রবিবার , 19 মে 2019
ব্রেকিং

বাংলা অটো ইকুলের সৌজন্যে দোয়া ও ইফতার মাহফিল

সালাহ্ উদ্দিন খোকন, প্যারিস, ফ্রান্স

বাংলা ভাষায় ফ্রান্সের একমাত্র ড্রাইভিং প্রশিক্ষণ কেন্দ্র ‘বাংলা অটো ইকুল’। প্রতিষ্ঠানটির সৌজন্যে প্যারিসের অবারভিলিয়েতে অবস্থিত বাংলাদেশ জামে মসজিদে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১২ মে ২০১৯ তারিখ রবিবার অনুষ্ঠিত ওই ইফতার মাহফিলে বাঙালি মুসলমান ছাড়াও অন্যান্য কমিউনিটির রোজাদার ব্যক্তিরা উপস্থিত ছিলেন। মসজিদ জুড়ে রোজাদারদের ছিল উপচে পড়া ভিড়। এ সময় বাংলাদেশি কমিউনিটির সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিদের পাশাপাশি বহু সংবাদকর্মীও উপস্থিত ছিলেন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য ব্যক্তিরা হলেন বাংলা অটো ইকুলের পরিচালক হোসাইন সালাম রহমান, ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা সালেহ আহমেদ, স্বরলিপি শিল্পীগোষ্ঠীর সভাপতি এমদাদুল হক স্বপন, ওয়ালীউল্লাহ, শরিফ রহমান, মহিউদ্দিন, মঞ্জুর রাসেল, শাহ আলম, আতিকুর রহমান সালাম, সোলায়মান গাজী, মেহেদী হাসান প্রমুখ।

দোয়া ও ইফতারপূর্ব আলোচনায় হোসাইন সালাম রহমান বলেন, “ফ্রান্সের মূলধারার সাথে বাঙালিদের একীভূতকরণে ড্রাইভিং লাইসেন্স থাকা অপরিহার্য। ফরাসি ভাষার অটো ইকুলে প্রশিক্ষণ নিয়ে ড্রাইভিং লাইসেন্স পাওয়া বাঙালিদের জন্য বেশ জটিল ও দুরূহ একটি কাজ, বিধায় বাংলাদেশি কমিউনিটিকে শক্তিশালী করতে আমি এই উদ্যোগ গ্রহণ করেছি। আশা করছি, আপনাদের সবার দোয়া ও সহযোগিতা পেলে ফ্রান্সে বাংলাদেশিদের একটি সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে পারব।”

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.