মঙ্গলবার , 18 ডিসেম্বর 2018
ব্রেকিং

সাংবাদিকদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে সিডনিতে প্রতিবাদ সভা

সাংবাদিকদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে সিডনিতে প্রতিবাদ সভা

আজ ১২ অগাস্ট (রবিবার) দুপুরে সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল ল্যাকাম্বাস্থ ঐতিহ্যবাহী মধুর ক্যান্টিনে এক প্রতিবাদ সভার আয়োজন করে।

সম্প্রতি দেশে নিরাপদ সড়কের দাবিতে ছাত্র বিক্ষোভের সময় কর্তব্যরত সাংবাদিকের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদ ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের সিনিয়র সহ সভাপতি ইউসুফ আবদুল্লাহ শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রতিবাদ সভার সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর সন্ত্রাসীদের ন্যক্কারজনক হামলা কোনোভাবেই মেনে নেয়া যায় না। সাংবাদিকের উপর হামলাকারীদের ভিডিও ফুটেজ থাকার পরেও আজ পর্যন্ত তাদের গ্রেফতারের কোনো উদ্যোগ নেয়নি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এসময় সাংবাদিক নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, হামলা চালিয়ে, হত্যা-নির্যাতন করে সাংবাদিক সমাজকে স্তব্ধ করা যাবে না। তারা সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান।

তারা আরও বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যথাযথ পদক্ষেপে সাংবাদিকতার ইতিহাস সম্ভাবনার দ্বার খুলতে শুরু করলেও কুচক্রীদের থাবা থেকে গনমাধ্যম বেরিয়ে আসতে পারছে না।

এ ধরনের হামলা ও হুমকির ঘটনাকে ঘৃণ্য এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার ক্ষেত্রে অন্তরায় উল্লেখ করে কে কোন দলের তা বিবেচনা না করে অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান সিডনি প্রবাসী সাংবাদিকরা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ড: ফারুক আমিন, মো গোলাম মোস্তফা, আউয়াল খান, শিবলি আবদুল্লাহ,ফজলে রাব্বি , মিজানুর রহমান সুমন, নাইম আবদুল্লাহ, সহ সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিল ও গন মাধ্যমের সদস্য বৃন্দ।

সভায় সিডনি প্রবাসী সামাজিক ও সাংস্কৃতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত হয়ে স্বতঃফূর্ত ভাবে প্রতিবাদের সাথে একাত্মতা প্রকাশ করেন।

মেলবোর্ন থেকে প্রতিবাদ সভায় টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ডঃ এনামুল হক।

সভা শেষে ল্যাকাম্বা মধুর ক্যান্টিনের পক্ষ থেকে সাংবাদিকদের জন্য সৌজন্যমূলক দুপুরের খাবার পরিবেশন করা হয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.