বুধবার , 19 সেপ্টেম্বর 2018
ব্রেকিং

ফ্রান্সে তরুণ উদ্যোক্তা হেলাল আহমদ

ফ্রান্সের প্রবাসী বাংলাদেশী তরুণ উদ্যোক্তা হেলাল আহমদ ।

নবকণ্ঠ ডেস্ক

সফলতা আনয়নে নিজের ব্যক্তিগত ইচ্ছাকে গুরুত্বপূর্ণ বলে মনে করেন নিউ স্টাইল মোবিলিয়েখ পরিচালক হেলাল আহমদ । উদ্যোক্তার স্বপ্ন অনেক বড় হতে হবে। আর স্বপ্ন বাস্তবায়নে বিপুল ইচ্ছাশক্তি থাকতে হবে। চিন্তা করতে শিখতে হবে, সেই সঙ্গে প্রস্তুতি, সততা এবং পরিশ্রম প্রয়োজন বলে মনে করেন ফ্রান্সের প্রবাসী বাংলাদেশী তরুণ উদ্যোক্তা হেলাল আহমদ ।

ধারাবাহিক ব্যবসা বাণিজ্যের বাইরে ব্যতিক্রমী ব্যবসা পরিচালনা করলে অধিক সফলতা সম্ভব যার প্রমান বয়সে তরুণ ফ্রান্সে সফল উদ্যোক্তা হেলাল আহমদ ।সচরাচর ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিরা রেস্টুরেন্ট ও ইনফারমেটিক বা গ্রোসারি প্রতিষ্ঠান করলেও এবার প্রথম সোফার কারখানা তৈরী করে রীতিমত সফলতা পেয়েছেন তিনি । ফ্রান্সে মাত্র দুই বছর পূর্বে এসে এমন সফলতা রীতিমত তাক লাগিয়েছেন অনেককে।

সিলেট জেলার কানাইঘাট উপজেলার জয়পুর গ্রামে জনগ্রহন করেন হেলাল।দেশের বাইরে বিভিন্ন দেশে দীর্ঘদিন বসবাস করলেও সফলতা খুব একটা পাননি। ফ্রান্সে মাত্র দুই বছর আগে এসে পূর্বের কাজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে গড়ে তুলেছেন নিত্যদিনের সোফা সহ ডেকোরেশন সামগ্রীর বিশাল কারখানা । তার সাথে গড়ে তুলেছেন প্রবাসী বাংলাদেশিদের জন্য কর্মসংস্থান। অনেকটাই তার স্বপ্ন বাস্তবায়নের দ্বারপ্রান্তে তিনি।

শুরুটা ছিল বেশ কঠিন । কোথা থেকে প্রয়োজনীয় সুতা বোতাম কাঠ কিনতে হয়, কিভাবে কোথা থেকে কাজ পাবে সে সম্পর্কেও ভাল ধারনা ছিল না। কিন্তু সবকিছু গুছিয়ে শুধুই এগিয়ে যাওয়ার প্রত্যাশ্যায় পা বাড়ানোতেই সব সম্বভ হয়েছে বলে জানান তিনি। সমস্ত বাধা মোকাবেলা করে সাহসিকতার মাধ্যমে নতুন উদ্যোমে স্বপ্নোজ্বল তরুন হেলাল এগিয়ে চলছেন।

একসময় বড় অর্ডার না পাওয়ায় বেশ বেগ পোহাতে হয় ফ্লোর চালাতে। শ্রমিকদের পর্যাপ্ত কাজ দিতে না পারায় ক্ষতির সম্মূখীন হতে হয়। তার পরও থেমে থাকেননি। মরিয়া হয়ে চেষ্টা চালাতে থাকেন কিভাবে বড় অর্ডার পাবেন। বড় বড় বায়িং হাউজ গুলোর সাথে যোগাযোগ বাড়াতে থাকেন প্রতিনিয়ত।শেষ পর্যন্ত ইন্টারনেট এর মাধ্যমে তার সফলতা আসে।

হেলাল আহমদের সাথে কথোপকথনের সময় বলেন যারা আগামীর উদ্যোক্তা হতে চায় তাদের সাহস ও বুদ্ধিমত্তার সাথে প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে জানতে হবে। তিনি আরও বলেন হাজার হাজার ব্যবসার আইডিয়া নিয়ে দিনের পর দিন চিন্তা ভাবনা না করে লক্ষ ঠিক করে একটা ব্যবসা শুরু করে দিন। ধৈর্য্য আর সততা নিয়ে এগোতে থাকুন। সফলতা অবশ্যই হাতের মুঠোয় আসবে।

print

One comment

  1. অজ্ঞাতনামা কেউ একজন

    Congratulations

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: