মঙ্গলবার , 20 নভেম্বর 2018
ব্রেকিং

ইস্টার্ন ইউনিভার্সিটিতে “ব্যাট্ল উইথ ইংলিশ” (ইংরেজী ভাষা দক্ষতা প্রতিযোগিতা) অনুষ্ঠিত)


গত ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে ইস্টার্ন ইউনিভার্সিটির ইংরেজী বিভাগ কর্তৃক আয়োজিত “ব্যাট্ল উইথ ইংলিশ” শিরোনামে জাতীয় পর্যায়ের ইংরেজী ভাষা দক্ষতা প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডিস্থ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এইচএসসি স্তরের শিক্ষার্থীদের অংশগ্রহণে তিনটি ধাপে মূল প্রতিযোগিতায় শিক্ষার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করে। মূল পর্বের সম্মানিত বিচারক হিসেবে উপস্থিত ছিলেন – অধ্যাপক ড. কায়সার হক ও অধ্যাপক তাহমিনা আহমেদ। প্রতিযোগিতায় যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে মোহাম্মদপুর প্রিপারেটরী স্কুল এন্ড কলেজ; ভিকারুননিসা নূন কলেজ ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর মিডিয়া বিষয়ক উপদেষ্টা জনাব ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি এবং বিশেষ অতিথি তাঁদের বক্তব্যে শিক্ষার্থীদের ইংরেজী বিষয়ে জ্ঞান ও দক্ষতা অর্জনে উৎসাহ প্রদান করেন।
উক্ত অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্টিজ, ইস্টার্ন ইউনিভার্সিটি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন চেয়্যারম্যান, বোর্ড অব ট্রাস্টিজ, ইস্টার্ন ইউনিভার্সিটি জনাব মোঃ আজিজুল ইসলাম; সম্মানিত সদস্য, বোর্ড অব ট্রাস্টি, ইস্টার্ন ইউনিভার্সিটি জনাব মোহাম্মদ আলী আজ্জম এবং জনাব মাশরুর আরেফিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, সিটি ব্যাংক লিমিটেড। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দরা তাদের প্রেরণামূলক বক্তৃতা দ্বারা শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্টার্ন ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার ড. আমিনুল হক। তিনি অনুষ্ঠানে সকলের অংশগ্রহণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। আরো উপস্থিত ছিলেন অধ্যাপক কাশিনাথ রায়, কলা অনুষদের ডিন এবং সুরাইয়া হুদা, ইংরেজী বিভাগের চেয়ারপারসন ও অনুষ্ঠানের সাংগঠনিক সম্পাদক । আয়োজনের স্পন্সর ছিলেন সিটি ব্যাংক লিঃ, আলিফ গ্রুপ, আল জামিল প্রপার্টি লিমিটেড এবং অগমেডিক্স। স্ট্রাটাটিজিক পার্টনার দৈনিক ডেইলিস্টার এর ‘সাউট’, মিডিয়া পার্টনার দৈনিক যুগান্তর, রেডিও পার্টনার পিপলস রেডিও। ফুড পার্টনার ছিলেন রয়েল বুফে রেষ্টুরেন্ট, আজিজ ফুড অ্যান্ড বেভারেজস লিমিটেড, ইগলু ও নেসলে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.