রবিবার , 22 অক্টোবর 2017
ব্রেকিং

কারবালা দিবস উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন, ফ্রান্স শাখার উদ্যোগে প্যারিস এ সমাবেশ।

সত্য ও মানবতার মুক্তি সাধনায় ইতিহাসের সর্বোচ্চ মহাত্যাগ-মহাদিশা ও ঈমানী অস্তিত্ত্বের স্মারক মহান জাতীয় শহীদ দিবস, দশ ই মহররম শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন, ফ্রান্স শাখার উদ্যোগে প্যারিস এ সমাবেশ।
মিথ্যা-অবিচার-স্বৈরতার কবল থেকে সত্য ও মানবতার মুক্তি সাধনায় সর্বকালের সর্বোচ্চ মহা শাহাদাত, মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন, ফ্রান্স এর উদ্যোগে রাজধানী প্যারিস এ এক বিরাট সমাবেশ অনুষ্ঠিত হয়।
সংগঠনের ফ্রান্স শাখার আহবায়ক শাহ এনামুল হাসান মাওলার এর সভাপতিত্বে ও রিয়াজ হোসাইন ‘র পরিচালনায় অনুষ্ঠিত এ বিরাট সমাবেশে বক্তব্য রাখেন- গোলাম মোস্তফা হিমেল, মামুনুর রশিদ , জামিল আবেদ ,রিয়াজ , সাইফুল আলম সবুজ , শরীয়াত উল্লাহ মিলন ,সাকাওয়াত হোসেন প্রমুখ | 

 সমাবেশে বক্তাগণ বলেন , প্রাণপ্রিয় ইমামে আকবর সাইয়েদেনা হজরত ইমাম হুসাইন রাদিআল্লাহু আনহুর অতুলনীয় মহান শাহাদাতের মধ্যেই নিহিত সত্য ও জীবনের মর্মধারা তথা দুনিয়ার পূর্বাপর সমস্ত জিহাদ ও শাহাদাতের সম্মিলিত পূর্ণ মর্ম। তিনি বলেন, মহান ইমামে আকবর রাদিআল্লাহু আনহুর শাহাদাতের শিক্ষা ও তাৎপর্য উপলব্দি ব্যতীত ঈমান ও দ্বীন বুঝা সম্ভব নয় এবং প্রকৃত ইসলাম ও ইসলামের নামে ছদ্মবেশী কূফরীর প্রতারণার পার্থক্যও বুঝা সম্ভব নয়।

বক্তাগণ আরো বলেন – অবৈধ রাষ্ট্র ক্ষমতার জোরে ঈমানী আত্মসত্তা ও মানবিক জীবন চেতনা উৎখাত করে বস্তুবাদী গোত্রবাদী আঁধার রুদ্ধতার পাশবিক বর্বরতা প্রতিষ্ঠা করে যখন আত্মিক বিণাশ করা হচ্ছিল তখন শাহাদাতে কারবালা তা প্রতিরোধ করে ঈমানী অস্তিত্ব তথা সত্যের ধারা জারি রাখে।

print

One comment

  1. মাশাআল্লাহ অনেক ভাল লাগলো বিশ্ব সুন্নী আন্দোলন প্রানের শহিদ দিবসের প্রোগ্রাম ফ্রান্সের মত শহরে দেখতে পেয়ে।

মন্তব্য করুন

%d bloggers like this: