শনিবার , 15 ডিসেম্বর 2018
ব্রেকিং

ইটালী পার্লামেন্ট ভবনের সামনে বিএনপি,র বিক্ষোভ সমাবেশ

মিনহাজ হোসেন ইতালীঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, আওয়ামী সরকারের পদত্যাগ, গুম ,খুন ও হত্যা বন্ধ, প্রশাসন দলীয় করণ বন্ধ, নিরপেক্ষ সরকারের অধিনে সর্বদলীয় অংশগ্রহনের নির্বাচনের দাবীতে ইতালী পার্লামেন্টের সামনে এই প্রথম বারের মতো বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি ইতালী শাখা একটি প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

বিক্ষোভ সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান মাহিদ এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কার্য নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন খোকন। প্রধান অতিথি বলেন” এই সরকার দেশের মানুষের গণতন্ত্র প্রতিটি ক্ষেত্রে ও প্রতিটি মুহুর্তে হরণ করছে। তার একমাত্র উদাহরণ চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কে মিথ্যা মামলায় দিনের পর দিন আটকে রাখা। সেই সঙ্গে বিভিন্ন আইনি জটিলতা দেখিয়ে এই সরকার এখন নির্বাচন পর্যন্ত আমাদের নেত্রী কে আটকে রাখতে চায়। কারণ সরকার জানে দেশের মানুষের কাছে জাতীয়তাবাদী দলের জনপ্রিয়তা কেমন।” তিনি আরো বলেন” আমরা সকল জাতীয়তাবাদী সৈনিকদের ঐক্যবদ্ধ করবো এবং সমগ্র ইউরোপ থেকে আন্দোলনের মাধ্যমে আমাদের এই নেত্রীকে মুক্ত করবো। আপনারা ইউরোপের বিভিন্ন স্থানে নেত্রীকে মুক্ত করার আন্দোলনে অংশ গ্রহণ করবেন।”

বিশেষ অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কার্য নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন খোকন বলেন” বহুদলীয় গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করতে এবং আমাদের নেত্রীকে নিঃশর্ত মুক্ত করতে আজকের এই সময়ের মতোন সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। এবং কঠোর থেকে আরো কঠোর আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়েই আমরা আমাদের চেয়ারপারসন কে মুক্ত করবো।”

ইটালী বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন বলেন” দেশের এই দূর্দিনে আমরা সকল জাতীয়তাবাদী সৈনিকরা ঐক্যবদ্ধ হয়ে আমাদের নেত্রীকে নিঃশর্ত মুক্তি সহ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাই। আমরা প্রবাসের মাটিতেও আমাদের নেত্রীকে নিঃশর্ত মুক্তির জন্য আজ এই সমাবেশের আয়োজন করেছি। যদি এই সরকার আমাদের দাবি মেনে না নেয় তাহলে সর্ব ইউরোপ ব্যাপী এই আন্দোলন শুরু হবে আরো দুর্বার গতিতে।”তারা আরো বলেন ” ইটালী বি এন পি দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে এই স্বৈরাচার সরকারের পতন ঘটানোর বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে সক্রিয় ভূমিকায় অতীতেও ছিল এবং বর্তমানে ও আছে সেই সঙ্গে ভবিষ্যতেও থাকবে।”

এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন ইটালী বিএনপির সাবেক সভাপতি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন , যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মোঃ তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন সহ ইটালী বিএনপি, রোম মহানগর বিএনপি, যুবদল ইটালী শাখা, সেচ্ছাসেবক দল, মহিলা দল সহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্ব স্তরের নেতৃবৃন্দ।

সকাল ১০টা শুরু হয় এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ। বেলা ১১ টা পর থেকেই বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা ব্যানার ও ফেস্টুন নিয়ে তাদের প্রতিবাদ ও বিক্ষোভ প্রদর্শন শুরু করেন। এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে ফিরেন্স, নাপলী, মোনফালগনে, বেরগামো, পালেরমো, লাতিনা তেরেসিনা থেকে নেতৃবৃন্দরা অংশ গ্রহণ করে।

বিক্ষোভ সমাবেশ শেষে প্রধান অতিথি সহ ইটালী বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ ইটালীর প্রধান মন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.