বৃহস্পতিবার , 16 আগস্ট 2018
ব্রেকিং

প্রবাসীদের রেমিট্যান্সে কোনও ভ্যাট বা কর নেই: গুজবে কান দিবেন না

35242720_793370990d.PNG

প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে কোনও ভ্যাট বা কর বসানো হয়নি বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। বুধবার (১৩ জুন) তিনি এই তথ্য জানান।
এদিকে ইউরোপের বৃহৎ সামাজিক সংগঠন ইপিবিএ কেন্দ্রীয় দফতর সম্পাদক সাংবাদিক আবু তাহির নিশ্চিত করেছেন সরকারের পক্ষ থেকে এরকম কোন সিদ্ধান্ত হয়নি । এনবিআর চেয়ারম্যান এর সাথে কথা বলে তিনি বলেন ‘ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের ওপর ভ্যাট বা কর বসানো হচ্ছে বলে যে অপপ্রচার করা হচ্ছে সেই তথ্য মোটেও সঠিক নয়।প্রবাসীদের এসব গুজবে কান না দেয়ার আহবান জানান তিনি । এদিকে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী ও এ তথ্য নিশ্চিত করেছেন।

সামাজিক মাধ্যমগুলোতে সোরগোল ছড়িয়ে চলেছে একশ্রেনীর মানুষ, অথচ এ বিষয়ে কোনো প্রস্তাবনা বা কোনো ধরণের আলোচনাও হয় নি। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় এ নিয়ে গুজব চালিয়ে তারা অজানা আত্মতৃপ্তি খুঁজছেন বলে মন্তব্য করে ইপিবিএ মহাসচিব ইঞ্জিনিয়ার ওসমান হোসেইন মনির। এসমস্ত বিষয়ে গুজব ছড়ানো বা আলোচনায় মেতে ওঠার আগে ইপিবিএ-এ বা তথ্যসূত্রের সাথে আলোচনা করে নেয়ার পরামর্শ দেন তিনি।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.