রবিবার , 22 অক্টোবর 2017
ব্রেকিং

ফ্রান্সের বিখ্যাত ফিল্ম ফেস্টিভ্যাল ফাস্ট মাতিয়েছে বাংলা সিনেমা ডুব

22472497_6848ddoob.jpg

রিপোর্ট -আবু তাহির ,ফ্রান্স::

শিল্প ও সংস্কৃতির দেশ ফ্রান্সের প্যারিসে দশ দিনব্যাপী ফিল্ম    ফ্যাস্টিভাল ফাস্ট এর শেষ দিনে প্রদর্শিত হয় বাংলাদেশের আলোচিত সিনেমা ডুব।গত সোমবার প্যারিসে র ফিল্ম    ফেস্টিভ্যাল ফাস্ট -এ বিপুল সংখ্যক ফরাসি এ সিনেমা দেখতে আসেন। গল্প, চিত্র ও কারিগরি নির্দেশনায় এককথায় অসাধারণ বলে জানান ফরাসিরা।

এসময় ডুব সিনেমার প্রশংসা করেন বিশ্বের বিভিন্ন দেশের চিত্র পরিচালকেরা। ফ্যাস্টিভাল এর আয়োজক বলেই ফেললেন, ডুব ও বাংলা চলচ্চিত্রের প্রতি প্রেম থেকেই ফ্যাস্টিভাল এর শেষ দিনে রেখেছেন। ডুব ফেস্টিভ্যালে খোদ সিনেমাটির পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকী উপস্থিত ছিলেন।

বিপুল সংখ্যক ফরাসিদের বাংলা সিনেমার প্রতি প্রেম দেখে অনেকটা হতবাক হয়েই বললেন, ডুব দেশের বাইরে বেশ প্রসংশা কুড়িয়েছে। এদিকে ফ্যাস্টিভাল এ অংশ নেয়া জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন সত্যি আনন্দের, ডুব বাংলা সিনেমা প্রদর্শনের মাধ্যমে আয়োজকরা তাদের ফ্যাস্টিভাল শেষ করছেন, যা শুধু আমি নই বাংলাদেশীদের জন্য গর্বের।

2240d.JPG

ফ্রান্সের সংস্কৃতির সাথে বাংলা সিনেমার পরিচিতি তুলে ধরার কাজ করে যাচ্ছেন কৌশিক রাব্বানী, ফ্যাস্টিভাল এ তিনি তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, ডুব মানুষের কাছে নিঃসন্দেহে ভালো লাগবে , শিঘ্রই সিনেমা টি প্যারিসে মুক্তি পাবে বলেও জানান তিনি ফ্যাস্টিভ্যাল এর শেষ অংশে ফারুকী’র ডুব নিয়ে সাংবাদিক ও বিভিন্ন দেশের সিনেমাপ্রেমীদের প্রশ্নের উত্তর দেন।

এই প্রথম বাংলাদেশের কোনো ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। ইরফান খান ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করবেন ফারুকীর স্ত্রী ও ছোটপর্দার জনপ্রিয় নায়িকা নুসরাত ইমরোজ তিশা, কলকাতার জনপ্রিয় অভিনেত্রী পার্ণো মিত্র, রোকেয়া প্রাচী, ব্রাত্য বসু এবং নাদের চৌধুরির মতো অভিনেতারা।

print

মন্তব্য করুন