শনিবার , 20 অক্টোবর 2018
ব্রেকিং

কুলাউড়া-শাহবাজপুর রেলপথ পুনর্বাসন প্রকল্পের উদ্বোধন

এম এ সালামঃ

মৌলভীবাজারের কুলাউড়া-শাহবাজপুর রেলপথ পুনর্বাসন প্রকল্পের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মুদি, সোমবার বিকেল চারটা ৪৫ মিনিটে ভিডিও সম্মেলনের মাধ্যমে সম্মেলন শুরু হয়।
বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ অর্থায়নের প্রায় ৫৩ কিলোমিটার দীর্ঘ এ রেলপথের পুনর্বাসন কাজ হচ্ছে। রেলপথ মন্ত্রণালয়ের উদ্যোগে কুলাউড়া জংশন রেলস্টেশন চত্বর থেকে উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও সুধী সমাজের লোকজনের সঙ্গে কথা বলেন।
এ সময় কুলাউড়া-শাহবাজপুর রেলপথ পুনর্বাসন প্রকল্পসহ আখাউড়া-আগরতলা রেল সংযোগ (বাংলাদেশ অংশ) প্রকল্প এবং বাংলাদেশ-ভারত রেল-বিদ্যুৎ প্রকল্প উদ্বোধন করা হয়।
ভিডিও সম্মেলনে দুই দেশের প্রধানমন্ত্রী ছাড়াও পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব যুক্ত ছিলেন। কুলাউড়ায় জাতীয় সংসদের হুইপ ও মৌলভীবাজার-১ আসনের সাংসদ মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৪ আসনের সাংসদ আবদুস শহীদ, মৌলভীবাজার-২ আসনের সাংসদ আবদুল মতিন, রেলপথ মন্ত্রণালয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আ.স.ম কামরুল ইসলাম সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।
রেলওয়ে সূত্র জানায়, কাজ শুরুর ২৪ মাসের মধ্যে কুলাউড়া-শাহবাজপুর রেলপথ পুনর্বাসন প্রকল্পের কাজ সম্পন্ন হবে। এতে বাংলাদেশ ও ভারতের মধ্যে আন্তঃদেশীয় ট্রেন যোগাযোগ পুনঃস্থাপন হবে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.