীত করা হয়েছে। পুলিশ প্রশিক্ষণ কেন্দ্র (পাল্পপোল) আইজিপি দায়িত্ব হস্তান্তর করার পর তিনি মোহাম্মদ ফজীকে হস্তান্তর করে বিশেষ শাখার নতুন পরিচালক নারকোটিক্স সিআইডি পরিচালক দাতুকে সেরি মোহাম্মদ মোখতার মোহাম্মদ শরীফকে নিয়োাগ করার সিদ্ধান্ত নেন। 

তান শ্রী খালিদ আবু বকরের সাফল্য অর্জন করেছেন যিনি সোমবার বাধ্যতামূলক অবসর গ্রহণ করেন। মালয়েশিয়ার সরকারি সংবাদ সংস্থা বার্নামা এ তথ্য জানিয়েছে।

এ দিকে সোমবার ক্ষমতা হস্থান্তরের আনুষ্টানিকতা অনুষ্টানে সাবেক আইজিপি তান শ্রী খালিদ আবুবকরকে “অসাধারণ” হিসেবে বর্ণনা করেছেন, উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী দাতুকে সেরি ড. আহমাদ জাহিদ হামিদি। জাহিদ হামিদী তার বক্তব্যে বলেছেন যে তার আনুগত্য কোন অবস্থায়ই প্রশ্নে আসেনি এবং পেশাদারিত্বের সাথে তিনি সব সমস্যার সমাধান করেছেন।

“যখন আমি স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর স্পেশাল ‘ওপস কনটাস’ অপারেশনের জন্য আদেশ দিয়েছিলাম, তখন খালিদ এ বিষয়ে কোনও প্রশ্ন ছাড়াই চালানো হয়েছিল।

“আমি নির্দেশ দিয়েছি যে তিনটি এলিট দল গঠন করা হবে, বিশেষ করে সংগঠিত অপরাধ বিশেষ টাস্ক ফোর্স, এন্টি ভাইস, স্পেশাল টাস্ক ফোর্স ফর এন্টি ভাইস, গেমিং এবং গ্যাংস্টিজম এবং স্পেশাল টেকটিকাল ইনট্যুনিজেন্স নারকোটিকস গ্রুপ, এবং এটি বাস্তবায়ন করা হয়েছিল …”। 

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.