বৃহস্পতিবার , 14 ডিসেম্বর 2017
ব্রেকিং

বাংলাদশ সমিতি ইতালীর তফসিল ঘোষনা,আগামী ৩ ডিসেম্বর নির্বাচন

ফাহিমা হোসেন,(রোম)ইতালীঃ

দীর্ঘদিন ঝিমিয়ে থাকা বাংলাদেশ সমিতি ইতালীর কার্যক্রম বেগবান করার লক্ষে কাজ করে যাচ্ছে নির্বাচন কমিশন।একাধিক অঞ্চল ভিওিক আলোচন সভা শেষে ৮ই অক্টোবর তরপিনাতারাস্ত সুন্দরবন রেস্টুরেন্টের হলরুমে নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়। বাংলাদেশ সমিতি ইতালীর প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেনের সভাপতিত্বে এবং নির্বাচন কমিশনার (সচিব) হেনরী ডি কস্তার পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, প্রধান সমন্বয়কারী হাজী মোঃ ইদ্রীস ফরাজী, বাংলাদেশ সমিতি-ইতালীর ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইকবাল। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার আলী আম্বর আশরাফ (তথ্য সচিব), আলী আহম্মেদ ঢালী, মোজাম্মেল পাটওয়ারী, হাজী নূরে আলম, মোঃ জালাল উদ্দিন, ফয়েস আহম্মেদ ফয়সাল, নজরুল ইসলাম মুকুলনজরুল ইসলাম,নজরুল ইসলাম খান (কামাল),সিরাজ পঞ্চায়েত, সহ সামাজিক, আঞ্চলিক, রাজনৈতিক, ব্যবসায়ী, ধর্মীয় ও কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দ।তাদের বক্তব্যে বলেন আসুন ইতালীতে যারা রয়েছি বাংলাদেশ সমিতির সদস্য পদ গ্রহন করি।ভোটাধীকার প্রয়োগের মাধ্যমে নির্বাচিত প্রতিনিধিদের হাতে সমিতি পরিচালনার ক্ষমতা হস্তান্তর করি। ইতালীতে প্রবাসীদের বিভিন্ন অধিকার আদায়ের আন্দোলন বেগবান করার সুযোগ তৈরি করার জন্যই নেতৃবৃন্দর এ আহ্বান করেন।এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল বিভাগ সমিতির সভাপতি নজরুল ইসলাম মাঝি, শরীয়তপুর জেলা সমিতির সভাপতি আব্দুর রউফ ফকির, কুমিল্লা বিভাগ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবু তাহের, শরিয়তপুর জেলা সমিতির সাধারন সম্পাদক আফতাব বেপারী, বিশিষ্ঠ ব্যবসায়ী দীন মোহাম্মদসহ আরো অনেকে।

 বাংলাদেশ সমিতি-ইতালী সাফল্যের ৩০ বৎসর পূর্তি উপলক্ষে এবং প্রতিটি সাধারন সদস্যের উপর সম্মান প্রদর্শন করে, নির্বাচন কমিশনের সম্মানিত উপদেষ্টাবৃন্দ প্রধান সমন্বয়কবৃন্দ ও সকল নির্বাচন কমিশনারের সিদ্ধান্ত অনুযায়ী পূর্বের প্রচলিত সদস্য ফি মৌকুফ করার সিন্ধান্তের আশ্বাস প্রদান করেন, কোন রকম ফি ছাড়াই সদস্য সংগ্রহ করার ঘোষনা করেন। তফসিল অনুযায়ী সদস্য সংগ্রহ চলবে আগামী ১২ই নভেম্বর পর্যন্ত।

প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা ৮ই অক্টোবর (রবিবার) হতে ১৩ই নভেম্বর (সোমবার) সন্ধ্যা ৮টা পর্যন্ত। মনোনয়ন পত্র বাছাই ১৪ই নভেম্বর থেকে ১৫ই নভেম্বর পর্যন্ত। মনোনয়ন পত্র প্রত্যহার ১৬ই নভেম্বর থেকে ১৭ই নভেম্বর রাত্রি ১০টা পর্যন্ত। নির্বাচনের তারিখ ৩রা ডিসেম্বর রোজ রবিবার সময় সকাল ৮ঘটিকা হতে বিকাল ৫ঘটিকা পর্যন্ত। নির্বাচনী কেন্দ্র (স্থান) পরবর্তিতে পত্র পত্রিকার মাধ্যমে প্রকাশ করা হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার। শেষে মনোনয়নপত্র বিতরন করা হয় এবং বৃহত্তর ঢাকা, টাঙ্গাইল জেলা, শরীয়তপুর, ও সিলেটের পক্ষ থেকে মনোনয়কপত্র সংগ্রহ করেন অনেকে।

print

মন্তব্য করুন