শুক্রবার , 22 ফেব্রুয়ারী 2019
ব্রেকিং

১৭ ঘন্টা পর ওবারভিলিয়ে থেকে চুরি যাওয়া ইউরো উদ্ধার

ওয়েস্টার্ন ইউনিয়নের চুরি যাওয়া অর্থ উদ্ধার করেছে পুলিশ। টাকা নিয়ে পালিয়ে যাওয়া চোরকে ফ্রান্সের আমিয়েন শহর থেকে পুলিশ ্‌আটক করার পর তার স্বীকারোক্তির ভিত্তিতে সম্পুর্ন টাকা উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুত্রে জানা যায়, ফ্রান্সের রাজধানী প্যারিসের উপকন্ঠে ওবারভিলিয়ে এলাকায় মানি ট্রান্সফার এজেন্সী ওয়েষ্টার্ন ইউনিয়নের গ্রাহকদের প্রায় তিরিশ লাখ ইউরো নিয়ে পালিয়ে যায় চোর।

লুমিস নামক একটি কোম্পানীতে চাকরী করতো এ চোর। ২৭ বছর বয়সী আন্দ্রিয়া ডেরবেজ নামক এ ব্যক্তি তার সঙ্গীদের নামিয়ে দিয়ে টাকা নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে সে আমিয়েন শহরে একটি ভাড়া বাসায় গিয়ে আশ্রয় নেয়। প্রযুক্তির সহায়তায় দীর্ঘ ১৭ ঘন্টা পর পুলিশ তাকে আটক করতে সক্ষম হয়। তার কাছেই সব টাকা পাওয়া গেছে বলে সুত্র জানায়।

প্রসঙ্গত, ফ্রান্সে ২০০৯ সালে লিও শহরে টাকার ওয়াগন থেকে এক কোটি ১৫ লাখ ইউরো নিয়ে টনি মুসুলান নামক এক ব্যক্তি পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশ তাকে আটক করে একটি ভাড়া করা বক্স থেকে ৯১ লাখ ইউরো উদ্ধার করতে সক্ষম হয। অবশিষ্ট পচিশ লাখ মিলিয়ন ইউরো আজ অবধি উদ্ধার করা যায়নি। আটক ব্যক্তিকে কারাদন্ড দেয়া হয়। সে ২০১৩ সালে ছাড়া পেয়েছে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.