বুধবার , 20 জুন 2018
ব্রেকিং

মালয়েশিয়ায় শুরু হচ্ছে মিস ট্যুরিজম ওয়ার্ল্ড প্রতিযোগিতা

আহমাদুল কবির, মালযেশিয়া থেকে:

মালয়েশিয়ার পর্যটন শহর মালাক্কায় শনিবার শুরু হচ্ছে মিস ট্যুরিজম ওয়ার্ল্ড প্রতিযোগিতা। ভ্রমণ পিপাসুদের উৎসাহিত করতে পর্যটন শিল্পকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে প্রতি বছরের মতো এ বছরও অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড ২০১৮’ সুন্দরী প্রতিযোগিতার মূল আসর।

মালাক্কা শহরের সুইস গ্রান্ড হোটেলের বলুরুমে ২৭ জানুয়ারি শনিবার অনুষ্ঠিত হবে ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার। এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো চূড়ান্ত আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন ‘দ্য ফ্লাগ গার্ল’ খ্যাত প্রিয়তা ইফতেখার।

প্রত্যেক প্রতিযোগি তাদের  নিজ দেশের সৌন্দর্য, সংস্কৃতি আর ঐতিহ্যকে তুলে ধরাই আসরে অংশগ্রহণকারীদের লক্ষ্য।

বাংলাদেশের প্রিয়তা ইফতেখার ছাড়াও আসরের চূড়ান্ত প্রতিযোগিতায় রয়েছে অষ্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডসহ সারা বিশ্ব থেকে আসা প্রায় ৫০ জন প্রতিযোগী।

উল্লেখ্য, ১৯৯৪ সালে শুরু হয়েছিল সারা বিশ্বে আন্তর্জাতিক মানের কুইনদের প্রতিনিধিত্বের লক্ষ্যে। এই সৌন্দর্য প্রতিযোগিতার প্রধান উদ্দেশ্য হল স্বাগতিক দেশগুলির পর্যটন ও সংস্কৃতি উন্নীত করা।

মিস ট্যুরিজম ওয়ার্ল্ড হল বার্ষিক আন্তর্জাতিক সৌন্দর্য্য সাংস্কৃতিক অনুষ্ঠান, এটি ‘টাচ ইন্টারন্যাশনাল এসএনএন’-এর আয়োজন করে। বি এইচডি ফাউন্ডেশন। মালয়েশিয়ায় এই প্রতিযোগিতা প্রতিষ্ঠিত হয় যার মধ্যে ২৩ টি প্রতিদ্বন্দ্বী প্রথম বছরে অংশগ্রহণ করেছিল। এই বছরের প্রতিযোগী ৬০ টিরও বেশি দেশ থেকে অংশগ্রহণ করছেন। 

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.