শনিবার , 15 ডিসেম্বর 2018
ব্রেকিং

দেশে প্রবাসীদের অধিক বিনিয়োগের আহবান -মাহতাবুর রহমান নাসির

আবু তাহির ,ফ্রান্স

দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদান অনেক। প্রবাসীদের জন্য দেশে বিনিয়োগের প্রচুর সম্ভাবনা ও সুবিধা রয়েছে।সঠিকভাবে দেশে বিনিয়োগ করলে দেশের বাইরে ব্যবসায় বিনিয়োগ এর চেয়ে বেশি লাভবান হওয়া সম্ভব।আল হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সম্প্রতি প্যারিসে জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স আয়োজিত সিলেট উৎসবে প্রবাসীদের উদ্দেশ্যে এ আহ্বান জানান।

তিনি বলেন, প্রবাসীদের অবহেলা ও বঞ্চনার চোখে দেখার এখন সুযোগ নেই। বর্তমান সরকার প্রবাসীদের মর্যাদার চোখে দেখে। দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদান ব্যাপক । দেশে এখন বিনিয়োগের আদর্শ পরিবেশ বিরাজ করছে। প্রবাসীরা সরকারের দেওয়া সুবিধা কাজে লাগিয়ে বিনিয়োগ করলে দেশ বদলে যাবে।

তিনি বলেন, বাংলাদেশ এখন অতি সম্ভাবনাময় দেশ। প্রবাসী আয় চারগুণ বেড়েছে। সরকারও বিভিন্ন ক্ষেত্রে প্রবাসীদের মেধা কাজে লাগাতে চায়। কেবল জমি ও বাড়িতে বিনিয়োগ না করে প্রবাসীদের উৎপাদনশীল খাত ও ব্যবসা-বাণিজ্যে বিনিয়োগ করার আহ্বান জানান তিনি।

জালালাবাদ এসোসিয়েশন আয়োজিত এ উৎসবে তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চোধুরী ও ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন উপস্থিত ছিলেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.