মঙ্গলবার , 16 জুলাই 2019
ব্রেকিং

নাপলী যুবদ‌লের আয়োজ‌নে বিপ্লব ও সংহ‌তি দিবস

‘নিদলীয় নির‌পেক্ষ নির্বাচনই দি‌তে পা‌রে গণতান্ত্রিক সরকার’ নাপলী যুবদ‌লের বিপ্লব ও সংহ‌তি দিব‌সের আলোচনা সভায় বক্তারা ব‌লেন।

বিএন‌পির প্র‌তিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপ‌তি জিয়াউর রহমা‌নের প্র‌তি শ্রদ্ধা জা‌নি‌য়ে ৭ ন‌ভেম্বর জাতীয় বিপ্লব ও সংহ‌তি দিবস উপল‌ক্ষে বাংলা‌দেশ জাতীয়তাবাদী যুবদল নাপলী শাখা আলোচনা সভার আয়োজন ক‌রে।

যুবদল নাপলীর সভাপ‌তি আনোয়ার হো‌সেন মজুমদা‌রের সভাপ‌তি‌ত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হো‌সে‌নের প‌রিচালনায় স্থানীয় এক‌টি হ‌লে প্রধান অতি‌থি ছি‌লেন নাপলী বিএন‌পির সভাপ‌তি হাজী জ‌লিল সিকদার ও প্রধান বক্তা নাপলী বিএন‌পির সাধারণ সম্পাদক ভূইয়া ইকবাল।

এছাড়াও সভায় বি‌শেষ অ‌তি‌থি নাপলী বিএন‌পির সি‌নিয়র সহসভাপ‌তি মো: জা‌কির হো‌সেন ও বি‌শেষ বক্তা হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন নাপলী বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক উজ্জ্বল ফ‌কির।

সভায় বক্তারা ব‌লেন, ৭ ন‌ভেম্বর এ বাংলা‌দে‌শের নতুন অধ্যায় র‌চিত হ‌য়ে‌ছিল। স্বাধীনতার পর স্বাধীনতা উপ‌ভোগ করার সু‌যোগ পে‌য়ে‌ছে।

তারা আরও ব‌লেন, শহীদ প্রে‌সি‌ডেন্ট জিয়াউর রহমান বাকশাল বিলুপ্ত ক‌রে ‌দে‌শে বহু দলীয় গণতন্ত্র প্র‌তিষ্ঠা ক‌রে‌ আওয়ামী লীগ‌কেও রাজনী‌তি করার বৈধ্যতা দি‌য়ে‌ছেন।

এছাড়াও ৭ ন‌ভেম্ব‌রের মধ্য দি‌য়ে দে‌শের মানুষ পে‌য়ে‌ছিল গণতন্ত্র, বাক স্বাধীনতা এবং মত প্রকা‌শের নতুন বাংলা। কিন্তু দে‌শে গুম, খুন তথা গণতন্ত্র‌কে হত্যা ক‌রে বর্তমান সরকার আবার বাকশাল সরকা‌রে রূপান্ত‌রিত হ‌য়ে‌ছে। তাই শহীদ জিয়ার আর্দ‌শে অনুপ্রা‌নিত হ‌য়ে দে‌শে গনতন্ত্র‌কে পুনপ্র‌তিষ্ঠা কর‌তে হ‌বে।

বক্তারা তা‌দের বক্ত‌ব্যে আরও ব‌লেন, বর্তমা‌নে প্র‌য়োজন ইতালী‌তে ঐক্যবদ্ধ বিএন‌পির। আর এজন্য দ‌লের শীর্ষ নেতারদের তৃনমূল কর্মী‌দের সা‌থে সুসম্পর্ক গ‌ড়ে তোল‌তে হ‌বে।

বক্তারা বলেন, দেশে বর্তমানে প্রয়োজন নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক একটি সরকার। তাই দে‌শে গনতন্ত্র প্র‌তিষ্ঠা কর‌তে দেশ‌নেত্রী বেগম খা‌লেদা জিয়া ও তা‌রেক রহমা‌নের নি‌র্দে‌শে আওয়ামী সরকা‌রের বিরু‌দ্ধে প্রবাস থে‌কে শ‌ক্তিশালী ভূ‌মিকা রাখতে হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন, নাপোলি বিএনপি’র সহ সভাপতি আব্দুল আজিজ, মোঃ শামীম চৌধুরী, মো মারুফ খান, সহ-সাংগঠনিক মামুন রশিদ ও আরাফাত রহমান প্রমুখ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.