সোমবার , 20 মে 2019
ব্রেকিং

কুয়েতে নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত


বিলাল উদ্দিন,কুয়েত থেকেঃ
যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশের ৪৮ তম বিজয় দিবস উদযাপিত হয়েছে।
কুয়েত বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট বিএমসি টু কুয়েত বিশেষ এ দিনটি পালন করে।
বাংলাদেশ দূতাবাসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, দোয়া ও মোনাজাত, মহান মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে এক মিনিট নীরবতা পালন, বাণী পাঠ ও আলোচনা সভা।
সকাল ৯টায় দূতাবাস চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়।
পরে দূতাবাসের মালটিপারপাস হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কুয়েত দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের পরিচালনায় সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রতিরক্ষা অ্যাটাশে শাহ্‌ সগিরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ জহিরুল ইসলাম খাঁন, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ জাকির হুসেন মজুমদার ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হুসেন খাঁন।
বিশেষ এই দিনটির আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিমানের কুয়েত কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল ইসলামসহ বাংলাদেশ কমিউনিটি কুয়েতের বিভিন্ন পর্যায়ের প্রবাসী বাংলাদেশীরা।
প্রবাসী বাংলাদেশীরা বিশেষ এদিনের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখতে গিয়ে বলেন, শোষণ, বঞ্চনাহীন অসম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনার উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠাই হোক, এবারের বিজয় দিবসের অঙ্গীকার।
পাশাপাশি প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ের দিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সুদৃষ্টি কামনা করেন প্রবাসী বাংলাদেশীরা।
সমাপনি বক্তব্য রাখেন, চার্জ ডি অ্যাফেয়ার্স, শ্রম কাউন্সেলর ও বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব আব্দুল লতিফ খাঁন।
অন্যদিকে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট বিএমসি টু কুয়েত মহান বিজয় দিবস উপলক্ষে কুয়েতে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টের (বিএমসি) এর সদর দপ্তর সোবাহান ক্যাম্পে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফেরাত ও বাংলাদেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়।
এছাড়াও দিবসটি উপলক্ষে বিএমসি সদর দপ্তরে প্রীতিভোজের আয়োজন করা হয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.