বুধবার , 19 সেপ্টেম্বর 2018
ব্রেকিং

বেলজিয়াম আওয়ামী লীগ এর উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের এক অভিজাত হোটেলের বলরুমে বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা আর শোকের আবহে স্মরণ করা হয়েছে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪২তম শাহাদতবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়I ছবিতে বঙ্গবন্ধু ,ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা ছিল উল্লেখেযোগ্য।

অনুষ্ঠানের প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত শাহাদৎ হোসেন সহ বেলজিয়াম আওয়ামী লীগ নেতারা।

অনুষ্ঠানে বাংলাদেশ ও বেলজিয়ামের জাতীয় সংগীত ও বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বেলজিয়াম আওয়ামী লীগ এর সভাপতি শহিদুল হক এর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দাউদ খাঁন সোহেল এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন সর্ব ইউরোপ আওয়ামীলীগ প্রচার সম্পাদক মাহাবুবুল হক খোকন শরীফ ,বেলজিয়াম আওয়ামী লীগ উপদেষ্টা ডঃ ফারুক মির্জা , বেলজিয়াম আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি বাবু বিধান দেব সহ নেতৃবৃন্দ।

এসময় বক্তব্যে বক্তারা বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবন, রাজনৈতিক আদর্শ ও বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র গঠনে তাঁর অবদানের কথা তুলে ধরেন।মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর কর্মজীবন ও দীর্ঘ সংগ্রামের ইতিহাস নতুন প্রজন্মের কাছে আরও বেশি করে তুলে ধরার আহ্বান জানান তারা । বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

অনুষ্ঠানে ক্ষুধে শিল্পীদের তুলিতে বঙ্গবন্ধুর প্রতি তাদের প্রেম সকল নেতৃবৃন্ধকে আবেগ আপ্লুত করে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

অনুষ্ঠানের শেষ অংশে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.