সোমবার , 20 মে 2019
ব্রেকিং

কাতারের জাতীয় দিবসে বাংলাদেশ কমিউনিটির অংশগ্রহন।

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ

নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় দিবস উদযাপন করেছে বিশ্বের মাথাপিছু আয়ের দিক দিয়ে সর্বচ্ছো ধনী দেশ কাতার।
জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত এক থিম প্যারেডে অংশ করে সফলতা পেয়েছে বাংলাদেশি কমিউনিটি। ১৮ ডিসেম্বর এশিয়ান টাউনে বিভিন্ন দেশের কমিউনিটির জন্য প্রতিযোগিতার আয়োজন করে কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কাতারের জাতীয় দিবসকে ঘিরে তিন সপ্তাহের রুদ্ধশ্বাস প্রস্তুতি ও অনুশীলন শেষে কাতারের জাতীয় দিবসে ‘বাংলাদেশ কমিউনিটি’ কাতারের ব্যানারে সাতটি থিম প্যারেড প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বাংলাদেশিরা। টীমগুলো হলো যথাক্রমে সন্দ্বীপ, ব্রাহ্মণবাড়ীয়া, কুমিল্লা, ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও খুলনা।
গত বছরের ন্যায় এবছরও থিম প্যারেডে অন্যান্য দেশের প্রবাসীদের পিছিয়ে লাল-সবুজের প্রতিনিধিরা তাদের থিম প্যারেডে কৃতিত্বপূর্ণ সফলতা অর্জন করায় প্রায় সাড়ে চার লাখ বাংলাদেশি প্রবাসীর মধ্যে যেন আনন্দের জোয়ার বয়ে যায়।
কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হাত থেকে বাংলাদেশ কমিউনিটির পক্ষে সফলতা অর্জন স্বরুপ সার্টিফিকেট ও ক্রেস্ট গ্রহণ করেন আহ্বায়ক আনোয়ার হোসেন আকন, সাইফুল আমিন, নুর মোহাম্মদ নুর, আমিনুল হক, নজরুল ইসলাম, সফিকুল ইসলাম (বাবু), আলীম উদ্দিন ও সালাহ উদ্দিনসহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।
দিবসটি উপলক্ষে কাতার সমুদ্র তীরবর্তী বিনোদন কেন্দ্র দোহা কর্নিশে বর্ণাঢ্য প্যারেডের আয়োজন করে দেশটির সেনাবাহিনী। এতে কাতারিসহ বিভিন্ন দেশের নাগরিকরা অংশ নেয়। রাত আট ঘটিকার সময় কাতারের দোহার কর্নিসে এক আতসবাজির আয়োজন করে কাতার, এতে কাতারিদের পাশাপাশি এ আয়োজনে বিভিন্ন দেশের প্রবাসীরাও আনন্দ উৎসবে মেতে ওঠে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.