শুক্রবার , 24 মে 2019
ব্রেকিং

এমসি কলেজে বার্ষিক মিলাদ মাহফিল-২০১৯ অনুষ্ঠিত

জুবায়ের আহমদ, এমসি কলেজ:

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজে বার্ষিক দোয়া ও মিলাদ মাহফিল-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

অাজ বুধবার সকাল ১০টায় কলেজ অডিটোরিয়ামে শুরু হওয়া দোয়া ও মিলাদ মাহফিলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ অহিদুর রব এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন কলেজ প্রিন্সিপাল অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ।

বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিলে মুখ্য আলোচক হিসেবে “বিশ্বশান্তির অগ্রদূত : হযরত মুহাম্মদ (সা:)” শীর্ষক আলোচনা পেশ করেন মৌলভীবাজার সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক হাফেয মো: মাহবুবুর রহমান ওসমানী। এসময় তিনি বলেন, “ইসলাম হলো শান্তির ধর্ম। আর সমাজে শান্তি প্রতিষ্ঠায় নবীজির দেখানো ইসলামের অনুসরণ প্রয়োজন। কিন্তু ধর্মের নামে যারা সমাজে ভীতি, বিশৃঙখলা সৃষ্টি করে তারা কখনো ইসলাম ধর্মের অনুসারী হতে পারে না।” এটাকে ধর্মে ঘৃণ্য পাপ ও ক্ষমার অযোগ্য হিসেবে তিনি আখ্যায়িত করেছেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমদ, বার্ষিক দোয়া ও মিলাদ মাহফিল আয়োজক কমিটির আহ্বায়ক এবং গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো: আনোয়ার হুসেন চৌধুরী, শিক্ষক পরিষদ সম্পাদক তোতিউর রহমান সহ কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

মিলাদ মাহফিলের শেষ পর্যায়ে দোয়া পরিচালনা করেন হাফেয মো: মাহবুবুর রহমান ওসমানী। এসময় আসন্ন এইচএসসি পরীক্ষার্থীদের সফলতা, চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের রূহের মাগফেরাত ও দেশের শান্তি, সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.