সোমবার , 20 মে 2019
ব্রেকিং

কাবা শরীফের চত্বরে ফ্রান্সের এক যুবকের আত্মহত্যা ।

আমীর চারু , সৌদি আরব ।

গতকাল এশার নামাজের পর পবিত্র কাবা শরীফ চত্বরে এক ফ্রান্সের নাগরিক লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে । ধারণা করা হচ্ছে আত্মহত্যাকারী যুবক মানসিক চাপে‌ ভুগছিলেন ।

উমরারত প্রত্যক্ষদর্শী শামীম শেখ জানান – এশার নামাজের সালাম ফেরানোর পরপরই হারাম শরীফের তিনতালার রেলিং টপকে চিৎকার করতে করতে নিচে লাফিয়ে পড়েন ঐ যুবক, এবং ঘটনা স্থলেই মৃত্যু হয় তার । লাফিয়ে পড়ার জায়গাটা কিছুটা ফাঁকা থাকায় অন্য কেউ আহত হয়নি ।

আরব নিউজ পুলিশের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে- যে আত্মহত্যাকারী ব্যক্তির বয়স ২৬ বছর এবং তিনি ফ্রান্সের নাগরিক। সাম্প্রতিক তিনি মুসলিম হয়ে পবিত্র উমরাহ পালন করার উদ্দেশ্যে সৌদিতে এসেছিলেন। কাবা শরীফ থেকে সরাসরি সম্প্রচারিত ক্যামেরায় যুবকের লাফিয়ে পড়ার দৃশ্য ধরা পড়েছে , ভিডিও ফুটেজে দেখা গেছে কান্নারত অবস্থায় সে তিন তলার রেলিং টপকে নিচে ঝাঁপিয়ে পড়েন ।

সৌদি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এই আত্মহত্যার ঘটনা তদন্ত করছে। এই ঘটনার পেছনে অন্য কোনো উদ্দেশ্য আছে কিনা বা নিরাপত্তার কোনো ঘাটতি আছে কি না তা তদন্ত শেষে জানা যাবে। ইসলামে আত্মহত্যা নিষিদ্ধ, এটাকে মহাপাপ হিসেবে অভিহিত করা হয়ছে । পুলিশ লাশটি উদ্ধার করে মক্কার একটি হিমাগারে মৃতদেহটি সংরক্ষণ করে রেখেছে ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.