শুক্রবার , 24 মে 2019
ব্রেকিং

কাতারে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় কাতারস্থ বাংলাদেশ দূতাবাসে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়।

২১শে ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ৯টায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আসুদ আহমদ।
প্রথম সচিব নাজমুল হাসানের সঞ্চালনায় ও রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় দূতাবাস প্রাঙ্গনে। পবিত্র কোরান তেলাওয়াত ও একমিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের লেবার কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, শ্রম কাউন্সিলর রবিউল ইসলাম, প্রথম সচিব মাহবুর রহমান, তৃতীয় সচিব একেএম মনিরুজ্জামান চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কুল ও কলেজের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিবাবকবৃন্দ, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসী বাংলাদেশীরা।

রাষ্ট্রদূত বলেন ভাষা শহীদদের সম্মান জানাতে কর্ম দিবস থাকা সত্ত্বেও দূতাবাসে উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সফল করার জন্য প্রবাসী বাংলাদেশীদের দুতাবাসের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানানই।
পরে প্রজেক্টরের মাধ্যমে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.