রবিবার , 24 মার্চ 2019
ব্রেকিং

প্যারিসে পাঁচ তারকা হোটেলে ডাকাতি

মোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স (প্যারিস)

প্যারিসে একটি পাঁচ তারকা হোটেলে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার (১০ জানুয়ারি) প্যারিসের সিন নদীর তীরে ঐতিহাসিক ফার্স্ট ডিস্ট্রিক্টের প্লেস ভেঁদু এলাকায় অবস্থিত বিলাসবহুল ফাইভ স্টার হোটেল রিজে স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে

স্থানীয় সংবাদপত্র ‘লা পারিসিয়েঁ’ জানিয়েছে, পাঁচজনের ডাকাতদল কুড়াল ও বন্দুক নিয়ে হোটেলটিতে প্রবেশ করে ডিসপ্লে কেসগুলো ভাঙচুর করে লুটপাট চালায়। ডাকাতির পর মোটরসাইকেলে করে পালিয়ে যাওয়ার সময় একজন টহল পুলিশের সাথে তাদের ধাক্কা লাগে। পুলিশ পরে তিনজনকে গ্রেফতার করতে পারলেও বাকি দু’ডাকাত মোটরসাইকেলে করে পালিয়ে যায়। আটকদের কাছে একটি ব্যাগ পাওয়া গেছে, যাতে লুট করা কিছু পণ্যসামগ্রী থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তবে এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। হোটেলটি ফ্রান্সের বিচার মন্ত্রণালয়ের কাছেই অবস্হিত ।

সংশ্লিষ্ট সূত্রে জানা য়ায়, ডাকাতদল হোটেলের সীমানার ভেতরে প্রবেশমুখের কাছেই স্বর্ণালঙ্কার, ঘড়ি ও দামি পোশাক বিক্রি করে এমন পাঁচটি দোকানে পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালিয়ে ৫.৩৮ মিলিয়ন ডলারের বেশি (প্রায় ৪৫ কোটি টাকা) মূল্যের স্বর্ণালঙ্কার লুট করেছে।

ঘটনার পরপরই স্হানীয় পুলিশ  নিরাপত্তাবেষ্টনী বসিয়ে পুরো এলাকা বন্ধ করে দেয়। এই এলাকার প্রচুর নামি দামি ফ্যাশন হাউস ও গহনার দোকানগুলো প্রায়ই সশস্ত্র ডাকাতির লক্ষ্যবস্তুতে পরিণত হয়।

এর আগেও ২০১৬ সালের মার্চ মাসে রিটজ হোটেল থেকে গ্রেনেড ও বন্দুকের মুখে ৬ মিলিয়ন ডলার সমমূল্যের পণ্য ডাকাতি হয়। তবে সবচেয়ে আলোচিত ডাকাতির ঘটনাটি ঘটে ২০১৬ সালের অক্টোবরে মার্কিন তারকা কিম কার্দাশিয়ানের সাথে। পাঁচজন ডাকাত বন্দুকের মুখে তার কাছ থেকে প্রায় নয় মিলিয়ন ডলার মূল্যের স্বর্ণ ও হীরার গহনা নিয়ে যায়।

হোটেল রিজ চার বছর সংস্কারের পরে গতবছর পুনরায় খোলা হয়। হোটেলটি চার্লি চ্যাপলিন, কোকো শ্যানেল ও আর্নেস্ট হেমিংওয়ের মতো বিখ্যাত মানুষদের স্মৃতি বিজড়িত। প্রিন্সেস ডায়ানা ও দোদি আল ফায়েদ সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার দিন এ হোটেল থেকেই যাত্রা করেছিলেন

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.