মঙ্গলবার , 20 নভেম্বর 2018
ব্রেকিং

কারাগারে আদালত স্থাপন করে স্বৈরাচারের মুখোশ উন্মোচন করেছে এই সরকারঃ ইটালী বিএনপি

মিনহাজ হোসেন ইতালীঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারামুক্তি দিবস উপলক্ষে একটি আলোচনা সভার আয়োজন করেছে ইটালী বি এন পি।

ইটালীর রাজধানী রোমের সুন্দরবন রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই আলোচনা সভার সভাপতিত্ব করেন ইটালী বি এন পির সভাপতি হাজী মোঃ আব্দুর রাজ্জাক ও পরিচালনা করেন ইটালী বি এন পির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন।

বক্তব্য রাখেন ইটালী বিএনপির সহ সভাপতি হাজী নুরে আলম, ফিরোজ খান, মইনুল আলম খোকন, মাসুম বিল্লাহ, আশরাফুল হক, সদস্য শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মোঃ তৌহিদ কাদের, আবুল কালাম সায়মন, রায়হান মোল্লা, আল আমিন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন হুমায়ূন খান।

ইটালী বি এন পির সভাপতি হাজী মোঃ আব্দুর রাজ্জাক বলেন” এই সরকার এখন ক্ষমতায় থাকার জন্য বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কে কারাবন্দি করে রেখেছে।কারাগারে আদালত স্থাপন করে স্বৈরাচারের মুখোশ উন্মোচন করেছে শেখ হাসিনা। কিন্তু দেশের আপামর জনসাধারণ তা কখনোই মেনে নিবে না। বরং জনসাধারণ তা নির্বাচনে ভোটের মাধ্যমে দেখিয়ে দিবেন।” তিনি আরো বলেন ” আমরা সকল জিয়ার সৈনিকরা ঐক্যবদ্ধ হয়ে আগামী ১৭ সেপ্টেম্বরের গণ মিছিল ও বিক্ষোভ সমাবেশ কে সফল করবো যেন প্রবাস থেকেই এই সরকার পতনের আন্দোলনের শুরু হয়।”

ইটালী বি এন পির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন বলেন” আজ বি এন পির প্রতিষ্ঠা বার্ষিকী কিন্তু প্রতিটি নেতা কর্মীরা আজ এই স্বৈর সরকারের স্বৈর আচরণে বাক রুদ্ধ। সরকার চায় বি এন পি কে বাংলার মাটি থেকে চির তরে বিলীন করে দিতে। কিন্তু সত্য সব সময়ই প্রতিষ্ঠিত হবে। দেশের মানুষ জানে বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠাই করেছিল বি এন পির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আর তাই জিয়ার সৈনিকরা তা টিকিয়ে রাখার জন্য আজীবন সংগ্রাম করে যাবে।” তিনি আরো বলেন” যতোদিন পর্যন্ত দেশে সুষ্ঠ রাজনীতির ধারা, পরিবেশ, মানুষের জান মালের নিরাপত্তা, বাক স্বাধীনতা, গুম, খুন, হত্যা, আইনের শাসন প্রতিষ্ঠিত না হবে ততো দিন পর্যন্ত এই আন্দোলন চলবে। আর এই আন্দোলনের শুধু দেশেই নয়, প্রবাসে ও চলবে। আগামী ১৭ সেপ্টেম্বর ইটালীর পার্লামেন্টর সামনে একটি গণ মিছিল ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে ইটালী বি এন পি। সেখানে সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতি একান্ত ভাবে কাম্য।”

এই ইটালী বি এন পির অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্ব স্তরের নেতা ও কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.