শনিবার , 20 অক্টোবর 2018
ব্রেকিং

বেলজিয়াম দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় বেলজিয়ামে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে । ব্রাসেলসে দূতাবাসে সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচিতে ছিলো বঙ্গবন্ধুর জীবনীর উপরে আলোচনা , দোয়া মোনাজাত ।

বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত শাহাদৎ হোসেইন এর সভাপতিত্বে দূতাবাসের হ্যাড অফ চ্যান্সারি আন্দালিব ইলিয়াস এর পরিচালনায় এসময় মাননীয় প্রধানমন্ত্রী , রাষ্ট্রপতি , পররাষ্ট্রমন্ত্রী,র শোক দিবস উপলক্ষে বাণী পাঠ করে শোনান দূতাবাসের উর্ধতন কর্মকর্তারা ।

আলোচনা সভায় বেলজিয়াম আওয়ামীলীগ এর সভাপতি লতিফ শহিদুল হক ছাড়াও কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ বিশ্বমানচিত্রে ভিন্ন অবস্থানে থাকতো । ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার পর তৎকালীন বেলজিয়াম রাষ্ট্রদূত বেলজিয়াম সফররত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার প্রতি যে অমানবিক আচরণ করেছিলেন তার জন্য ঘৃণা প্রকাশ করে বলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল ।

তিনি বলেন প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের সকল দাবি মেনে নিয়েছেন বিদায় আজীবন আগামী প্রজন্মের কাছে পথনির্দেশিকা হিসাবে থাকবেন । সবশেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকলের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয় ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.