শুক্রবার , 21 সেপ্টেম্বর 2018
ব্রেকিং

প্যারিস বইমেলা ২০১৮,

২১ শে ফেব্রুয়ারি – আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, আগামীকাল ১৮ ফেব্রুয়ারি, রবিবার প্যারিসের Gare de l’Est, 18 bis Passage Dubail এর হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪র্থ বারের মত বইমেলা এবং মেলা চলাকালীন সময় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও সংস্কৃতি অনুষ্ঠান। মেলা উদ্বোধন করবেন জামিরুল ইসলাম মিয়া, বীর মুক্তিযোদ্ধা,

সভাপতি মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, ফ্রান্স

মেলায় অন্যান্য বছরের মত এবারেও থাকছে বিপ্লবীদের কথা প্রকাশনার বইয়ের স্টল। বাংলাদেশের সুপরিচিত সব লেখকদের বই এর পাশাপাশি বইমেলায় উল্লেখযোগ্য বইয়ের মধ্যে পাওয়া যাবে, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর লেখা “অসমাপ্ত আত্মজীবনী” “কারাগারের রোজনামচা”। থাকছে হুমায়ূন আহমেদ, ইমদাদুল হক মিলন এর বই। কমরেড সরদার ফজলুল করিম এর লেখা “একুশ একাত্তর ও বঙ্গবন্ধু” এবং সংগ্রামী কৃষক নেতা “ইলা মিত্রের জবান বন্দি” যে বইটি সম্পাদনা করেছেন শেখ রফিক।

তাছাড়াও মেলার উপস্হিত থাকবেন লেখক, আবৃত্তি শিল্পী , কবি রবিশঙ্কর মৈত্রী এবং চলচ্চিত্রকার, চিত্রনাট্যকার ও প্রযোজক কবি আমিরুল আরহাম,থাকছে তাদের নিজেদের লেখা বই নিয়ে স্টল।

এবারের মেলায়ও থাকছে কবি বদরুজ্জামান জামান এর নিজস্ব বই নিয়া স্টল এবং তার লেখা নতুন বইয়ের মোড়ক উন্মোচন।

বাংলাদেশ যুব ইউনিয়ন, ফ্রান্স কমিটি কর্তৃক আয়োজিত আগামীকালের বইমেলাকে সফল এবং স্বার্থক করার জন্য, আপনাদের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।

ফাহাদ রিপন

সাধারণ সম্পাদক

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.