রবিবার , 18 নভেম্বর 2018
ব্রেকিং

স্পেন ছাত্রলীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালিত

আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় এক দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের এইদিন অতিপ্রত্যুষে ঘটেছিল ইতিহাসের সেই কলঙ্কজনক ঘটনা। সেনাবাহিনীর কিছু উচ্ছৃঙ্খল ও বিপথগামী সৈনিকের হাতে সপরিবারে প্রাণ দিয়েছিলেন বাঙালির ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই নৃশংস হামলার ঘটনায় আরো যারা প্রাণ হারিয়েছিলেন তারা হলেন: বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের ও কর্নেল জামিল, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, শহীদ সেরনিয়াবাত, শিশু বাবু, আরিফ রিন্টু খানসহ অনেকে। আগস্ট মাসটি তাই বাংলাদেশের মানুষের কাছে শোকের মাসে।

১৫ই আগষ্ট রোজ বুধবার রাত ৯ঘটিকায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখা কর্তৃক এক শোকসভা এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় স্পেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে।স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হান সভাপতিত্ব এবং স্পেন ছাত্রলীগ নেতা শফিউল আলম সুমন আলম সঞ্চালনা করেন। প্রথমে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয় পরে সকল শহীদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের-সহ সভাপতি মো:বোরহান উদ্দিন,আক্তার উজ জামান,যুগ্ম সাধারন সম্পাদক ফয়সাল ইসলাম,ইফতেখার আলম,মো:আলমগীর হোসাইন,সাংগঠনিক সম্পাদক এনাম আলী খান,শাহরিয়ার মাসুম বিল্লাহ,অভিবাসন বিষয়ক সম্পাদক এ্যাড.তারেক হোসাইন,স্পেন ছাত্রলীগ নেতা শফিউল আলম সুমন,মকবুল হোসাইন,শেখ রায়হান উদ্দিন রুবেল,রাজীব,রাজু,বাপ্পী রহমান প্রমুখ।

স্পেন আওয়ামী লীগের সহ সভাপতি বোরহান উদ্দিন বলেন,যারা করেছে বন্চিত পিতা তোমার মুখের হাসি,করিনি ক্ষমা করবো ও না পড়িয়েছি তাদের ফাঁসি। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই স্বাধীনতা বিরোধী শক্তি জাগ্রত হয়ে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।তাদের প্রতিহত করার জন্য আমরা স্পেন আওয়ামী লীগ সদা জাগ্রত।

স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হান বলেন,আমরা পররাষ্ট্র মন্ত্রনালয়,স্বরাষ্ট্র মন্ত্রনালয় এবং আইন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রীদের নিকট আকুল আবেদন করছি অনতিবিলম্বে স্পেনে বসবাসরত ডালিম,কানাডায় বসবাসরত বঙ্গবন্ধুর দুই খুনিকে দেশে এনে শাস্তির ব্যবস্থা করার জন্য।

তিনি ধন্যবাদ জানান বাংলাদেশ ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি রেজওয়ানুল হক শোভন এবং সাধারন সম্পাদক গোলাম রাব্বানী কে,কেননা তারা ইতিমধ্যে পররাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাত করে বঙ্গবন্ধুর দুই খুনিকে দেশে ফেরত পাঠানোর জন্য স্মারকলিপি প্রদান করেন।

তিনি আরো বলেন,ছাত্রলীগ কে নিয়ে যারা ষড়যন্ত্র করে,ছাত্রলীগকে গালমন্দ করে কথা,ছাত্রলীগের বিরুদ্ধে গুজব রটায়,যে বা যারা ছাত্রলীগকে নিয়ে এসব করছেন তাদের প্রত্যেককে হুশিয়ারী সংকেত দিয়ে বলেন সবাইকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।মনে করবেন না ছাত্রলীগ এতীমের সংগঠন বলে পার পেয়ে যাবেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.