বৃহস্পতিবার , 14 ডিসেম্বর 2017
ব্রেকিং

অস্ট্রেলিয়ায় বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

মোহাম্মদ জুমান হোসেন
বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বিএনপি এবং অংঙ্গ সহযোগী সংগঠন অস্ট্রেলিয়ার উদ্দ্যোগে গত ১০ই সেপ্টেম্বর রবিবার সিডনির লাকেম্বাস্থ বনফুল ফাংশন সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

পবিত্র কোরআন তেলোওয়াতে মাধ্যমে অনুষ্ঠানের শুরতেই দলীয় পতাকা উওোল এবং দলীয় সংগীতের মাধ্যমে শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্নপুরুষ শহীদ রাষ্ট্রপতি মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র সহ সভাপতি তারেক রহমানের শাররিক সুস্থাতার জন্য এক বিশেষ দোয়া করা হয়। 

বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার প্রধান উপদেস্টা ও সাবেক আহবায়ক মো:দেলোয়ার হোসেন । প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন গালফ বিএনপির সমন্বয়কারী প্রকৌশলী সালাউদ্দিন। 

সাংগঠনিক সম্পাদক মোঃনাসিম উদ্দিন আহম্মেদের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক এস এম নিগার এলাহী চৌধুরী,সহ সভাপতি হাবিব মোহাম্মদ জকি,সহ সভাপতি মোঃমোবারক হোসেন,আবুল কালাম আজাদ,সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক তারিক উল ইসলাম তারেক।

মো:দেলোয়ার হোসেন বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে, মানুষের জীবনে স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই। দেশে এখন আইনের শাসন বলে কিছু নেই। মানুষ কথা বলতে পারে না। বাকস্বাধীনতা হরণ করা হয়েছে। ছাত্রলীগ-যুবলীগ দারা শিক্ষক, নারী, আইনজীবী, সমাজকর্মী সহ সবাই আজ লাঞ্চিত এমন কি শিশুরাও। পুলিশকে বাদ দিয়ে মানুষ পেটানোর জন্য সরকার তাদের লাইসেন্স দিয়েছে। দেশে আজ গণতন্ত্র নেই। মানবাধিকার নেই, আইনের শাসন নেই, বাক স্বাধীনতা নেই।

ছাএ বিষয়ক সম্পাদক মো¯তাফা মোরশেদ নিথুনের পরিচালনায় আর ও বক্তব্য রাখেন যুবদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজ, স্বেচ্ছাসেবকদলের সভাপতি এএনএম মাসুম,নিউ সাউথওয়েলস বিএনপির সভাপতি ইন্জিনিয়ার মোঃকামরুল ইসলাম শামীম,যুবদলের সাধারন সম্পাদক খায়রুল কবির পিনটু,বিএনপির কোষাধ্যক্ষ মোঃকামরুল হাসান,বিএনপির দপ্তর সম্পাদক আবদুস শামাদ শিবলু,প্রচার সম্পাদক আবুল কাশেম সমাজ কল্যান বিষয়ক সম্পাদক এস এম খালেদ,স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া সাধারন মৌহাইমেন খান মিশু, নিউসাউথওয়েলস বিএনপির সাধারন সম্পাদক অনুপ আন্তনী গোমেজ,বিএনপির সহ সাধারন সম্পাদক জসিম উদ্দিন, সহ- সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ,মোঃ আনিসুর রহমান,সাহিত্য বিষয়ক সম্পাদক আবদুলাহ আল মামুন,মুক্তিহযোদ্ধা বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন,যুবদলের সাংগঠনিক সম্পাদক জেবল হক জাবেদ,মোঃনজরুল ইসলাম,আলী আশরাফ নাজু,আরমান হোসেন ভূইয়া,মোঃমামুন হোসেন, আব্দুল করিম,সাইমুম বিন শামস্,এস এম জায়নুল হক,দীন মোহাম্মদ,মোঃমঈন উদ্দীন,মোঃরহিম,মোঃহাবিব মিয়া,শাহাবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে বিশেষ মোনাজাত পরিচালনা করেন স্বেচ্ছাসেবকদলের সহ সভাপতি মোহাম্মদ জুমান হোসেন। প্রকৌশলী সালাউদ্দিন বলেন,বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আগামী দিনে জনগণ তাদের হারানো অধিকার ফিরিয়ে আনবে মন্তব্য করে বলেন, আওয়ামী লীগ সরকার জনগণকে ভোটাধিকার দিতে ভয় পায়। তাদের আশঙ্কা দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ বিএনপিকেই রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করবে।

সভাপতির বক্তব্যে মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন,আওয়ামী লীগের সৃষ্ট রাজনৈতিক শূন্যতার কারণেই মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। তিনি বলেন, বিএনপিকে মানবনবন্ধন করতে দেয়া হয় না, কোনো কর্মসূচি পালন করতে দেয়া হয় না। কারণ আওয়ামী লীগ বিএনপিকে ভয় পায়। তারা জানে বিএনপি যদি রাজপথে আসে এবং নির্বাচনে আসে তাহলে তাদের অস্তিত্ব থাকবে না। আমরা প্রবাস থেকে বলতে চাই, আগামী নির্বাচন হবে অবশ্যই সহায়ক সরকারের অধীনে, নিরপেক্ষ সরকারের অধীনে, সেই নির্বাচন অবশ্যই সকলের কাছে গ্রহণযোগ্য হতে হবে।

print

মন্তব্য করুন