সোমবার , 20 মে 2019
ব্রেকিং

নারীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে -নারী দিবসে তুসকোলানা নারী সংস্থার দাবি

মেহেনাস তাব্বাসুম শেলি ইতালী

“নারীদের নিরাপত্তা দিতে হবে ঘরে ও ঘবাহিরে এবং প্রতিটি নারী যেন প্রতিটি সময় নিরাপদ থাকে ” এমনটাই দাবি তুলেছেন তুসকোলানা নারী সংস্থার সভাপতি মেরীন খান।
বিশ্ব নারী দিবস উপলক্ষে ৮ মার্চ বিশেষ আলোচনা সভার আয়োজন করে তুসকোলানা নারী সংস্থা। আলোচক বৃন্দ বিশ্ব নারী দিবসের তাৎপর্য ব্যক্ত করে বলেন ,আমাদের নারীদের প্রত্যেকের উচিৎ সমাজের গুরুত্ব পূর্ন কাজে অংশগ্রহন করা, যেন নারীদের অবস্থান তৈরী হয় পুরুষের পাশাপাশি। নারীরা মায়ের জাতি প্রত্যেক নারীর সম্মান রক্ষাকরা প্রতিটি মানুষের কর্তব্য। কর্মজিবি নারীদের পরিবারে ও কর্মস্থলে যেন তার প্রাপ্য সম্মান পায়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মেরিন খান, সাধারন সম্পাদক সোনিয়া রহমান ও সমাজ কল্যান সম্পাদক রুবাইয়াত ইসলাম রীতির যৌথ পরিচালনায়। আলোচনায় অংশ গ্রহন করেন নারী নেত্রী মৌসুমি মৃধা, জেসমিন সুলতানা মিরা, সংগঠনের সহ সভাপতি বিউটি আক্তার, ডলি আক্তার, মাফিয়া আক্তার সাথী।

সভাপতি মেরিন খান তার বক্তব্যে বলেন” নারীরা প্রতিনিয়ত ঘরে ও বাহিরে তাদের অবস্থান ও নিরাপত্তার জন্য যুদ্ধ করে যাচ্ছে। আধুনিকতার ছোঁয়া সর্বত্র থাকলেও নারীদের ক্ষেত্রে অনেকাংশেই পাশবিক আচরণ করা হয় যা একটি দেশ ও জাতির উন্নয়নের জন্য চরম বাধা। তিনি বলেন আমাদের দেশে প্রতিদিন গড়ে ৩ জন নারী নির্যাতিত হচ্ছেন, যা আমাদের সমাজ উন্নয়নের বড় বাধা , একজন মা যদি সু’শিক্ষিত হয় তাহলে একটি সন্তান সু’শিক্ষিত হবে এমন করে প্রত্যেকটি সন্তান যদি সুশিক্ষিত হয় তাহলে একটি সুন্দর সমাজ প্রতিস্ঠা হবে, প্রত্যেকটি সমাজ সুন্দর হলেই আমাদের বাংলাদেশটাকে একটি সোনার বাংলা গড়া সম্ভব হবে। পুরুষদের উদ্দেশ্যে বলেন আসুন আমাদের পাশে দাড়িয়ে উৎসাহ দিন আমরাও পারি জয় করতে, আপনাদের উৎসাহ’ই আমাদের মনোবল।

আরো বক্তব্য রাখেন তুসকোলানা নারী সংস্থার মুনিয়া ইসলাম, ফারহানা সিদ্দিকা, লিয়া হোসাইন, ফারহানা উদ্দিন নুরুন্নানাহার সহ আরো অনেকে। কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ধূমকেতু স্যোসাল অর্গানাইজেশনের কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু, হাসানুজ্জামান কামরুল, খন্দকার নাসির উদ্দিন, মুক্তার জামান, আইয়ুব খান ও ইমরান চৌধুরী বাবু।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.