শুক্রবার , 23 আগস্ট 2019
ব্রেকিং

লাতিনার তেররাসিনায় ঈদুল ফিতর উদযাপিত

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ

রাজধানী রোম ছাড়াও ইতালির সাগর পাড়ের শহর লাতিনার তেররাসিনায় প্রবাসী বাংলাদেশীরা ঈদের নামাজ আদায় করেন। তেররাসিনা কেন্দ্রীয় মসজিদের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্ব আবুল কালাম ও সাধারণ সম্পাদক বাসার হাওলাদার নেতৃত্বে তেররাসিনা প্রবাসী বাংলাদেশিরা দলমত নির্বিশেষে শহরের স্পোর্টস সেন্টারে ঈদুল বিতরণের নামাজ আদায় করেন।তারা প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানান ।

নেতারা বলেন,আমরা তেররাসিনা প্রবাসীরা ঐক্য ও ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ ।দেশে স্বজন রেখে প্রবাসের ঈদ কষ্টের বলে জানান তারা। এই ঈদ জামাতে শাহীনুল ইসলাম, মোকলেস বেপারী, খায়ের হাওলাদার, শওকত দেওয়ান, আবেদ গাজী, হাবীব মুন্সি, রিপণ আজম, গোলাম মোস্তফা, জিরাজুল ইসলাম সেন্টু, নোবেল খান কাজল, জাকির চোদ্দাসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন । তেররাসিনা প্রবাসী বাংলাদেশীরা স্বজনদের ফেলে রেখে কষ্টের মধ্যেও আনন্দ খোজার চেষ্টা করেন বলে জানান।

তেররাসিনায় একটি মসজিদ নির্মাণ চলছে উল্লেখ করে ঐ মসজিদের জন্য সকলের সহযোগিতা কামনা করেন তারা।ঈদের জামাতে মহিলাদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা রাখা হয় ।অন্যান্য বছরের চেয়ে তেররাসিনার এই ঈদ জামাতে অনেক বেশি মুসল্লীর সমাবেশ ঘটে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.