শনিবার , 20 অক্টোবর 2018
ব্রেকিং

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি,র সাথে সুইডেন আওয়ামীলীগ এর মতবিনিময় 

বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি এক সংক্ষিপ্ত সফরে গতকাল বুধবার সুইডেন আগমন করেন ।অদ্য বৃহস্পতিবার ৫ই অক্টোবর দুপুর ১ ঘটিকায় সুইডেন এর রাজধানী স্টকহলমের এক রেস্টুরেন্টে সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে মন্ত্রী ও উনার সফরসঙ্গীদের সম্মানে এক মতবিনিময় সভা ও মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।
সুইডেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কাজী মিরাজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক তার বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ও সংরক্ষণে বর্তমান সরকারের নানাবিধ কার্যক্রমের উপর আলোকপাত করেন।তিনি প্রবাসী মুক্তিযোদ্ধাদের খোঁজখবর নেন এবং প্রবাসী প্রত্যেক আওয়ামী লীগের কর্মীকে দেশের হয়ে কাজ করার আহ্ববান জানান। 

তিনি আগামী নির্বাচনে বিশ্বনেত্রী মানবাধিকার কন্যা শেখ হাসিনাকে আবারো বিজয়ী করে দেশ সেবার সুযোগ দানের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।প্রশ্ন-উত্তর পর্বে মন্ত্রীমহোদয় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ।

সভায় আরো বক্তব্য রাখেন সফররত সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য এমপি ও অগ্নিকন্যা কামরুল লায়লা জলি এমপি। 
সুইডেন আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জনাব লাভলু মনোয়ার সভার শুরুতেই দেশের সূর্য সন্তান মুক্তিযোদ্ধাদের এবং সভায় উপস্থিত সমস্ত নেতা কর্মীদের মাননীয় মন্ত্রী ও তার সফর সঙ্গীদের সাথে পরিচয় করিয়ে দেন ।
উক্ত অনুষ্ঠানে-অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেনঃ সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গুলজার মিয়া, বীর মুক্তিযোদ্ধা  

খলিলুর রহমান,সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি সুভাষ বণিক,সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গুলজার মিয়া, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান,সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি সুভাষ বণিক ,সুইডেন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক যথাক্রমে শফিকুল আলম লিটন,কাজী আকরামুজ্জামান শাহিন,হেদায়েতুল ইসলাম শেলী,সাংগঠনিক সম্পাদক তৈয়বুর রহমান রিফুজ,মুজাহিদুল ইসলাম নওরোজ,দপ্তর সম্পাদক কাজী তুষার,সহ প্রচার সম্পাদক দিদার হোসাইন ,সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন সুইডেন শাখার সভাপতি প্রকৌশলী মাহফুজুর রহমান ভুইয়া,সুইডেন ছাত্রলীগের সভাপতি পলাশ পাল সহ সভাপতি ফরহাদ রেজা সাবেক সাধারণ সম্পাদক তানজীল ইসলাম সহ আরো অনেকে। 
অনুষ্ঠানে সুইডেনে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদুত, মুক্তিযোদ্ধাবৃন্দ, সুইডেন আওয়ামী লীগ, যুবলীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও ছাত্রলীগ এর নেতাকর্মীবৃন্দও উপস্থিত ছিলেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.