রবিবার , 24 মার্চ 2019
ব্রেকিং

ফ্রান্সে ওয়েস্টার্ন ইউনিয়নের তিন মিলিয়ন ইউরো গায়েব

ফ্রান্সে ওয়েস্টার্ন ইউনিয়নের তিন মিলিয়ন ইউরো নিয়ে পালিয়ে গিয়েছিল এড্রিয়ান দেরবেজ নামে ২৮ বছর বয়সী এক কর্মচারী। প্যারিসের উত্তরাঞ্চলের ওভারবিলিয়ে ওয়েস্টার্ন ইউনিয়নের একটি শাখায় নগদ অর্থ সরবরাহ করতে গিয়ে চলমান অবস্থায় গাড়ি থেকে টাকা নিয়ে উধাও হয়ে যান ওই ব্যক্তি।

জানা যায়, প্যারিসে প্রতিদিনের মত ওয়েস্টার্ন ইউনিয়নের বিভিন্ন শাখা থেকে ক্যাশ সরবরাহের নিয়মিত দায়িত্ব পালন করছিলেন লুমিস নামের একটি অর্থ সরবরাহকারী প্রতিষ্ঠানের ওই তিনজন কর্মী। ওয়েস্টার্ন ইউনিয়নের একটি শাখার সামনে গাড়ি রেখে গাড়িতে থাকা অর্থের একটি অংশ সেখানে বুঝিয়ে দিতে গিয়েছিলেন দুজন কর্মী।

তারা ফিরে এসে দেখে গাড়িতে থাকা তিন মিলিয়ন ইউরোসহ গাড়ি নিয়ে পালিয়ে গেছে চালক। তারা একাধিকবার চালককে ফোন দিয়ে না পেয়ে আইনের দ্বারস্থ হয়।
পরে পুলিশ ঘটনাস্থলের কাছাকাছি জায়গা থেকে দরজা খোলা অবস্থায় সাদা রঙের গাড়িটি উদ্ধার করে কিন্তু গাড়িতে থাকা ইউরো ও চালককে পাওয়া যায়নি।

এরপরই পুলিশের চৌকস টিম হন্য হয়ে এড্রিয়ান দেরবেজ নামের ওই চালককে খুঁজতে শুরু করে। তার ছবি প্রকাশ করা হয় এবং প্রত্যক্ষদর্শী কেউ আছেন কিনা তাদের তথ্য দিতে আহবান জানানো হয়।

গোপন খবরের ভিত্তিতে পুলিশ রাজধানী প্যারিস থেকে ১৬০ কিলোমিটার উত্তরের অ্যামিয়েন্স শহরের একটি ফ্ল্যাট থেকে দেরবেজকে আটক করে পুলিশ। সে সময় সে ইউরো ভর্তি কয়েকটি ব্যাগ নিয়ে জানালা দিয়ে পালানোর চেষ্টা করলেও অপর প্রান্ত থাকা পুলিশ তাকে আটক করে।

আটকের পর চালকের দেয়া জবানবন্দি অনুসারে এই ঘটনায় তার সঙ্গে জড়িত থাকার দায়ে আরও তিনজনকে গ্রেফতার করা হয়। তবে পাঁচ লাখের বেশি ইউরো এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.