মঙ্গলবার , 16 জুলাই 2019
ব্রেকিং

প্যারিসে দোহার নবাবগঞ্জ ঐক্য পরিষদের ইফতার মাহফিল

সালাহ্ উদ্দিন খোকন, প্যারিস, ফ্রান্স

সাধারণ সম্পাদক সিরাজ গাজী

ফ্রান্সের সামাজিক সংগঠন দোহার নবাবগঞ্জ ঐক্য পরিষদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্যারিসের ক্যাথসিমায় স্মৃতি মহল রেস্টুরেন্টে আয়োজিত ইফতার মাহফিলে ফ্রান্সের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

১৩ মে ২০১৯ তারিখ সোমবার অনুষ্ঠিত ওই ইফতার মাহফিলে বাংলাদেশী মুসলমান ছাড়াও অন্যান্য কমিউনিটির রোজাদার ব্যক্তিরা উপস্থিত ছিলেন। রেস্টুরেন্টের ভেতর ও বাইরে রোজাদারদের ছিল উপচে পড়া ভিড়। এ সময় বাংলাদেশি কমিউনিটির সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিদের পাশাপাশি বহু সংবাদকর্মীও উপস্থিত ছিলেন।

দোয়া ও ইফতারপূর্ব আলোচনায় সংগঠনটির সভাপতি সাইফুল খান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিরাজ গাজী এর পরিচালনায় বক্তব্য রাখেন কমিউনিটি নেতা শামীম মোল্লা , জাতীয় শ্রমিক লীগ এর ইউরোপ কোর্ডিনেটর মিজান চৌধুরী মিন্টু,প্যারিস নগর আওয়ামী লীগ জ্যৈষ্ঠ সহসভাপতি আকিল ইব্রাহিম , ফ্রান্স আওয়ামী লীগ সহসাধারণ সম্পাদক হাসান সিরাজ , হায়দার ব্যাপারী, সোহেল খান ,শহিদ শেখ, , চঞ্চল ইসলাম বাবু খান, শাহ আলম, হামজু শেখ, হোসেন, মুরাদ মৃধা, বাশার মৃধা, মাহবুব, নাঈম আহমেদ, নাদিম মাহমুদ, রোমান, পলাশ, বশির, রনি, মহিউদ্দিন, সাইফুল, রাজন প্রমুখ।

স্মৃতি মহল রেস্টুরেন্টের স্বত্বাধিকারী হায়দার ব্যাপারী বলেন, “ফ্রান্সে মাঝেমধ্যেই দুর্বৃত্ত দ্বারা বাঙালিরা হামলার শিকার হচ্ছেন। আমরা যদি ঐক্যবদ্ধভাবে এর প্রতিবাদ করি, তাহলে বাঙালিদের গায়ে হাত তোলার সাহস কেউ পাবে না।”

দোয়া ও ইফতার মাহফিলে শরিক হওয়া সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক সিরাজ গাজী বলেন, “দল-মতনির্বিশেষে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমাদের সবার প্রধান কাজ হবে বাংলাদেশ থেকে আসা নবাগত বাঙালিদের সহযোগিতা করা।” সেই সাথে তিনি কমিউনিটির সবাইকে বাংলাদেশে নিজ নিজ এলাকার উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

সভাপতি সাইফুল খান বলেন, দোহার নবাবগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির সবচেয়ে শক্তিশালী সংগঠন। প্রতিষ্ঠার পর থেকে এটি ফ্রান্সে বসবাসরত বাঙালিদের বিভিন্ন সমস্যার সমাধান এবং সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, ফ্রান্সে বাঙালিদের সুবিধাজনক অবস্থানে পৌঁছাতে হলে অবশ্যই ফরাসি ভাষা শেখার কোনো বিকল্প নেই। সংগঠনের সবাইকে তিনি ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.