শনিবার , 20 অক্টোবর 2018
ব্রেকিং

আনজুমানে আল ইসলাহ প্যারিস মহানগর কমিটি গঠন


সুন্নীয়তকে আঁকড়ে ধরে বহির্বিশ্বে আনজুমানে আল ইসলাহর ঝান্ডা উড্ডয়ন করতে হবে- হাফিজ এখলাসুর রহমান রাজু।

আনজুমানে আল ইসলাহ ফ্রান্স কেন্দ্রীয় কমিটির সভাপতি হাফিজ এখলাসুর রহমান রাজু বলেছেন, ফ্রান্সে বসবাসরত মাজহাব ও তরিকতপন্থী মুসলমানদের ঐক্যবদ্ধ করে সঠিক ও সুন্দর জীবনের নির্দেশনা প্রদান এবং জীবনের সর্ব ক্ষেত্রে আল্লাহর বিধি -বিধান ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমে আল্লাহ ও তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লা এর সন্তুষ্টি অর্জন করতে হবে। নিজেকে আল ইসলাহ’র একজন কর্মী দাবী করার আগে নিজে ইসলাহ তথা সংশোধিত হতে হবে। সর্বোপরি আমরা আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (রহ.) এর উত্তরসূরি হিসেবে উনার রেখে যাওয়া দায়িত্বগুলোকে আঞ্জাম দিতে হবে। আনজুমানে আল ইসলাহ প্যারিস মহানগরীর কমিটি গঠন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি উপরোক্ত কথাগুলা বলেন।

গত মঙ্গলবার প্যারিসের একটি রেস্টুরেন্টে আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উপদেষ্টা মাওলানা ক্বারী মির্জা শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং প্যারিস মহানগরীর আহবায়ক মাওলানা মাসুক আহমদের পরিচালনায় আয়োজিত সভায় কালামে পাক থেকে তিলাওয়াত করেন হাফিজ আবু জাফর রিপন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, আহসান হাবীব শাহ এবং আবুল হাসান সিদ্দিকী।

নির্বাচন কমিশনার হিসাবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ফ্রান্সে কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ দেলওয়ার হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উপদেষ্টা মোহাম্মদ টিপু মিয়া, কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা সাজ্জাদুর রহমান, মিজানুর রহমান, সিদ্দিকুর রহমান নুবেল, সহ সাধারণ সম্পাদক ক্বারী মোঃ আবু সিদ্দীক আনসারী এছাড়া আরো উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক কাজি জিল্লুল হুদা, প্রশিক্ষণ সম্পাদক শাহ আব্দুল আজিজ জায়েদ।

সভায় সকলের মতামতের ভিত্তিতে মাওলানা হাফিজ মুকতার আহমদকে সভাপতি, মাওলানা মাসুক আহমদকে সাধারণ সম্পাদক, হাফিজ জামাল আহমদকে সাংগঠনিক সম্পাদক এবং শামীম আহমদকে কোষাধক্ষ করে ২১ সদস্য বিশিষ্ট ২ বছর মেয়াদী কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য দায়িত্বশীলরা হলেন সহ সভাপতি মাও জিল্লুর রহমান এবং শাহ আব্দুস সামাদ, সহ সাধারণ সম্পাদক আবুল হাসান সিদ্দিকী এবং মাও আমিনুল ইসলাম, সহ সাংগঠনিক: সম্পাদক গোলাম সারওয়ার সাজেদ, প্রচার সম্পাদক হাফিজ আবু জাফর রিপন, সহ প্রচার সম্পাদক জসিম আহমদ সিদ্দিকী, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ শফিকুল ইসলাম, অফিস সম্পাদক তুহিন আহমদ শাহ, সহ অফিস সম্পাদক শাওন আহমদ খান, সমাজ কল্যান সম্পাদক মুজাহিদুর রহমান রাবেল, সহ সমাজ কল্যান সম্পাদক আব্দুন নুর সুজা, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক রুবেল আহমদ, সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ক্বারী জামাল আহমদ সদস্য আরিফুল ইসলাম দুদু প্রমুখ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.