বৃহস্পতিবার , 27 জুন 2019
ব্রেকিং

প্যারিসে বাংলাদেশ হাউসে ঈদ উদযাপন

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনের আহবান

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেইন,র আমন্ত্রণে বাংলাদেশ হাউজে কমিউনিটি নেতৃবৃন্দের সম্মানে  ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার অনুষ্ঠিত বর্ণাঢ্য এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ এমপি।

অনুষ্ঠানের শুরুতে দূতাবাসের প্রথম সচিব নির্ঝর অধিকারীর উপস্থাপনায় এসময় আগত অতিথিদের শুভেচ্ছা জানান মান্যবর রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেইন। তিনি ফ্রান্সের সকল বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিমন্ত্রী কে এম খালেদ তার বক্তব্যে ফ্রান্স প্রবাসীদের ঈদ শুভেচ্ছা দেয়ার পাশাপাশি  আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। তাঁর দীর্ঘ সংগ্রামের ফলেই অর্জিত হয়েছে এই মহান স্বাধীনতা।

তিনি বলেন, ২০২০ সালে পূর্ণ হবে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের শত বছর এবং ২০২১ সাল হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বছর। তাই ২০২০-২১ সালকে মুজিব বর্ষ হিসেবে পালন করা হবে । বছরব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে দেশে বিদেশে জাঁকজমকভাবে বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী পালন করা হবে। প্রবাসে দল মতের উর্ধে উঠে সবাইকে দিনটি উদযাপন এর আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে সাংবাদিক , রাজনীতিবিদ , ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.